1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
আদালতে খালেদা দুই মামলার পরবর্তী শুনানি ৬ই জুলাই - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

আদালতে খালেদা দুই মামলার পরবর্তী শুনানি ৬ই জুলাই

  • Update Time : শুক্রবার, ৩০ জুন, ২০১৭
  • ৩৬৬ Time View

71875_b3জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ৬ই জুলাই দিন ধার্য করেছেন আদালত। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় গতকাল তদন্ত কর্মকর্তাকে (আইও) জেরা করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীরা। অসমাপ্ত জেরা শেষে পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য এ দিন (৬ই জুলাই) ধার্য করেন ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ড. মো. আখতারুজ্জামান। দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা এই দুই মামলায় হাজিরা দিতে গতকাল রাজধানীর বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত অস্থায়ী বিশেষ আদালতে সকাল ১০টা ৪৪ মিনিটে হাজির হন খালেদা জিয়া। বিচারিক কার্যক্রম শেষে দুপুর ১টার কিছু পরে আদালত প্রাঙ্গণ ত্যাগ করেন তিনি। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার তদন্ত কর্মকর্তা ও এই মামলার ৩২ নম্বর সাক্ষী হারুনুর রশিদকে এর আগে গত ১৫ই জুন ও ২২শে জুন অসমাপ্ত জেরা করেন খালেদার আইনজীবীরা। এর আগে দুটি মামলায় ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন ও আসামির পরীক্ষা পর্যায়ে থাকাবস্থায় গত ৮ই জুন হারুনুর রশিদকে রিকল করে জেরার আবেদন জানালে আদালত তা মঞ্জুর করেন। গতকাল খালেদার পক্ষে তার আইনজীবী আবদুর রেজাক খান ও মো. আমিনুল ইসলাম সাক্ষীকে জেরা করেন। দুদকের পক্ষে ছিলেন কৌঁসুলি মোশাররফ হোসেন কাজল।
জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে আসা ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা  আত্মসাতের অভিযোগে রাজধানীর তেজগাঁও থানায় ২০১১ সালের ৮ই আগস্ট একটি মামলা দায়ের করে দুদক। ২০১২ সালের ১৬ই জানুয়ারি খালেদা জিয়াসহ চারজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। এ মামলায় খালেদা জিয়া ছাড়াও তার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, বিআইডব্লিউটিএ’র নৌনিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খানকে আসামি করা হয়। অন্যদিকে জিয়া অরফানেজ ট্রাস্টের নামে এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা  আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩রা জুলাই রাজধানীর রমনা থানায় মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে ২০১০ সালের ৫ই আগস্ট খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেয়া হয়। ২০১৪ সালের ১৯শে মার্চ এ মামলায় অভিযোগ গঠন করা হয়। খালেদা জিয়া ছাড়া অন্য আসামিরা হলেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক প্রেসিডেন্ট প্রয়াত জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com