1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
আজ থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

আজ থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা

  • Update Time : শনিবার, ২১ জানুয়ারী, ২০১৭
  • ৫৯৩ Time View

68d7def38a6b8b34b64b9681943d09e1-17বাংলা সাহিত্যে সনেটের প্রবর্তক কবি মাইকেল মধুসুদন দত্তের জন্মবার্ষিকী উপলক্ষে কবির জন্মস্থান যশোরের কেশবপুর উপজেলার সাগরদাঁড়িতে আজ থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা। আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত চলবে এইমেলা।
আগামী ২৫ জানুয়ারি মাইকেল মধুসুদন দত্তের ১৯৩তম জন্মবার্ষিকী।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক শনিবার বিকেল ৫টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মধুমেলার উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর। বিশেষ অতিথিদের মধ্যে থাকবেন যশোরের সকল সংসদ সদস্য সদস্য ছাড়াও পুলিশ সুপার আনিসুর রহমান। স্বাগত বক্তব্য রাখবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবীর। মেলায় সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত যশোর ও কেশবপুরের সাংস্কৃতিক সংগঠনের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এদিকে মধুমেলা ও জন্মবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ এবং প্রধান মন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।
রাষ্ট্রপতি, বাংলাভাষা ও সাহিত্যের আলোকদিশারী এই কবির জন্মবার্ষিকীতে সমগ্র বাংলা ভাষাভাষী মানুষের পক্ষ থেকে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।
তিনি বলেন, মাইকেল মধুসূদন দত্ত বহুমাত্রিক প্রতিভার অধিকারী। তাঁর হাতে বাংলা সাহিত্য পেয়েছে নবরূপ, হয়েছে সমৃদ্ধ ও ঐশ্বর্যমন্ডিত। তিনি একাধারে বাংলা সাহিত্যে প্রথম মহাকাব্যের রচয়িতা, অমিত্রাক্ষর ছন্দের প্রবর্তক, সনেট রচয়িতা ও আধুনিক শিল্পকলাসম্মত নাট্যকার। তিনি অভূতপূর্ব সৃষ্টি-নৈপূণ্য প্রদর্শন করে বাংলা সাহিত্যে পথিকৃতের ভূমিকা পালন করেছেন।
প্রধানমন্ত্রী বলেন, বাংলা সাহিত্যের প্রবাদ পুরুষ মহাকবি মাইকেল মধুসূদন দত্তের অনন্য সাহিত্যকীর্তি বাংলা ভাষা ও সাহিত্যের অমূল্য সম্পদ। পুরাতন ধ্যান-ধারণা ও মূল্যবোধকে উপেক্ষা করে তিনি বাংলা সাহিত্যকে নবজীবন দান করেছেন।
কবির জন্মবার্ষিকীতে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা এবং মধুমেলার সার্বিক সাফল্য কামনা করে তিনি বলেন, বাংলা কাব্যের গতানুগতিক রীতি-প্রকরণ ভেঙে নতুন ছন্দ যোজনায় কবি আমাদেরকে বিচিত্র কাব্য-সম্ভার উপহার দিয়েছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com