1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
জাতীয় সম্মেলন, প্রাণের মিলনমেলা - আবদুল মালেক।। - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

জাতীয় সম্মেলন, প্রাণের মিলনমেলা – আবদুল মালেক।।

  • Update Time : রবিবার, ২৩ অক্টোবর, ২০১৬
  • ৪৭৮ Time View

resize-720x430x0image-3652-1476931282

৩৫ বছর পূর্বে শেখ হাসিনা যখন আওয়ামী লীগের দায়িত্ব নেন, তাঁর বয়স আজকের অর্ধেক। সব হারানো জবুথবু নিঃস্ব এক মানুষ। শংকিত পদযাত্রা, রাজনীতির তপ্তপথের নবীন যাত্রী। সেই তিনি আজ পক্বকেশ সত্তর ছোঁয়া অভিজ্ঞ দলনেত্রী, সরকার প্রধান। দীর্ঘ যাত্রাপথ ফুল বিছানো ছিল না। চড়াই-উতরাই পেরিয়ে দল ও দেশকে তুলে এনেছেন ভিন্ন উচ্চতায়।

আমাদের গর্বের জাতীয় সংগীত “আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি” গাইলেন বিশ্বের ১৪টি দেশ থেকে সম্মেলনে যোগ দিতে আসা প্রতিনিধিবৃন্দ। কণ্ঠ মিলালেন মাননীয় প্রধানমন্ত্রী, সাধারন সম্পাদকসহ হাজার হাজার উপস্থিত কাউন্সিলর, মেহমান, অভ্যাগতবৃন্দ। চায়না, কানাডা, ইতালী, অস্ট্রেলিয়া, ভারত, নেপালের প্রতিনিধিগণ উচ্ছসিত প্রসংশা করলেন বাংলাদেশ ও শেখ হাসিনার।

না, চাইতে হবে না। বাংলাদেশের নেতৃত্বে যিনি আছেন, না চাইতেই মানুষের চাহিদা বুঝতে পারেন। তাঁর ধমনীতে যে বঙ্গবন্ধুর রক্ত যিনি সাধারন মানুষের প্রতিটি নড়চড়া বুঝতেন হৃদয়ের অনুভুতি দিয়ে। শেখ হাসিনা আজ বলেন, “‘তৃণমূলের নেতা-কর্মীদের বলবো, নিজ নিজ এলাকার দরিদ্র মানুষের তালিকা করুন। ভূমিহীন, হতদরিদ্র মানুষের ঘরবাড়ি করে দিব, কোনো মানুষ অভুক্ত থাকবে না’।

বঙ্গবন্ধুর একটি স্মৃতিচারণ করি। ১৯৭৪ সালে কুমিল্লা মিলিটারি একাডেমী সফরে গিয়ে তিনি বলেছিলেন, “আমি কোনোদিনই ভাবি নাই স্বাধীন দেশে আমাদের মিলিটারি একাডেমী হবে। তবে আমার বিশ্বাস ছিল, আমি ভাগ্যবান। আমি আরো কি দেখতে চাই জানো, আমার গরীব-দুঃখী মানুষের মুখের হাসি, আমার সোনার বাংলা।” হ্যা, তাঁর সেই অপুর্ন সাধই পূরন করতে চলেছেন তাঁর যোগ্য কন্যা শেখ হাসিনা। দেশজুড়ে গরীব মানুষের তালিকা হচ্ছে সে কারনেই।

হৃদয় ছোঁয়া বক্তব্য রেখেছেন আওয়ামী লীগের দু’বারের সফল সাধারন সম্পাদক জনাব সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি বলেন, ‘আওয়ামী লীগ শুধুই একটি রাজনৈতিক দল নয়, এটি একটি অনুভূতির নাম। আমরা যে যেখানেই আছি, আমরা একটি পরিবারের সদস্য। শেখ হাসিনার দিক নির্দশনায় আমি দায়িত্ব পালন করেছি, এ সময়ে দলে কোনো ভাঙন বা গ্রুপিং হয়নি।’ সত্যিই, আশরাফ সাহেবের বক্তব্য শতভাগ খাঁটি। আওয়ামী লীগের উত্তরোত্তর সাফল্য কামনা করি।।

জয়বাংলা, জয় বঙ্গবন্ধু।।

13256114_1792154611021106_7968467972793757044_n

  • লেখকঃ আবদুল মালেক। কলামিস্ট ও রাজনৈতিক বিশ্লেষক।
  • সহ সম্পাদনায়ঃ ফয়সাল আহমেদ চৌধুরী। কলামিস্ট ও রাজনৈতিক বিশ্লেষক।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com