1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
রেল মন্ত্রী আসছেন, চলছে লোক দেখানো উচ্ছেদ অভিযান - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

রেল মন্ত্রী আসছেন, চলছে লোক দেখানো উচ্ছেদ অভিযান

  • Update Time : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২৮২ Time View

দীর্ঘদিন পর আবারও চট্টগ্রাম রেলস্টেশন সংলগ্ন আশপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন রেলের দায়িত্বশীল কর্মকর্তারা। রেলপথ মন্ত্রী, সচিবসহ রেলের উর্ধ্বতন কর্মকর্তাদের চট্টগ্রাম আগমনকে কেন্দ্র করে সাময়িক তড়িঘড়ি করে এ ‘লোক দেখানো’ উচ্ছেদ শুরু হয়েছে বলে সংশ্লিষ্ট অনেকেই মন্তব্য করেছেন। এদিকে উচ্ছেদ হলেও কয়েকদিনের মধ্যেই অবৈধ স্থাপনা ফের গড়ে তুলবে বলে জানান স্থানীয়রা।

সরেজমিনে জানা গেছে, অবৈধ স্থাপনাগুলো থেকে রেল কর্মকর্তা-কর্মচারী, আরএনবি, থানা পুলিশসহ দালালরা মাসোহারা পান। একইসঙ্গে এসব অবৈধ স্থাপনায় শতাধিক ভাসমান দোকান ও মদ গাজার আস্তানা গড়ে তুলে বেপরোয়া ব্যবসা করে আসছে প্রভাবশালী মহল। দায়িত্বশীলদের বলা হলেও তারা এ বিষয়ে ধরণের কর্ণপাত করেন না বলেও অভিযোগ রয়েছে। এতে জড়িত রেলের কয়েকটি বিভাগের চিহ্নিত কিছু অসাধু কর্মচারি-কর্মকর্তা। গত রবিবার সকাল ১০টা থেকে দিনব্যাপী উচ্ছেদ অভিযান চালায় রেলের স্টেট বিভাগ। রেলের বার্ষিক স্পোর্টস উপলক্ষে সোমবার থেকে দুই দিনব্যাপী অনুষ্ঠানে রেল মন্ত্রীসহ উর্ধ্বতন কর্তারা উপস্থিত থাকবেন। আজ সোমবার প্রথম দিনে রেল সচিব ফিরোজ সালাউদ্দিনসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মঙ্গলবার রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক এমপি আসছেন। গত কয়েকমাস আগে এসব স্থাপনা একবার উচ্ছেদ করা হয়। ফের রেলের চিহ্নিত কর্মকর্তা-কর্মচারীদের নেপথ্য সহযোগিতায় এসব স্থাপনা গড়ে ওঠে। রেলের একটা শ্রেণি অবৈধ বসবাসকারীদের কাছ থেকে মোটা অংকের টাকা মাসোহারা নিচ্ছেন বলেও জানান একাধিক ভাসমান দোকানদার। তাই তারাও নিশ্চিত মন্ত্রী চলে গেলে ফের তারা এখানে বসতে পারবেন। তবে উচ্ছেদের কারণে যে সাময়িক ক্ষতির শিকার তারা হয়েছেন তা পরবর্তীতে মাসোহারার সঙ্গে সমন্বয় করা হবে বলেও জানান কেউ  কেউ। তবে গত রবিবার স্টেশন রোডে উচ্ছেদের সময় অবৈধ দখলদারেরা বাধা দেওয়ার চেষ্টা করলেও প্রশাসন ও পুলিশের প্রতিরোধের মুখে তারা পিছু হটতে বাধ্য হয় বলে জানান পূর্বাঞ্চলের বিভাগীয় ভূমি কর্মকর্তা ইশরাত রেজা।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com