Select your Top Menu from wp menus
শুক্রবার, ২৪শে নভেম্বর ২০১৭ ইং ।। সকাল ১১:৪২

সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি পেল বিএনপি

রায়হান করির, স্বদেশ নিউজ২৪.কম:  রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামীকাল রোববার বিএনপিকে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান  বিষয়টি জানিয়েছেন।

শায়রুল কবীর জানান, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়ে করা আবেদনের বিষয়ে জানতে আজ শনিবার সকালে ডিএমপির কার্যালয়ে যান বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী এবং প্রশিক্ষণবিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন। পরে ডিএমপির পক্ষ থেকে সমাবেশের অনুমতিপত্র দেওয়া হয় তাঁদের। সেটি নিয়ে তাঁরা দলীয় কার্যালয়ের উদ্দেশে রওনা দেন।

‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ পালনে ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়েছিল বিএনপি। কিন্তু  ওই দিন সমাবেশের অনুমতি মেলেনি। পরে ১২ নভেম্বর সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করে দলটি। আজ ডিএমপির পক্ষ থেকে অনুমতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হলো।

এর আগে গতকাল শুক্রবার বিকেল সোহরাওয়ার্দী উদ্যানে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সে সময় তিনি সাংবাদিকদের বলেন, ‘ম্যাডামের (বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া) দেশে ফেরার সময় বিমানবন্দরে যেতে নেতাকর্মীদের বাধা দেওয়া হয়। এর পরও সেদিন কীভাবে নেতাকর্মীদের ঢল নেমেছিল তা দেশবাসী দেখেছে। এবার যদি সরকার বাধা না দেয় তাহলে লোকসমাগম অতীতের সব রেকর্ড ছাড়িয়ে যাবে।’

বিএনপির এই নেতা আরো বলেন, ‘কী প্রয়োজন বাধা দেওয়ার? সমাবেশ করতে দিন নির্বিঘ্নে। জনগণের সমাবেশ করতে দিন। এর পর হয়তো আপনারাও করবেন। জনগণই সবকিছু বিচার করুক। গণতান্ত্রিক আচরণ করুন।’

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *