1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
স্টার্ক বিশ্রামে, ফিরলেন প্যাটিনসন শক্তিশালী দল নিয়ে আসছে অস্ট্রেলিয়া - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

স্টার্ক বিশ্রামে, ফিরলেন প্যাটিনসন শক্তিশালী দল নিয়ে আসছে অস্ট্রেলিয়া

  • Update Time : শনিবার, ১৭ জুন, ২০১৭
  • ১১৬ Time View

70301_harkঅবশেষে সব শঙ্কা দূর হলো। দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ সফর নিশ্চিত করল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এ জন্য ১৩ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে তারা। অস্ট্রেলিয়া দলের বাংলাদেশের এই সফর করার কথা ছিল ২০১৫ সালের অক্টোবরে। কিন্তু নিরাপত্তা ঝুঁকিতে তখন তারা সে সফর স্থগিত করে। এরপর ২০১৬ সালের শুরুতে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠানো থেকে বিরত থাকে অস্ট্রেলিয়া। কিন্তু বাকি দলগুলো নিয়ে নির্বিঘ্নে যুব বিশ্বকাপ শেষ হয়। এরপর বাংলাদেশ সফরে আসে ইংল্যান্ড ক্রিকেট দল। ওই সময় অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের নিরাপত্তা প্রধান শন ক্যারলকে বাংলাদেশে পাঠায় তারা। ইংল্যান্ড দলের সঙ্গে তিনি বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করে যান। কোনো ঝুট ঝামেলা ছাড়াই তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ করে ফেরে ইংল্যান্ড। এতে বাংলাদেশে নিরাপত্তা পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট হয় ক্রিকেট অস্ট্রেলিয়া। শন ক্যারলের প্রতিবেদন অনুযায়ী এ বছরের শুরুতে তারা বাংলাদেশ সফরের নিশ্চয়তা দেয়। এরই ধারাবাহিকতায় ১৮ই আগস্ট বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ২২-২৩শে আগস্ট একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে তারা। এরপর ২৭শে আগস্ট থেকে শুরু হবে মূল লড়াই। ঢাকার মাঠে এদিন শুরু হবে প্রথম টেস্ট। এরপর ৪ঠা সেপ্টেম্বর দ্বিতীয় টেস্ট শুরু হবে চট্টগ্রামে। ওই সিরিজের জন্য গতকাল দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে অন্যতম সেরা বোলার মিচেল স্টার্ককে দলে রাখা হয়নি। সর্বশেষ ভারত সফরে ইনজুরিতে পড়েন তিনি। এরপর সুস্থ হয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলেন। কিন্তু পুরোপুরি ছন্দে না ফেরায় বিশ্রামে রাখা হয়েছে তাকে। তবে পেস আক্রমণে আছেন প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড ও জেমস প্যাটিনসন। ২০১৬ সালের ফেব্রুয়ারির পর জাতীয় দলে ফিরছেন প্যাটিনসন। আর স্পিন বলে হাত ঘুরাবেন নাথান লায়ন ও অ্যাশটন অ্যাগার। ভারত সফরে স্পিনার স্টিফেন ও’কিফ ভাল করলেও তাকে বাদ দেয়া হয়েছে। তার বদলে অলরাউন্ডার অ্যাশটন অ্যাগারকে দলে নেয়া হয়েছে। অস্ট্রেলিয়া দলে অলরাউন্ডার হিসেবে আছেন তিনজন- গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাশটন অ্যাগার ও হিলটন কার্টরাইট। ২৫ বছর বয়সী হিলটন অস্ট্রেলিয়ার হয়ে মাত্র একটি টেস্ট খেলেছেন। জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে নিজের প্রথম টেস্টের এক ইনিংসে তিনি করেন ৩৭ রান। বল হাতে ৪ ওভারে ১৫ রান দিয়ে উইকেট পাননি।
ইংল্যান্ড ও ওয়েলসে চলতি চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুর্ভাগ্য অস্ট্রেলিয়ার। নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে তাদের ম্যাচ দু’টি বৃষ্টিতে পরিত্যক্ত হয়। আর গ্রুপপর্বের শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে বৃষ্টি আইনে হারে ৪০ রানে। এতে গ্রুপপর্ব থেকেই বিদায় নেয় তারা।
১৩ সদস্যের দল

স্টিভেন স্মিথ (অধি:), ডেভিড ওয়ার্নার, অ্যাশটন অ্যাগার, হিলটন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজেলউড, উসমান খাজা, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথিউ রেনশ’ ও ম্যাথিউ ওয়েড।
সফর সূচি
প্রস্তুতি ম্যাচ : ২২-২৩ আগস্ট, ফতুল্লা
১ম টেস্ট : ২৭-৩১ আগস্ট, ঢাকা
২য় টেস্ট : ৪-৮ সেপ্টেম্বর, চট্টগ্রাম

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com