1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
টেকসই উন্নয়নে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে : গওহর রিজভী - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ?

টেকসই উন্নয়নে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে : গওহর রিজভী

  • Update Time : বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৩১৮ Time View

গওহর-রিজভীসম্পাদনায় -আরজে সাইমুর, স্বদেশ নিউজ২৪.কম: প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, টেকসই উন্নয়নের জন্য আমাদের মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। শিক্ষা ছাড়া কোন দেশ বা জাতি উন্নতি করতে পারেনি বা পারলেও তা টেকসই হয়নি উল্লেখ করে তিনি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রশাসনিক সংস্কারের পরামর্শ দেন।

মিরপুর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফেন্স কলেজ আয়োজিত ‘মানবসম্পদ উন্নয়ন: ভিশন ২০৪১ এর আলোকে শিক্ষা ও প্রশাসনিক ক্ষেত্রে সংস্কারের প্রয়োজনীয়তা’’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি আজ এ কথা বলেন। ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেঃ জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী সেমিনারের উদ্বোধন করেন।

অধ্যাপক ড. সৈয়দ মঞ্জুরুল ইসলাম ‘মানবসম্পদ উন্নয়ন: ভিশন ২০৪১ এর আলোকে শিক্ষাক্ষেত্রে সংস্কারের প্রয়োজনীয়তা’ এবং সাবেক সচিব মো. নজরুল ইসলাম খান ‘মানবসম্পদ উন্নয়ন: ভিশন ২০৪১ এর আলোকে প্রশাসনিকক্ষেত্রে সংস্কারের প্রয়োজনীয়তা’’ শীর্ষক পৃথক দু’টি প্রবন্ধ উপস্থাপন করেন।

এনডিসির সিনিয়র ডাইরেক্টিং স্টাফ এয়ার ভাইস মার্শাল এম সানাউল হক সেমিনার পরিচালনা করেন। প্রশাসনিক সংস্কারের কথা উল্লেখ করে গওহর রিজভী বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ পদ্ধতি ও এর কর্মকর্তা-কর্মচারীদের ট্রেনিং, পদোন্নতির পদ্ধতি ইত্যাদির উপর বিশেষ গুরুত্বারোপ করেন। মানবসম্পদ উন্নয়নের নানা দিক, চ্যালেঞ্জসমূহ, সম্ভাব্যতা ও সীমাবদ্ধতা সম্পর্কে আলোকপাত করে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এ ধরনের সমসাময়িক বিষয়ে সেমিনার আয়োজনের জন্য ন্যাশনাল ডিফেন্স কলেজকে ধন্যবাদ জানান।

এনডিসির কমান্ড্যান্ট তার উদ্বোধনী বত্তৃতায় বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, বাংলাদেশ সরকারের ‘ভিশন ২০২১’ সম্প্রসারিত হয়ে পরিণত হয়েছে ‘ভিশন ২০৪১’- এ। ভিশন ২০৪১ বাস্তবায়িত হলে বাংলাদেশ একটি শান্তিপূর্ণ, উন্নত ও সুখী জাতিতে পরিণত হবে।

সেমিনারে বেশ কয়েকজন বুদ্ধিজীবি ছাড়াও দেশি-বিদেশী উচ্চপদসহ সামরিক-বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। তাছাড়া বন্ধুপ্রতিম ১২টি দেশের ২৯ জন উচ্চপদসহ সামরিক কর্মকর্তাসহ কলেজের ৮২ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা ও ক্যাপস্টোন কোর্স ২০১৭’র ২৮ জন ফেলোও উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com