1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
টস করতে গিয়ে অবসরের ঘোষণা দিলেন মাশরাফি - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

টস করতে গিয়ে অবসরের ঘোষণা দিলেন মাশরাফি

  • Update Time : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০১৭
  • ৪০৬ Time View
NELSON, NEW ZEALAND - DECEMBER 29: Mashrafe Mortaza of Bangladesh celebrates the wicket of Martin Guptill of New Zealand during the second One Day International match between New Zealand and Bangladesh at Saxton Field on December 29, 2016 in Nelson, New Zealand. (Photo by Martin Hunter/Getty Images)

NELSON, NEW ZEALAND - DECEMBER 29:  Mashrafe Mortaza of Bangladesh celebrates the wicket of Martin Guptill of New Zealand during the second One Day International match between New Zealand and Bangladesh at Saxton Field on December 29, 2016 in Nelson, New Zealand.  (Photo by Martin Hunter/Getty Images)

রায়হান কবির, স্বদেশ নিউজ টুয়েন্টিফোর ডট কমঃ শ্রীলঙ্কার বিপক্ষে চলতি দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিলেন মাশরাফি বিন মুর্তজা। মঙ্গলবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের টস করতে গিয়ে অবসরের এই ঘোষণা দিয়েছেন বাংলাদেশের সীমিত ওভারের অধিনায়ক।

টি-টোয়েন্টি ফরম্যাট থেকে মাশরাফি বিন মুর্তজা অবসরে যাচ্ছেন, এমন গুঞ্জন গত বছর বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপ থেকেই। মাঝে টি-টোয়েন্টি বিশ্বকাপেও এ নিয়ে গুঞ্জন শোনা যায়। তবে সেসময় না নিলেও লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে হঠাৎ করেই অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই অধিনায়ক।

টসের সময় ধারভাষ্যকার টি-টোয়েন্টি থেকে অবসরের বিষয়ে জিজ্ঞাস করলে মাশরাফি বলেন, ‘শ্রীলঙ্কার বিপক্ষে এটাই আমার শেষ টি-টোয়েন্টি সিরিজ। আমার সতীর্থ, ভক্তদের আমি ধন্যবাদ জানাই এভাবে এতদিন আমাকে সমর্থন দিয়ে আসার জন্য।’

বাংলাদেশের ক্রিকেটের সফলতা ও ব্যর্থতার রাজসাক্ষী মাশরাফি বিন মুর্তজা। ২০০১ সালে ওয়ানডে ও টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয় তার। বোলার ও অধিনায়ক হিসাবে বাংলাদেশের ক্রিকেটে তার অবদান মূল্যায়ন করার মত। পায়ে সাতটি অস্ত্রপাচারের পরও অদম্য মানসিকতার মাশরাফি খেলে গেছেন দেশের জার্সি গায়ে। গত দেড় বছর ধরে বাংলাদেশের ক্রিকেট তার হাত ধরেই বদলে গেছে। 

২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর ১৬ বছর ধরে খেলে চলেছেন মাশরাফি। বর্তমানে বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক তিনি। মাশরাফি ১৭২টি ওয়ানডে ম্যাচ খেলে ২২৫টি উইকেট নিয়েছেন। ৩৬ টেস্টে ৭৮টি উইকেট নিয়েছেন। অন্যদিকে ৫২ টি-টোয়েন্টি খেলে ৩৯টি উইকেট নিয়েছেন তিনি। ১৬ বছরের ক্যারিয়ারে টেস্টে তার রান ৭৯৭, ওয়ানডেতে ১৫৫৬ এবং টি-টোয়েন্টিতে ৩৬৮।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com