1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
সুইডেনে বাংলাদেশের রাষ্ট্রদূতকে তলব - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

সুইডেনে বাংলাদেশের রাষ্ট্রদূতকে তলব

  • Update Time : শনিবার, ১ জুলাই, ২০১৭
  • ৩২৭ Time View

72006_b2সুইডেনে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত গোলাম সারওয়ারকে তলব করে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। বাংলাদেশি এক সাংবাদিকের ওপর সেন্সরশিপ আরোপ করতে সুইডেনের কর্তৃপক্ষ সম্মত হয়েছিল বলে তিনি দাবি করেন। এরপরই তাকে তলব করা হয়। এ খবর দিয়েছে রেডিও সুইডেন। খবরে বলা হয়, রাষ্ট্রদূত গোলাম সারওয়ার সুইডিশ রেডিওকে বৃহস্পতিবার বলেছিলেন, তিনি বিশ্বাস করেন- সাংবাদিক আনওয়ার হোসেইনকে ছবি মুছে ফেলতে বাধ্য করার সিদ্ধান্তে সুইডেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা ও মিডিয়া কর্মকর্তারা জড়িত ছিল। খবরে আরো বলা হয়, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুইডেন সফরের সময় ১৫ই জুন সুইডেন সরকারের রোসেনব্যাড ভবনে ঘটনাটি ঘটেছিল। রেডিও সুইডেনের পৃথক এক প্রতিবেদনে ঘটনার বিবরণে বলা হয়, রোসেনব্যাডে সুইডিশ প্রধানমন্ত্রী স্টেফান লোফভেন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি তোলার সময় বাংলাদেশি নিরাপত্তা সদস্যরা আনওয়ার হোসেইনকে ঘর থেকে বের করে দেয়। তার পরিচয় সম্পর্কে বলা হয়, আনওয়ার হোসেইন ভিন্নমতাবলম্বী এক সাংবাদিক যার বিরুদ্ধে বাংলাদেশে হত্যার মিথ্যা অভিযোগ আসার পর সে সুইডেন পালিয়ে যায়। দুই প্রধানমন্ত্রীর ছবি তোলার সময় সুইডেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উপস্থিতিতে বাংলাদেশি অফিসিয়ালরা তার কাছে তোলা ছবিগুলো মুছে ফেলতে বাধ্য করে। এ ঘটনায় সুইডেনের শীর্ষ এক আইনজীবী তীব্র নিন্দা জানিয়েছেন। ওই সাংবাদিককে বের করা ঠেকাতে ব্যর্থ হওয়ায় তিনি সুইডেনের পররাষ্ট্র মন্ত্রণালয়েল কর্মকর্তাদের সমালোচনা করেন। সুইডিং বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যান র‌্যামবার্গ সুইডিশ রেডিও নিউজকে বলেন, ‘বিদেশি পুলিশ একজন সাংবাদিককে তার তোলা ছবি মুছে ফেলতে বাধ্য করতে পারে এই ভাবনাটাও অত্যন্ত মারাত্মক। এটা আমাদের মৌলিক গণতান্ত্রিক মূল্যবোধের ওপর হামলা। তিনি সুইডেন সরকারের কাছে দেশটিতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূতের কাছ থেকে ক্ষমা চাওয়ার দাবি জানান। ২৯ তারিখের রিপোর্টে বলা হয়, সুইডিশ পররাষ্ট্র মন্ত্রণালয় এ ঘটনা নিয়ে দুখঃপ্রকাশ করেছে। তারা ইস্যুটি বাংলাদেশের কাছে উত্থাপন করবে বলে ইঙ্গিত দেয়।  গতকালের পৃথক এক রিপোর্টে জানা যায়, পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশি রাষ্ট্রদূত গোলাম সারওয়ারকে তলব করে। রাষ্ট্রদূতের কাছে সুইডিশ সরকারি কার্যালয়ে নিরাপত্তা বাহিনীগুলোর আচরণ নিয়ে জানতে চাওয়া হয়। রিপোর্টে এর বেশি কিছু জানা যায় নি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com