Select your Top Menu from wp menus
বুধবার, ২০শে সেপ্টেম্বর ২০১৭ ইং ।। রাত ৮:৪২
Breaking News

ভারতে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ২৩

শেখ সাদী , স্বদেশ নিউজ২৪.কম:   ভারতের উত্তর প্রদেশে একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে ২৩ জন নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন।

টাইমস অব ইন্ডিয়া অনলাইনের খবরে বলা হয়েছে, হতাহতের এ সংখ্যা নিশ্চিত করেছেন মিরাটের এডিজি প্রশান্ত কুমার। তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, শনিবার বিকেল ৫টা ৪৬ মিনিটে পুরি-হরিদুয়ার এক্সপ্রেস উতকাল ট্রেনটি উত্তর প্রদেশের মোজাফফর নগরের খাটাউলি এলাকায় লাইনচ্যুত হয়। ওডিশার পুরি থেকে উত্তরাখণ্ডের হরিদুয়ারে যাচ্ছিল ট্রেনটি।

ভারতীয় রেলওয়ের মুখপাত্র অনিল সাক্সেনা জানিয়েছেন, ট্রেনটির ১৪টি বগি লাইনচ্যুত হয়েছে। টাইমস অব ইন্ডিয়ার অনলাইনে প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, লাইনচ্যুত বগির কয়েকটি একটির ওপর আরেকটি উঠে গেছে।

ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী সুরেশ প্রভূ দুর্ঘটনার কারণ তদন্তে কমিটি ঘোষণা করেছেন। এর জন্য দায়ীদের কঠোর সাজা ভোগ করতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। সরকারের পক্ষ থেকে নিহতদের জনপ্রতি পরিবারকে ৩ লাখ ৫০ হাজার রুপি এবং আহতদের ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

ভারতে ট্রেন প্রায়ই ট্রেন দুর্ঘটনা ঘটে থাকে। গত বছর ইন্দোর-পাটনা এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে প্রায় ১০০ নিহত হন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *