1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ফেসবুকের বোর্ড থেকে জাকারবার্গকে সরানোর দাবি - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ?

ফেসবুকের বোর্ড থেকে জাকারবার্গকে সরানোর দাবি

  • Update Time : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৪১৯ Time View

markzuckerberg2007-e1400081922221ফেসবুকের বোর্ড অব ডিরেক্টরস পদ থেকে প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গকে সরিয়ে দেওয়ার জন্য দাবি তুলেছেন প্রতিষ্ঠানটির গুটি কয়েক শেয়ারহোল্ডার।

প্রতিষ্ঠানের ওই অংশীদাররা সম্প্রতি এক প্রস্তাবে দাবি করেন, ফেসবুকে স্বাধীন চেয়ারপারসন থাকলে প্রতিষ্ঠানের কর্মীদের তত্ত্ববধান সুবিধা হবে। তা ছাড়া স্বাধীন চেয়ারপারসন করপোরেট শাসনব্যবস্থার উন্নতি এবং শেয়ারহোল্ডারদের স্বপক্ষে আরও জবাবদিহিতামূলক সিদ্ধান্ত নিতে পারবেন।

কনজ্যুমার ওয়াচডগ গ্রুপ সাম অব আস-এর সদস্য থাকা ফেসবুক শেয়ারহোল্ডাররা জাকারবার্গকে বোর্ড থেকে সরিয়ে দেওয়ার এ প্রস্তাব দেন। সাম অব আস নামের এই অনলাইন ভিত্তিক সংস্থাটি বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তন, শ্রম অধিকার, বৈষম্য, মানবাধিকার, দুর্নীতি এবং করপোরেট ক্ষমতা দখলের মতো বিষয়ে জবাবদিহিতা প্রতিষ্ঠায় ক্যাম্পেইন করে থাকে।

তবে ফেসবুক এ প্রস্তাবে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে। তবে শেয়ারহোল্ডারদের প্রস্তাবের ভিত্তিতে প্রতিষ্ঠানটি একটি আনুষ্ঠানিক বিবৃতি দিতে পারে।

সাম অব আস-এর পুঁজি বাজার উপদ্ষ্টো লিজা লিন্ডসলে সংবাদমাধ্যম ভেঞ্চারবিটকে জানান, ফেসবুকের কর্পোরেট নাগরিকত্বের উন্নতির অনুরোধ করে প্রায় ৩ লাখ ৩৩ হাজার মানুষ আবেদন পত্রে স্বাক্ষর করেছে। তবে ফেসবুকে বর্তমানে ১৫০০ শেয়ারহোল্ডার আছে। তিনি জানান, ফেসবুকে শেয়ার থাকা সাম অব আস-এর চারজন সদস্য এই প্রস্তাব প্রদানে প্রতিষ্ঠানটিকে সহায়তা করেছে।

প্রস্তাবনায় বলা হয়েছে, গত বছর ফেসবুকে যে পুঁজি কাঠামো অনুমোদন দিয়েছে সেখানে ক্ষমতার ভারসাম্যহীনতা আছে। তাছাড়া স্বাধীন বোর্ড চেয়ারপারসন প্রতিষ্ঠার মাধ্যমে শেয়ারহোল্ডারদের মূল্য বাড়বে। তাছাড়া স্বাধীন চেয়ারপারসন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী এবং বোর্ডের মধ্যে ভারসাম্যপূর্ণ ক্ষমতা প্রতিষ্ঠা করবে।  এটি বোর্ড নের্তত্বকে শক্তিশালী করতে সহায়তা করবে বলেও মনে করেন শেয়ার হোল্ডাররা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com