Select your Top Menu from wp menus
শুক্রবার, ২৪শে নভেম্বর ২০১৭ ইং ।। সকাল ১১:২৯

জ্বলে উঠল নেইমারও ৩-০ গোলে জিতেছে ব্রাজিল

একই দিনে ফুটবল বিশ্বে জ্বলে উঠল মেসি, নেইমার। কিন্তু জ্বলে রোনালডো তবে বেঁচে গেল বিশ্বচলে টিকিট্ পেল তিন কিংবদন্তি। আর্জেন্টিনা যখন নিজেদের বিশ্বকাপ ভাগ্য নিয়ে খেলছে, ব্রাজিল তখন নিয়মরক্ষার ম্যাচে। তাতে অবশ্য মাঠের দাপটের ঝাঁজ কমেনি একটুও। প্রথম দল হিসেবে রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করা দলটি শেষ ম্যাচেও উড়িয়ে দিয়েছে চিলিকে। নেইমার- জেসুসের জ্বলে ওঠার ম্যাচে ৩-০ গোলে জিতেছে ব্রাজিল।

এতে টানা দুবারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলির
Sponsored by Revcontent
Diabetes Breakthrough That Embarrassed Medical Doctors
বিশ্বকাপে যাওয়ার স্বপ্ন ভেঙে গেছে। চিলি হেরে যাওয়া, কলম্বিয়া-পেরু ম্যাচ ড্র হওয়া, আর আর্জেন্টিনা জেতায় তৃতীয় হয়ে সরাসরি বিশ্বকাপে গেছে মেসির দল। মেসির হ্যাটট্রিকেই ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে আলবিসেলেস্তাদের পয়েন্ট দাঁড়িয়েছে ২৮-এ। শীর্ষে ব্রাজিল ৪১ পয়েন্ট নিয়ে। চিলি ছয়ে থাকল ২৬ পয়েন্টে।

বিশ্বকাপ যাত্রায় ঝুঁকির মধ্যে না থাকা উরুগুয়ে ৪-২ গোলে হারিয়েছে বলিভিয়াকে। ৩১ পয়েন্ট নিয়ে তারা টেবিলের দুইয়ে থেকে বাছাইপর্ব শেষ করল। পেরুর সঙ্গে ১-১ গোলে ড্র করে কলম্বিয়া ২৭ পয়েন্ট নিয়ে চারে। ২৬ পয়েন্টে পাঁচে থাকা পেরুকে ওশেনিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিপক্ষে প্লে-অফের পরীক্ষা দিতে হবে।

২০১৫ সালে চিলির কাছে ২-০ গোলে হেরেই বাছাইপর্ব শুরু করেছিল ব্রাজিল। গত দুই ম্যাচে ড্র করলেও বাছাইপর্বে ১৭ ম্যাচে অপরাজিত থাকল টিটের শিষ্যরা। পাউলিনহোর গোলে শুরুর পর গ্যাব্রিয়েল জেসুসের জোড়া গোলে বাছাইপর্বের শেষটাও হল সেলেসাওদের মনে রাখার মতই।

ম্যাচের সপ্তম মিনিটে সুযোগ নষ্টের মধ্য দিয়ে শুরু হয়েছিল ব্রাজিলের। নেইমারের শট ঠেকিয়ে দেন গোলরক্ষক ক্লোদিও ব্রাভো। ৩৮ মিনিটে রেনেতো অগাস্তোর বাড়ানো বলে হেড করে জাল খুঁজে নিতে পারেনি জেসুস।

দ্বিতীয়ার্ধে গোলের দেখা পেতে শুরু করে ব্রাজিল। ৫৫ মিনিটে দানি আলভেজের দুর্দান্ত ফ্রি-কিকে দেয়াল হয়ে দাঁড়ান ব্রাভো। কিন্তু বল গ্লাভসে নিতে পারেননি। ওঁত পেতে থাকা পাউলিনহো সেটি জালে ঠেলে প্রথমবার এগিয়ে দেন স্বাগতিকদের।

দুই মিনিট পরে নেইমারের বাড়ানো বলে জেসুস ব্যবধান দ্বিগুণ করেন। যোগ করা সময়ের উইলিয়ানের পাসে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি আনেন জেসুসই।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *