Select your Top Menu from wp menus
শুক্রবার, ২৪শে নভেম্বর ২০১৭ ইং ।। রাত ১২:৪৭

জিহাদের জন্ম দিলেন এক রোহিঙ্গা মা!

নাফ নদীর পাড়ে, খোলা আকাশের নিচে সন্তান প্রসব করলেন রোহিঙ্গা নারী। নাম হাছিনা বেগম(৩৫)। স্বামী নাছির মোহাম্মদ(৪৫)। মিয়ানমারের তমবাজার এলাকার বাসিন্দা। মিয়ানমার রাখাইন রাজ্যে শুরু হওয়া সহিংসতা পরবর্তী ৬দিন পায়ে হেঁটে পৌঁছেন বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের জিরো পয়েন্টের ওপারে কোয়াংচিবন এলাকায়।

রোববার সকালে ১০টায় সেখানে থেকে কৌশলে এপারে চলে এসে আশ্রয় নেন উখিয়া সীমান্তের পালংখালী আঞ্জুমান পাড়াস্থ নাফ নদীর পাড়ে। এক দিকে মিয়ানমারের সেনা বাহিনীর নির্যাতনে দেশ ছেড়ে পালিয়ে আসার লোম হর্ষক বর্ণনা, অপরদিকে সন্তান প্রসব যন্ত্রণা। উভয়ের মাঝে অসহায় ক্ষুধার্ত হাছিনা বেগম। পাশে ছিলেন একমাত্র স্বামী আর ঝাঁ।

ঝাঁ, মর্জিনা বেগম আর স্বামী’র সহযোগিতা নিয়ে রোববার বেলা সাড়ে ১২টায় কাদামাটিতে সন্তান প্রসব করেন হাছিনা। দুপুর দেড় টায় কথা হয় হাছিনার সাথে। প্রতিবেদককে তিনি জানান, মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে আমার ছেলে বাংলাদেশের অভ্যন্তরে জন্ম নিয়েছে। ক্ষুধার জ্বালায় কাতর হয়ে আসছে শরীর। ধীরে ধীরে দুর্বলতা অনুভব করছি। খোলা আকাশের নিচে বৃষ্টি হলে কী করব এই চিন্তায় আছি।

সন্তানের নাম কি রাখবে এমন প্রশ্নের জবাবে হাছিনা বেগম ও স্বামী নাছির মোহাম্মদ বলেন, মুসলমানদের উপর জুলুম, নির্যাতনের মাসে সন্তানের জন্ম হওয়ায় ওর নাম রাখবো জিহাদ হোসেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *