1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
১০ বছরের কাজ করে ফেলেছি - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

১০ বছরের কাজ করে ফেলেছি

  • Update Time : রবিবার, ৭ মে, ২০১৭
  • ৩৩৫ Time View

64429_b1ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের দায়িত্ব নিয়ে গত দুই বছরে ১০ বছরের সমান কাজ করেছেন বলে দাবি করেছেন মেয়র সাঈদ খোকন। মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের দ্বিতীয় বর্ষপূর্তির আগের দিন ‘এগিয়ে যাচ্ছে দক্ষিণ ঢাকা’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। গতকাল নগর ভবনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সাঈদ খোকন বলেন, দুই বছরে কাজ করেছি অনেক। তবে একটি শহরকে ঘুরিয়ে দেয়ার জন্য এতটুকু কাজ যথেষ্ট নয়। তবে এটাও ঠিক এই দুই বছর একজন মেয়রের দায়িত্ব পালনের ৪০ ভাগ সময় এটা। তিনি বলেন, আমি দায়িত্বভার গ্রহণ করার সময় নগরীর রাস্তাঘাট ছিল ভাঙাচোরা, সড়ক বাতির অবস্থা ছিল অত্যন্ত নাজুক। বাজেট বহির্ভূত ব্যয়ের কারণে ঠিকাদারদের বহু বিল বকেয়া ছিল। এ রকম একটি প্রেক্ষাপটে দায়িত্ব নেয়ার পর সকলের সহযোগিতায় ঢাকা শহরের পরিবর্তন হয়েছে। তবে নগরের উন্নয়ন করতে গিয়ে বিভিন্ন মহল থেকে হুমকি-ধমকিও কম পাইনি। নাগরিকদের নিরাপদ ও সুষ্ঠুভাবে ফুটপাথে চলাচলের জন্য গুলিস্তান, মতিঝিল, নিউমার্কেটের ফুটপাথ দখলমুক্ত করা হয়েছে। এ কাজ করতে গিয়ে নানাবিধ হুমকি-ধমকি, প্রতিরোধ এসেছে। কোনো চাপের কাছে নতি স্বীকার করিনি। হুমকি-ধমকি পেলেও নিজের লক্ষ্য থেকে সরে আসিনাই। তিনি বলেন, কর্মদিবসে অফিসে যাওয়ার পরে হকারদের ফুটপাথে বসার অনুমতিদানের জন্য সপ্তাহের নির্দিষ্ট দিন দিলকুশা, নবাবপুর রোড, মতিঝিল আইডিয়াল স্কুল সংলগ্ন স্থান, সেগুনবাগিচা ও বায়তুল মোকাররম মসজিদ এলাকায় পাঁচটি হলিডে মার্কেট চালু করা হয়েছে। এক প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, ডকুমেন্ট আপনাদের হাতে দিয়েছি। কোথায় কোন কাজ করেছি, নগরের কোথায় কোন উন্নয়ন হয়েছে টোটাল ডকুমেন্ট আপনাদের হাতে। এগুলো দেখে যদি দক্ষিণ সিটি করপোরেশন পিছিয়ে আছে মনে হয় তাহলে যা বলবেন মেনে নেবো।
শান্তিনগরের জলাবদ্ধতার জন্য ড্রেনেজ সিস্টেমের কাজ ৮০ ভাগ সমাপ্ত হয়েছে জানিয়ে মেয়র বলেন, আগামী জুন-জুলাইয়ের বর্ষায় শান্তিনগরে কোনো ধরনের জলাবদ্ধতা হবে না। এখন একটা ভারি বর্ষণ হলেই বিষয়টি দৃশ্যমান হবে। মৌচাক ফ্লাইওভারের নির্মাণ কাজের কারণে নগরবাসীর ভোগান্তির বিষয়ে বলেন, এই ফ্লাইওভার নির্মাণকারী প্রতিষ্ঠানের একটা দুর্বলতা থাকতে পারে। তবে জুলাই-আগস্ট নাগাদ এই প্রকল্পের কাজ শেষ হয়ে যাবে। প্রকল্পটি এলজিআরডির। এখানে সিটি করপোরেশনের তেমন কিছু করার নেই। তিনি বলেন, রাজধানীতে শব্দ দূষণের ব্যাপারটি ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ দেখে। বিদেশে হর্নকে গালি/বকা হিসেবে ব্যবহার করা হয়। কিন্তু আমাদের দেশে এটা সব সময় ব্যবহার করা হয়। এটা নিয়ন্ত্রণের জন্য ট্রাফিক বিভাগ ও পরিবেশ বিভাগ কাজ করে। উল্লেখ্য, ২০১৫ সালের ২৮শে এপ্রিল বিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে উত্তর সিটিতে মেয়র হিসেবে আনিসুল হক এবং দক্ষিণে জয় লাভ করেন সাঈদ খোকন। তিনি দায়িত্ব গ্রহণ করেন ৭ই মে। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বিলাল, সচিব খান মো. রেজাউল করিম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সালাহ উদ্দিন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com