1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
তরুণ প্রজন্মের জন্য ১ হাজার ওয়াই-ফাই জোন স্থাপনের পরিকল্পনা রয়েছে - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

তরুণ প্রজন্মের জন্য ১ হাজার ওয়াই-ফাই জোন স্থাপনের পরিকল্পনা রয়েছে

  • Update Time : সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৪১৯ Time View

polokতথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, তরুণ প্রজন্মের জন্য বিভিন্ন পার্ক ও হাটবাজারসহ বিভিন্ন পাবলিক প্লেসে ১ হাজার ওয়াই-ফাই জোন স্থাপন করার পরিকল্পনা রয়েছে।
তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য ফিরোজা বেগমের (চিনু) এক প্রশ্নের জবাবে আরো বলেন, ‘দেশব্যাপী সাশ্রয়ী ইন্টারনেট সেবা ও টেকসই নেটওয়ার্ক গড়ার লক্ষ্যে পয়েন্ট অব ইন্টারকানেক্ট স্থাপন করা হবে।’
প্রতিমন্ত্রী বলেন, প্রতিটি উপজেলা ও ইউনিয়নসমূহের দ্রুতগতির ইন্টারনেট সেবা পৌঁছে দিতে ইতোমধ্যে দেশের প্রতিটি জেলায় ৫৫টি ও প্রতিটি উপজেলা পর্যায়ে ৩০টি সরকারি অফিস একই নেটওয়ার্কে সংযুক্ত করা হয়েছে। উপজেলা পর্যায়ের সর্বমোট ১৮ হাজার ১৩০টি সরকারি দফতরে কানেকটিভিটি স্থাপন করা হয়েছে।
তিনি বলেন, উপজেলা পর্যায়ে ৮শ’টি সরকারি অফিসে ভিডিও কনফারেন্সিং সিস্টেম স্থাপন করা হয়েছে। স্থাপিত এসব ভিডিও কনফারেন্সিং সিস্টেমের মাধ্যমে প্রধানমন্ত্রী দেশের বিভিন্ন উপজেলা পর্যায়ে দিকনির্দেশনা ও বক্তব্য দিয়েছেন।
জুনাইদ আহমেদ পলক বলেন, এরই ধারাবাহিকতায় উপজেলা থেকে ২ হাজার ৬শ’টি ইউনিয়নে অপটিক্যাল ফাইবারের সংযোগ ও প্রতিটি ইউনিয়নে একটি করে পিওপি স্থাপন, লিজড লাইনের মাধ্যমে ১ হাজার পুলিশ অফিস সংযোগসহ পৃথক ভিপিএন স্থাপন করার লক্ষ্যে ‘ডেভেলপমেন্ট অব ন্যাশনাল আইসিটি ইনফ্রা-নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট পেইজ-৩ (ইনফু সরকার পেইজ-৩) প্রকল্প গ্রহণ করা হয়েছে। বর্তমানে এ প্রকল্পের কার্যক্রম চলমান রয়েছে। প্রকল্পটির মেয়াদ জানুয়ারি ২০১৭ থেকে জুন ২০১৮ পর্যন্ত।
তিনি বলেন, এছাড়াও ‘ইস্টাবলিশিং ডিজিটাল কানেকটিভিটি (ইডিসি)’ প্রকল্পের আওতায় প্রায় ২ লাখ প্রান্তিক পর্যায়ে স্কুল, কলেজ, মাদ্রাসা, কমিউনিটি ক্লিনিক, পোস্ট অফিস, কারিগরি শিক্ষা কেন্দ্রে অপটিক্যাল ফাইবার অথবা ক্ষেত্রবিশেষে সম্ভাব্য প্রযুক্তির মাধ্যমে কানেকটিভিটি প্রদান ও স্ট্যান্ডার্ড এলএএন স্থাপন করার উদ্যোগ নেয়া হয়েছে।
প্রতিমন্ত্রী বলেন, তৃণমূল পর্যায়ে আইসিটি শিক্ষা সম্প্রসারণের লক্ষ্যে ২০০৯ সাল থেকে ১ম পর্যায়ে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ৩ হাজার ৫৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। বর্তমানে ‘সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ভাষা শিক্ষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন’ প্রকল্পের মাধ্যমে আরো ২০০১ শিক্ষা প্রতিষ্ঠানে ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাব’ স্থাপন করা হয়েছে। প্রতিটি ল্যাবে ইন্টারনেট সংযোগের লক্ষ্যে ব্যবস্থা রাখা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com