Home RadioSwadesh সিঙ্গাপুরের উদ্দেশ্যে নৌবাহিনী জাহাজ স্বাধীনতা’র চট্টগ্রাম ত্যাগ

সিঙ্গাপুরের উদ্দেশ্যে নৌবাহিনী জাহাজ স্বাধীনতা’র চট্টগ্রাম ত্যাগ

SHARE

আন্তর্জাতিক সামরিক প্রদর্শনী ও মহড়া আইএমডিইএক্স এশিয়া-২০১৭ তে অংশগ্রহণের উদ্দেশ্যে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘স্বাধীনতা’ আজ দুপুরে সিঙ্গাপুরের উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করেছে।
এ সময় কমান্ডার বিএন ফ্লিট রিয়ার এডমিরাল এম আশরাফুল হক সহ স্থানীয় উচ্চপদস্থ নৌ কর্মকর্তা এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।
জাহাজটিকে নৌবাহিনীর প্রচলিত প্রথা অনুযায়ী সু-সজ্জিত বাদক দল বাদ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে বিদায় জানায়।
আগামী ১১ থেকে ১৮ মে পর্যন্ত প্রদর্শনী ও মহড়ায় বাংলাদেশ, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, জার্মানী, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, গ্রীস, আরব আমিরাতসহ ১৮টি দেশের ২৭টি যুদ্ধজাহাজ, যুদ্ধবিমান, বিভিন্ন দেশের নৌবাহিনী প্রধানগণ এবং সামরিক ব্যক্তিবর্গ অংশ নেবেন।
বানৌজা স্বাধীনতা ইন্টারন্যাশনাল মেরিটাইম ডিফেন্স এক্সিবিশন(আইএমডিইএক্স) মহড়া ছাড়াও সিক্সথ ডব্লিউপিএনএস মাল্টিলেটারেল সী এক্সসারসাইজ, মেরিটাইম ইনফরমেশন শেয়ারিং এক্সসারসাইজ-২০১৭ এবং ইন্টারন্যাশনাল মেরিটাইম রিভিউয়ে অংশগ্রহন করবে।
জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন এম রাশেদ সাত্তারের নেতৃত্বে এ সামরিক প্রদর্শনী ও মহড়ায় নৌবাহিনীর ২১ জন কর্মকর্তা, ১২০ জন নাবিক এবং ৪ বেসামরিক কর্মকর্তাসহ মোট ১৪৫ জন সদস্য অংশগ্রহণ করবে।
জাহাজটি সিঙ্গাপুর গমনকালে মালয়েশিয়ার লুমুট বন্দরে এবং মহড়া শেষে দেশে ফেরার পথে থাইল্যান্ডের ফুকেট বন্দরে শুভেচ্ছা সফরে গমন করবে।
উল্লেখ্য, সফর শেষে বানৌজা স্বাধীনতা আগামী ২৭ মে দেশে ফিরবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here