1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
সাকিবের সামনে ‘অনন্য’ রেকর্ড স্পর্শ করার হাতছানি - Swadeshnews24.com
শিরোনাম
‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব

সাকিবের সামনে ‘অনন্য’ রেকর্ড স্পর্শ করার হাতছানি

  • Update Time : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০১৭
  • ২৪১ Time View

রায়হান কবির,স্বদেশ নিউজ ২৪.কমঃ ওয়ানডে ক্রিকেটে অলরাউন্ডার হিসেবে অনন্য এক রেকর্ড স্পর্শ করার হাতছানি দিচ্ছে বাংলাদেশের সাকিব আল হাসানকে। ব্যাট হাতে আর মাত্র ১৭ রান করলেই ৫-হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন সাকিব। ফলে বিশ্বের পঞ্চম অলরাউন্ডার হিসেবে ৫-হাজার রান ও ২শ’ উইকেট শিকারের মালিক হবেন তিনি। তবে অন্য চারজনের চেয়ে সবচেয়ে কম ম্যাচ খেলে অলরাউন্ডার হিসেবে ৫-হাজার ও ২শ’ উইকেট শিকার করবেন সাকিব।
ওয়ানডেতে সাকিবের ক্যারিয়ার পরিসংখ্যান-১৭৭ ম্যাচে ৪৯৮৩ রান ও ২২৪ উইকেট। ২শ’ উইকেটের মাইলফলক আগেই স্পর্শ করেছেন তিনি। এবার পালা- ৫-হাজার রানের মাইলফলক স্পর্শ করা।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কিম্বার্লিতে আগামী ১৫ অক্টোবর সিরিজের প্রথম ওয়ানডেতে বা পুরো সিরিজে ব্যাট হাতে ১৭ রান করলেই ৫ হাজার রানের ক্লাবে প্রবেশ করবেন সাকিব। বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবেই এই ক্লাবে প্রবেশ করবেন তিনি। এর আগে বাংলাদেশের হয়ে এমন অর্জন করেছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।
তবে ওয়ানডেতে ৫ হাজার রানের সঙ্গে সঙ্গে বিশ্ব রেকর্ডের পাতায় নিজের নাম তুলবেন সাকিব। কারন বিশ্বের অলরাউন্ডার হিসেবে ২শ’ উইকেট শিকারের পাশাপাশি ৫-হাজার রানের মালিকও হয়ে যাবেন তিনি। এতে দক্ষিণ আফ্রিকার জক ক্যালিস, শ্রীলংকার সনাথ জয়সুরিয়া ও পাকিস্তানের শহিদ আফ্রিদি-আব্দুর রাজ্জাকের পাশে বসবেন সাকিব। তবে এই চারজনের চেয়ে কম ম্যাচ খেলে এই রেকর্ডের মালিক হবেন সাকিব।
ক্যালিস ১৯৭তম ম্যাচে ৫ হাজার ও ২শ’ উইকেট শিকারের মালিক ছিলেন। এই রেকর্ড স্পর্শ করতে জয়সুরিয়ার লেগেছিলো ২০৪ ম্যাচ। পাকিস্তানের আফ্রিদি ও রাজ্জাকের লেগেছিলো আরও বেশি ম্যাচ। আফ্রিদি ২৩৯ ও রাজ্জাক ২৫৮তম ম্যাচে ৫ হাজার ও ২শ’ উইকেট শিকারের মালিক হয়েছিলেন।
শেষ পর্যন্ত সবার উপরে থেকেই ক্যারিয়ার শেষ করেছেন জয়সুরিয়া। ৪৪৫ ম্যাচে অংশ নিয়ে ১৩৪৩০ রান ও ৩২৩ উইকেট শিকার করেন তিনি। এই তালিকায় দ্বিতীয়স্থানে রয়েছেন ক্যালিস। ৩২৮ ম্যাচে ১১৫৭৯ রান ও ২৭৩ উইকেট নিয়েছেন ক্যালিস।

ওয়ানডেতে অন্তত ৫ হাজার রান ও ২শ’ উইকেট নেয়া অলরাউন্ডাররা :

সনাথ জয়সুরিয়া (শ্রীলংকা) ৪৪৫ ১৩৪৩০ ৩২৩
জক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা) ৩২৮ ১১৫৭৯ ২৭৩
শহিদ আফ্রিদি (পাকিস্তান) ৩৭৮ ৭৬১৯ ৩৭৮
আব্দুর রাজ্জাক (পাকিস্তান) ২৬৫ ৫০৮০ ২৫৪

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com