1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
চৌগাছার অবৈধ পশুর হাট উচ্ছেদ হলো অবশেষে - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

চৌগাছার অবৈধ পশুর হাট উচ্ছেদ হলো অবশেষে

  • Update Time : বুধবার, ৩০ আগস্ট, ২০১৭
  • ৪৭২ Time View

সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে চারমাস আগে যশোরের চৌগাছা পৌর এলাকায় অবৈধ পশুর হাট বসানো হয়। পৌর এলাকার জিওলগাড়ি গ্রামে অবস্থিত হাটটির কারণে পাশের ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার পুড়াপাড়া পশুর হাটের ইজারাদার ক্ষতিগ্রস্ত হচ্ছিল। হাটের ইজারাদারের অভিযোগের ভিত্তিতে বিভাগীয় কমিশনারের নির্দেশে মঙ্গলবার সকালে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ অবৈধ পশুর হাট উচ্ছেদ করা হয়েছে। যশোর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। জানতে চাইলে সহকারী কমিশনার ও নিবার্হী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান বলেন, ‘সরকারী নিয়ম-নীতি না মেনে অবৈধভাবে এখানে হাট বসানো হয়েছিল। সরকারি পেরিফেরিভুক্ত নয় এবং ইজারাও হয়নি। এজন্য সরকারি নির্দেশে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অবৈধ পশুর হাট উচ্ছেদ করা হয়েছে। তিনি আরো বলেন, উচ্ছেদ অভিযানের সময় অবৈধ পশুর হাটের পক্ষে চৌগাছা পৌর মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেল এসেছিলেন। তিনি উচ্ছেদে আপত্তি জানান। এ সময় ভ্রাম্যমাণ আদালত তার স্বপক্ষে বৈধ কাগজপত্র দেখাতে বলেন। কিন্তু মেয়র তার স্বপক্ষে কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এরপর উচ্ছেদ করা হয়। জানতে চাইলে চৌগাছা পৌরসভার মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেল বলেন, চৌগাছা পশুর হাট অনেক পুরনো। সেটি জায়গা স্বল্পতার কারণে জিওলগাড়ি এলাকায় স্থানান্তর করা হয়েছিল। তবে স্থানান্তর ও পেরিফেরিভুক্ত করার জন্য জেলা প্রশাসকের কাছে আবেদন করা হয়েছে। কিন্তু এখনও আদেশ হয়নি। এজন্য ভ্রাম্যমাণ আদালত আদালত হাটকে অবৈধ হিসেবে উচ্ছেদ করেছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইনি প্রক্রিয়া শেষে আবার হাট চালু করার চেষ্টা করবো। ভ্রাম্যমাণ আদালত ও স্থানীয় সূত্র জানায়, চৌগাছার পার্শ্ববর্তী ঝিনাইদহের মহেশপুর উপজেলার পুড়াপাড়ায় একটি পশুর হাট রয়েছে। চলতি বছরে ওই পশুর হাট ১ কোটি ৪৩ লাখ টাকা ইজারা মূল্যে ডেকে নিয়েছে একটি পক্ষ। হাটের ইজারা না পেয়ে দীর্ঘদিন যাবত ওই হাটে ইজারা ব্যবসায় জড়িত ডাবলু দেওয়ান চলতি বছরের ৪ এপ্রিল চৌগাছা পৌরসভার মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেলের সহযোগিতায় পৌর এলাকার জিওলগাড়ীতে একটি পশুর হাট স্থাপন করেন। পুড়াপাড়া পশুর হাটের দিনের সাথে মিল রেখে রোববার ও বুধবার অবৈধ এই পশুর হাট চালু করা হয়। বিষয়টি নিয়ে পুড়াপাড়া হাটের ইজারাদার খুলনার বিভাগীয় কমিশনার বরাবর অভিযোগ করেন। একই সাথে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। এরপর বিভাগীয় কমিশনারের নির্দেশে অবৈধ হাটটি পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ করে দেন চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার নার্গিস পারভীন। তখন হাটের ইজারাদার চৌগাছা কাঁচা (সবজি) বাজারে পশুর হাট স্থানান্তর করেন। সেখানে হাটটি চালিয়ে যেতে থাকেন। পরবর্তীতে পুড়াপাড়া হাটের ইজারাদার রিট আবেদনটি প্রত্যাহার করে নিলে আবারো জিওলগাড়ীতে হাটটি চালু করা হয়। সপ্তাহে রোববার ও বুধবার হাটের দিন নির্ধারণ করা হলেও মঙ্গলবার থেকে ঈদুল আযহা পর্যন্ত প্রতিদিন ২৪ ঘণ্টা হাটটি চালু রাখার ঘোষণা দেয় হাট কর্তৃপক্ষ। মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালতের অভিযানে হাট উচ্ছেদ করা হয়েছে। অভিযানে আরও উপস্থিত ছিলেন- র্যাব-৬ এর উপ-পরিচালক (ডিএডি) সোহেল আহমেদ, সার্জেন্ট মোজাম্মেল হোসেন, চৌগাছা থানার সেকেন্ড অফিসার এসআই আকিকুল ইসলামসহ বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্য।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com