1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
চট্টগ্রামে পদপিষ্ট হয়ে মৃত্যু অপমৃত্যু মামলা, কমিউনিটি সেন্টারের কার্যক্রম বন্ধ - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ?

চট্টগ্রামে পদপিষ্ট হয়ে মৃত্যু অপমৃত্যু মামলা, কমিউনিটি সেন্টারের কার্যক্রম বন্ধ

  • Update Time : মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০১৭
  • ৩৩৭ Time View

চট্টগ্রাম মহানগরীর রিমা কমিউনিটি কমিউনিটি সেন্টারে প্রয়াত মেয়র আলহাজ্ব এ বি এম মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে মেজবান খেতে গিয়ে পদপিষ্ট হয়ে নিহতের ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে নগরীর চকবাজার থানায় মামলাটি দায়ের করেন নিহত ঝন্টু দাসের ভাই অরুণ দাস। এরপর পুলিশ রিমা কমিউনিটি সেন্টারের যাবতীয় কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন।

চকবাজার থাকার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল হুদা আজ মঙ্গলবার সকালে এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা এবং রিমা কমিউনিটি সেন্টারের কার্যক্রম বন্ধের নির্দেশের খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রিমা কমিউনিটি সেন্টারে পদদলিত হয়ে যে মৃত্যুর ঘটনা ঘটেছে তা নিছক দুর্ঘটনা। এ কারণে নিহত ঝন্টু দাসের ভাই অভিযোগ দিলে তা অপমৃত্যু মামলা হিসেবে নেওয়া হয়।

আর এই দুর্ঘটনার জন্য রিমা কমিউনিটি সেন্টার দায়বদ্ধ। তাই এ ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে, সে কারণে এই কমিউনিটি সেন্টারের যাবতীয় কার্যক্রম আপাতত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কোতোয়ালি জোনের সহকারী কমিশনার মো. জাহাঙ্গীর আলম বলেন, সোমবার চট্টগ্রামের বর্ষীয়ান নেতা ও সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে রিমা কমিউনিটি সেন্টারে মেজবান খেতে আসা লোকজনের ভিড়ে পদদলিত হয়ে মৃত্যুর ঘটনার অন্যতম কারণ হচ্ছে ওই কমিউনিটি সেন্টারের প্রবেশপথ সরু। এছাড়া প্রবেশপথের দিকে ঢালুও। যার কারণে মেজবান খেতে আসা লোকজন ভিড়ের চাপ সামলাতে না পেরে পড়ে গিয়ে পদদলিত হয়।

তিনি বলেন, ঘটনাটি নিয়ে তদন্ত চালাচ্ছে পুলিশের একাধিক টিম। তাছাড়া চট্টগ্রামের জেলা প্রশাসকের পাঁচ সদস্যের একটি তদন্ত টিম ঘটনাটি তদন্ত করছেন। এতে জেলা প্রশাসকের একজন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নেতৃত্বে রয়েছেন।

তদন্ত কমিটির প্রতিবেদনে যদি রিমা কমিউনিটি সেন্টার কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ আসে তখন সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আর কোনো কিছু না পেলে তা তাদের বুঝিয়ে দেওয়া হবে। তবে ওই ঘটনায় হতাহতের পর পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই কমিউনিটি সেন্টারের কার্যক্রম আপাতত বন্ধ রাখতে বলা হয়েছে।

তিনি আরও জানান, আওয়ামী লীগের সাংগঠনিক স¤পাদক ও এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেলও এ ঘটনার তদন্ত দাবি করেছেন। নওফেল জানতে চেয়েছেন, এ ঘটনা কোনো অসাবধানতাবশত ঘটেছে কি না এবং রিমা কমিউনিটি সেন্টারের সিসিটিভি ফুটেজ দেখার উপর গুরুত্ব দেন তিনি। আর এসব কিছু খতিয়ে দেখছেন তদন্ত টিমগুলো।

কমিউনিটি সেন্টারের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ পাওয়ার কথা স্বীকার করে রিমা কমিউনিটি সেন্টারের ব্যবস্থাপক মোহাম্মদ মান্নান বলেন, কমিউনিটি সেন্টারের কার্যক্রম বন্ধ রাখা নির্দেশের কারণে গতকাল সোমবার রাতে একটি বিয়ের অনুষ্ঠান থাকলেও সেটি হয়নি। আজ মঙ্গলবারও দুটি বিয়ে অনুষ্ঠান বন্ধ রাখা হয়েছে।
চলতি সপ্তাহেও তাদের কমিউনিটি সেন্টারে বিয়ে বা অন্যান্য অনুষ্ঠানের একাধিক বুকিং আছে জানিয়ে তিনি বলেন, এতে প্রতিষ্ঠানটি প্রচুর আর্থিক ক্ষতির সম্মুখীন হবে।

প্রসঙ্গত, গত ১৪ই ডিসেম্বর দিবাগত রাত ৩টার দিকে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান চট্টগ্রামের বর্ষীয়ান নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরী। সোমবার দুপুরে এ নেতার কুলখানিতে মেজবান খেতে এসে পদদলিত হয়ে ঘটনাস্থলে ৯ জন, পরে আরও একজনের মৃত্যু ঘটে।

এ ঘটনায় আহত অর্ধশতাধিক লোক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিল। এর মধ্যে সোমবার রাত ৮টায় পরিমল দাশ নামে আহত আরও একজনের মৃত্যু ঘটে বলে জানান চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম। বর্তমানে আহতদের মধ্যে আরও ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com