1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
মিয়ানমার থেকে আগত প্রায় সকল আশ্রয়প্রার্থীর আশ্রয় নিশ্চিত হয়েছে : ত্রাণমন্ত্রী - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

মিয়ানমার থেকে আগত প্রায় সকল আশ্রয়প্রার্থীর আশ্রয় নিশ্চিত হয়েছে : ত্রাণমন্ত্রী

  • Update Time : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০১৭
  • ২৯৫ Time View

রায়হান কবির,স্বদেশ নিউজ ২৪.কমঃ মিয়ানমার থেকে আগত প্রায় সকল আশ্রয়প্রার্থীর ইতোমধ্যে আশ্রয় নিশ্চিত করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীরপ্রতীক আজ কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে মানবিক সহায়তা প্রদান কার্যক্রম সংক্রান্ত এক পর্যালোচনা সভায় একথা বলেন।
তিনি বলেন, ‘এখন তাদের চিকিৎসা, পয়ঃনিষ্কাশন ও সুপেয় পানির ব্যবস্থা করতে হবে। দেশি বিদেশি সংস্থা এজন্য সার্বক্ষণিক কাজ করছে। যতদ্রুত সম্ভব তাদের রেজিস্ট্রেশন শেষ করতে হবে।’
ত্রাণমন্ত্রী বলেন, রোহিঙ্গা ক্যাম্পকে ২০টি ব্লকে ভাগ করে প্রত্যেক ব্লকের সার্বিক তদারকির জন্য কর্মকর্তা পদায়ন করা হয়েছে। কর্মকর্তারা স্থানীয় স্বেচ্ছাসেবীদের কাজের পরিবেশ সৃষ্টি, নিরাপত্তা প্রদান ও রেজিস্ট্রেশনে সহযোগিতা করবে।
সভায় জানানো হয়, কর্মকর্তারা ত্রাণ বিতরণে জেলা প্রশাসন ও সেনাবাহিনীকে সহযোগিতা করবে। শেড নির্মাণ ও বিভিন্ন ইউটিলিটি সার্ভিস নিশ্চিত করতে কর্মকর্তারা কাজ করবেন। তারা ২০টি ব্লকে রোহিঙ্গাদের আবাসন নিশ্চিত করা ও নতুন আগত রোহিঙ্গাদের আশ্রয়দানের ব্যবস্থা করবেন। তারা সার্বক্ষণিক ক্যাম্প এলাকায় থেকে ক্যাম্পের খাদ্য মজুদ ও চাহিদা নিরূপণ করে সদরদপ্তরকে অবহিত করবেন এবং প্রতিদিনের ক্যাম্প পরিস্থিতির ওপর রিপোর্ট করবেন। ত্রাণমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একান্ত মানবিক কারণে মিয়ানমার সরকারের নির্যাতন ও সহিংসতায় পালিয়ে আসা নাগরিকদের আশ্রয় দিয়েছেন। সরকার তাদের সম্ভাব্য সব রকমের সহযোগিতা করবে। মিয়ানমারকে তাদের নাগরিকদের ফিরিয়ে নিতে হবে। ততদিন পর্যন্ত রোহিঙ্গারা যাতে সব ধরনের মানবিক সহায়তা পায়, তা নিশ্চিত করতে হবে। মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, রোহিঙ্গারা যাতে ক্যাম্পের বাইরে যেতে না পারে স্থানীয় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে, সে বিষয়ে বিশেষ সতর্ক থাকতে হবে। সকলের সমবেত প্রচেষ্টায় রোহিঙ্গা পরিস্থিতি সহসাই নিয়ন্ত্রণে চলে আসবে। সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণসচিব মো. শাহ্ কামাল, কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম, মন্ত্রণালয়ের ঊর্র্ধ্বতন কর্মকর্তা ও পদায়নকৃত কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com