1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
রাষ্ট্রীয় বাড়ীতে বসবাস শুরু ১১ বীর সেনানীর - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

রাষ্ট্রীয় বাড়ীতে বসবাস শুরু ১১ বীর সেনানীর

  • Update Time : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০১৬
  • ৪১২ Time View

অন্তর হাছান, সারা দেশ ডেস্ক, সম্পাদনায়-আরজে সাইমুর, স্বদেশ নিউজ২৪.কম: ♦সিলেটের গোয়াইনঘাট উপজেলায় সরকারীভাবে নির্মিত বাড়ীতে বসবাস করছেন ১১টি মুক্তিযোদ্ধা পরিবার।

♦হতদরিদ্র অসহায় ভূমিহীন ও অসচ্ছল এ সকল মুক্তিযোদ্ধা পরিবার দীর্ঘ দিন থেকে মানবেতর জীবন যাপন করে আসছিলেন। ওই সব পরিবারের ঘর গুলিতে বৃষ্টির পানি সর্বদা বর্ষন হত।

 

♦বাংলাদেশ সরকারের বিশেষ প্রকল্প মুক্তিযোদ্ধা বাসস্থান প্রকল্পের আওতায় অসচ্ছল ভূমিহীন অসহায় মুক্তিযোদ্ধাদের গৃহ নির্মাণ প্রকল্পের মাধ্যমে এই উপজেলায় ১১টি দালান ঘর নির্মাণ করে এ অসহায় মুক্তিযোদ্ধাদের পাশে দাড়িয়েছেন স্থানীয় সাংসদ সদস্য ইমরান আহমদ।

 

♦এ প্রকল্পের আওতায় পেয়েছেন নন্দিরগাঁও ইউনিয়নের শিয়ালাহাওরের বীর মুক্তিযোদ্ধা কাশেম আলী ১টি ঘর।

 

♦তিনি সরেজমিন পরিদর্শন করে সাংবাদিকদের জানান, দেশ স্বাধীন হওয়ার পর থেকে অভাব অনটনের কারণে তিন বেলা আহার করা কঠিন হয়ে পড়ে। কিভাবে একটি ঘর নির্মাণ করব এটা আমার জন্য স্বপ্ন হয়ে দাড়িয়েছিল। বর্তমান সরকার উদ্যোগ নিয়ে আমাদের মত অসহায় সম্বলহীন মুক্তিযোদ্ধাদের পাশে দাড়িয়ে আমাকে একটি দালান ঘর নির্মাণ করে দিয়েছেন। এতে আমি এবং আমার পরিবার পরিজন নিয়ে আয়েশে জীবন কাটাচ্ছি। আমি সরকার ও স্থানীয় সংসদ সদস্য ইমরান আহমদকে অভিনন্দন ও দীর্ঘায়ু কামনা করছি।

 

♦এ প্রকল্পের মাধ্যমে প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হচ্ছে প্রায় ১০ লক্ষ টাকা। উপজেলায় ১১টি ঘরের মধ্যে রয়েছে লেঙ্গুড়া ইউনিয়নের লেঙ্গুড়া হাওর গ্রামের আলিফজান বিবি, রুস্তমপুর ইউনিয়নের কুরিখলা গ্রামের আব্দুল করিম, পশ্চিম জাফলং ইউনিয়নের দক্ষিন প্রতাপপুর গ্রামের তাহেরা বেগম, একই ইউনিয়নের দেওয়ারগ্রামের মনির উদ্দিনের ঘর, রুস্তমপুর ইউনিয়নের করিখলা গ্রামের মকছুদুল আলমের ঘর, রুস্তমপুর ইউনিয়নের বগাইয়া হাওর গ্রামের মইনুল হোসেনের ঘর, নন্দিরগাও ইউনিয়নের শিয়ালাহাওর গ্রামের কাশেম আলী, লেঙ্গুড়া ইউনিয়নের ফয়জুর রহমান, তোয়াকুল ইউনিয়নের লাকী গ্রামের রুপিজা বিবি, নন্দিরগাঁও ইউনিয়নের আঙ্গারজুর গ্রামের ফিরুজ মিয়া ও আলীর গাঁও ইউনিয়নের নাইন্দারহাওর গ্রামের আব্দুল করিমের ঘর।

 

♦এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সালাহ উদ্দিন জানিয়েছেন অসহায় মুক্তিযোদ্ধাদের গৃহ নির্মাণ যথাযথভাবে সম্পাদন হয়েছে। প্রশাসনের সঠিক তদারকির মাধ্যমে এ প্রকল্পের শতভাগ কাজ সম্পাদন হয়েছে। মুক্তিযোদ্ধা পরিবার গুলি নির্মাণাধীন ওই সব বাড়ী গুলিতে বাসবাস করছেন।

 

♦ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য ইমরান আহমদ এ বিষয়ে জানান, গোয়াইনঘাটে সকল ভূমিহীন, অসহায়, অসচ্ছল মুক্তিযোদ্ধাদের ঘর পর্যায় ক্রমে নির্মাণ করা হবে। ইতি মধ্যে মুক্তিযোদ্ধা বাসস্থান প্রকল্পের আওতায় গোয়াইনঘাটে প্রায় ১ কোটি ২০ লক্ষ টাকা ব্যয়ে ১১টি দালান ঘর নির্মাণ করা হয়েছে। বাকী ঘরগুলি নির্মাণের জন্য আমি আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com