1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
শেষ হলো কুমিল্লা সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের ৫ বছরের মেয়াদ - Swadeshnews24.com
শিরোনাম
তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী” ঈদে দান-খয়রাতের আশায় মানুষ ঢাকায় আসে: ওবায়দুল কাদের

শেষ হলো কুমিল্লা সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের ৫ বছরের মেয়াদ

  • Update Time : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৫৩ Time View

Comilla_District_Map_Bangladesh88-311x186৭ই ফেব্রুয়ারি শেষ হলো কুমিল্লা সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের ৫ বছরের মেয়াদ। দেড়শ বছরের পুরোনো এই পৌরসভা সিটি করপোরেশনে উন্নীত হওয়ার পর, জনপ্রতিনিধিরা নগরবাসীর আকাঙ্ক্ষা কতটা পূরণ করতে পেরেছেন, তা এখন সবার প্রশ্ন।
তবে মেয়াদকালের শেষ দিকে দৃশ্যমান কিছু কাজ হলেও তা প্রত্যাশাকে ছুঁতে পারেনি বলেই মত নাগরিকদের। তবে জনগণের ৮০ ভাগ প্রত্যাশাই পূরণ করতে পেরেছেন বলে দাবি সদ্য সাবেক জনপ্রতিনিধিদের।
২০১১ সালের ২৩ জুন, সরকারি প্রজ্ঞাপন জারির মাধ্যমে পৌরসভা থেকে সিটি করপোরেশনে উন্নীত হয় কুমিল্লা। মাত্র ৭ মাসের ব্যবধানে ২০১২ সালের ৫ জানুয়ারি প্রথম নগর পিতা নির্বাচিত হন মনিরুল হক সাক্কু। পরে তার নেতৃত্বে ২৮ জন কাউন্সিলর এবং ৯ জন মহিলা কাউন্সিলর নিয়ে যাত্রা শুরু হয় সিটি করপোরেশনের।
এরপর, কেটে গেছে ৫ বছর। শেষ হয়েছে নির্বাচিত জনপ্রতিনিধিদের মেয়াদকাল। আর শেষ কয়েক বছরে জাইকার বেশ কিছু প্রজেক্টে দৃশ্যমান কাজ হওয়ায় চেহারা বদলেছে নগরের। তবে নাগরিকদের মতে নির্মাণাধীন ফ্লাইওভারের কারণে সৃষ্ট প্রচণ্ড যানজট, অপরিকল্পিত নগরায়ণ এবং জলাবদ্ধতার মত সমস্যা সমাধানে ব্যর্থ জনপ্রতিনিধিরা।
তবে ভিন্ন ভিন্ন মত দুই বৃহৎ রাজনৈতিক দলের নেতাদের।
এদিকে, সদ্য দায়িত্ব ছাড়া নির্বাচিত জনপ্রতিনিধিদের দাবি, নিজেদের মেয়াদকালে ৩শ’ ৮৫ কোটি টাকার কাজ করা হয়েছে, যা জনগণের প্রত্যাশার চেয়ে বেশি।
৫৩ দশমিক শূন্য চার বর্গ কিলোমিটার আয়তনের এই সিটি করপোরেশনে ৫ লাখ মানুষের বাস।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com