1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
আলু উৎপাদন এ বছরে ১ কোটি ১০ লাখ মেট্রিক টন ছাড়িয়ে যাবে : কৃষিমন্ত্রী - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ?

আলু উৎপাদন এ বছরে ১ কোটি ১০ লাখ মেট্রিক টন ছাড়িয়ে যাবে : কৃষিমন্ত্রী

  • Update Time : মঙ্গলবার, ২ মে, ২০১৭
  • ৩২১ Time View

কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, চলতি ২০১৬-২০১৭ অর্থবছরে দেশে আলুর উৎপাদন ১ কোটি ১০ লাখ মেট্রিক টন ছাড়িয়ে যাবে। আজ সংসদে সরকারি দলের সদস্য এম আবদুল লতিফের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, আলু উৎপাদনে বিশ্বে বাংলাদেশ সপ্তম। গত অর্থবছরে আলু উৎপাদন হয় ৯৪ লাখ ৭৪ হাজার মেট্রিক টন। তিনি বলেন, চলতি অর্থবছরে ১১টি জেলার ৪০টি উপজেলায় বসতবাড়িতে আলুর সংরক্ষণ, প্রক্রিয়াজাতকরণ ও বিপণন কার্যক্রম কর্মসূচি গ্রহণ করা হয়েছে। মতিয়া চৌধুরী বলেন, ইতোমধ্যে ৩০টি আলুর সংরক্ষণাগার নির্মাণ করা হয়েছে। এ ব্যাপারে স্থানীয়ভাবে আলু সংরক্ষণের কলা-কৌশলে প্রশিক্ষণ প্রদান করা হয়। এতে আলু চাষীরা বসতবাড়িতে ৩ থেকে ৪ মাস আলু সংরক্ষণ করার বিষয়ে সচেতন হয়েছেন।
কৃষিমন্ত্রী বলেন, গ্রামের জনগোষ্ঠীর অর্থনৈতিক উন্নয়নে আলুর বাণিজ্যিক ব্যবহার বৃদ্ধিসহ ক্ষুদ্র শিল্প স্থাপনে প্রণোদনামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে। কৃষিমন্ত্রী এক সম্পূরক প্রশ্নের জবাবে বলেন, আম সংরক্ষণের জন্য বেসরকারি কোন উদ্যোক্তা এগিয়ে আসলে সরকারের পক্ষ থেকে সহায়তা দেয়া হবে। এছাড়া আজ সংসদে সংসদ কার্যে সরকারি কর্ম কমিশন সচিবালয়ের দায়িত্বে নিয়োজিত জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের পক্ষে প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক বাংলাদেশ সরকারের কর্মকমিশনের ২০১৬ সালের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করে

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com