1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ওয়াসিম বিডি’ নামে একটি ফেসবুক পেজ থেকে, পবিত্র কাবা শরীফের বিকৃত ছবি আপলোড করা হয়েছে - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

ওয়াসিম বিডি’ নামে একটি ফেসবুক পেজ থেকে, পবিত্র কাবা শরীফের বিকৃত ছবি আপলোড করা হয়েছে

  • Update Time : শনিবার, ১২ নভেম্বর, ২০১৬
  • ১৬৬ Time View

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার কয়েকদিন আগেই, ‘ওয়াসিম বিডি’ নামে একটি ফেসবুক পেজ থেকে, পবিত্র কাবা শরীফের বিকৃত ছবি আপলোড করা হয়েছে বলে নিশ্চিত হয়েছে পুলিশ। এমনকি কুমিল্লা ও চাঁদপুরের কয়েকজনকে আরো কয়েকটি বিকৃত ছবি শেয়ার দেয়া হয়।
পুলিশের দাবি, সাম্প্রদায়িক সংঘাতের মাধ্যমে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পাশাপাশি সরকারকে বিব্রত করতেই এসব ছবি ছড়ানো হয়েছে। এ অবস্থায়, অভিযুক্ত ওয়াসিম বিডি পেজের অ্যাডমিনকে চিহ্নিত করে ব্যবস্থা নিতে ফেসবুক কর্তৃপক্ষের কাছে চিঠি দিচ্ছে পুলিশ।
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর এলাকায় সাম্প্রদায়িক সংঘাতের পর প্রতিবাদের ঝড় উঠেছে সারাদেশে। প্রাথমিক অনুসন্ধানে পুলিশ অনেকটা নিশ্চিত অভিযুক্ত রসরাজ এর ফেসবুক থেকে পবিত্র কাবা শরীফকে বিকৃত করা ছবিটি আপলোড করা হয়নি। একই ধরণের ছবি দেয়া হয়েছিলো ব্রাহ্মণবাড়িয়ার পার্শ্ববর্তী জেলা কুমিল্লা এবং চাঁদপুরের কয়েকজন বাসিন্দাকেও। পুলিশের দাবি, ছবিগুলো আপলোড করা হয় ওয়াসিম বিডি নামের একটি ফেসবুক পেজ থেকে।
চট্টগ্রাম রেঞ্জ ডি আই জি শফিকুল ইসলাম বলেন, ‘আমাদের প্রাথমিক অনুসন্ধানে এটুকু জানা গেছে যে ব্রাহ্মণবাড়িয়ায় যে ছবিটি পাওয়া গেছে সেটি এখান থেকেই প্রেরণ করা এবং এই ছেলেটা এটা না বুঝে দিয়েছে।’
পুলিশের আশংকা, ওয়াসিম বিডি নামের ফেসবুক পেজে হিন্দু এবং মুসলিম দু’ধর্মের একাধিক বিকৃত ছবি রয়েছে যা পর্যায়ক্রমে সংঘাত সৃষ্টিতে ব্যবহার করা হতে পারে।  আর এ ধরণের সংঘাত এড়াতে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের ক্ষেত্রে আরো বেশি সচেতন হওয়ার আহ্বান তথ্য প্রযুক্তিবিদদের।
সোসাইটি অফ চিটাগাং আইটি প্রফেশনালস প্রেসিডেন্ট মো. আবদুল্লাহ ফরিদ বলেন, ‘এটা সনাক্ত করার জন্য রাষ্ট্রিয় পর্যায় থেকে ব্যাবস্থা নিতে হবে বা অন্যান্য দেশের মতো অত্যাধুনিক প্রযুক্তি ব্যাবহার করে আইপি ট্রেস করে এটা বের করতে হবে।’
সোসাইটি অফ চিটাগাং আইটি প্রফেশনালস  কার্যকরী সদস্য আসিফ ইফতেখার বলেন, ‘ফেইসবুকে যে একটা সংবাদ দিচ্ছি, একটা পোস্ট শেয়ার করছি বা লাইক দিচ্ছি এটার বিশ্বাসযোগ্যতা কতটুকু এটা আমাদের আগে বুঝতে হবে। এছাড়া এটার প্রভাব কি হতে পারে সেটাও আমাদের বুঝতে হবে। সচেতনতা বৃদ্ধি করা ছাড়া আর কোন উপায় দেখছি না।’
এদিকে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টির জন্য ফেসবুক পেইজ ওয়াসিম বিডিকে শনাক্ত করলেও এখন পর্যন্ত তার এডমিনের সন্ধান পায়নি পুলিশ। এ অবস্থায় এডমিনকে শনাক্ত এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ফেসবুক কর্তৃপক্ষের দ্বারস্থ হতে যাচ্ছে পুলিশ প্রশাসন।
ফেসবুকে আপত্তিকর ছবি আপলোডের অভিযোগ এনে গত ৩০ অক্টোবর দুপুরে ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর এলাকায় হিন্দু সম্প্রদায়ের বসতিতে হামলা চালায় দুর্বৃত্তরা। এ ঘটনায় ছবি আপলোডের দায়ে অভিযুক্ত রসরাজ নামে এক যুবকের পাশাপাশি সংঘাত সৃষ্টিকারী আরো ৩৩ জনকে আটক করেছে পুলিশ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com