1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
‘ভুলে যেতে চাই সেই রাতের কথা ’ - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

‘ভুলে যেতে চাই সেই রাতের কথা ’

  • Update Time : বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০১৭
  • ৩৪২ Time View
অনন্য মামুন-rtvonline

রায়হান কবির, স্বদেশ নিউজ২৪.কম: দেশীয় সংস্কৃতিকে বিদেশের মাটিতে ছড়িয়ে দেয়ার নামে যারা আদম ব্যবসা করেন তারা দেশের শত্রু, তাদের কারণেই প্রবাসে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন মালয়েশিয়ার প্রবাসী বাংলাদেশীরা।সম্প্রতি মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ‘বাংলাদেশ নাইটস’ নামের একটি অনুষ্ঠানের পর আদম পাচারের অভিযোগে চলচ্চিত্র পরিচালক অনন্য মামুনকে আটকের খবরে এ ক্ষোভ প্রকাশ করেন প্রবাসীরা।

সাধারণ প্রবাসীরা বলছেন, একজন চিত্রপরিচালককে সমাজের আট দশজন থেকে আলাদা চোখে দেখি আমরা। আর সেই চিত্রপরিচালক যদি আদম ব্যবসার সঙ্গে সম্পৃক্ত হন তখন তা দেশ ও জাতির জন্য সত্যিই লজ্জার। এ ধরনের ঘটনার জন্যই বিমানবন্দরে সাধারণ বাংলাদেশীদের সন্দেহের চোখে দেখা হয় বলে মন্তব্য করেন তারা।    পরিচালক অনন্য মামুনকে যে বাসা থেকে আটক করা হয়েছে তার নিচ তলায় থাকা প্রবাসী বাংলাদেশী সাইফুল ইসলাম বলেন,  সেই রাতের কথা আমরা ভুলে যেতে চাই। মধ্যরাতে চিৎকার চেঁচামেচিতে আমরা বাইরে বের হয়ে আসি। তার কয়েক ঘন্টা পর উপর থেকে দেখি পুলিশের তিনটি গাড়িতে করে লোক ধরে নিয়ে যাচ্ছে। তবে আইনি ঝামেলায় পড়ার ভয়ে কাছে যাইনি। গেলো চার বছরে এই কন্ডোমিনিয়ামে কোনোদিন পুলিশ ঢুকতে দেখিনি। এটা আমাদের জন্য লজ্জার।   মালয়েশিয়ায় বাংলাদেশীদের সবচেয়ে বড় মার্কেট কোতারায়া বাংলাদেশ বিজনেজ কমিউনিটির সভাপতি রাশেদ বাদল এ প্রসঙ্গে বলেন, সংস্কৃতির মাধ্যমে দু’দেশের অভ্যন্তরীণ সম্পর্ক বৃদ্ধি পায় সেজন্য সবসময় আমরা এ ধরনের অনুষ্ঠানের আয়োজকদের স্বাগত জানাই।

কিন্তু অনুষ্ঠানের আড়ালে যখন মানবপাচারের মতো ঘৃণ্য কাজ হয় তখন তা সত্যিই লজ্জার। চিত্রপরিচালক অনন্য মামুনের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তার সঠিক তদন্তপূর্বক বিচারও দাবি করেন এ কমিউনিটি নেতা।শরিয়তপুরের মালয়েশিয়া প্রবাসী ব্যবসায়ী কাজী সালাউদ্দিন বলেন, সম্প্রতি দু’দেশের সরকারি পর্যায়ে চুক্তির মাধ্যমে জনশক্তি রপ্তানি হচ্ছে। এই পরিস্থিতিতে অবৈধভাবে মানবপাচারের অভিযোগ মোটেও ভালো চোখে দেখবে না এ দেশের প্রশাসন।

এর প্রভাব পড়বে সাধারণ পর্যটক ও মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশীদের উপর। অনেকটা একই সুরে ক্ষোভ প্রকাশ করেছেন মালয়েশিয়া আওয়ামীলীগের আহ্বায়ক রেজাউল করিম রেজা। এ ধরনের কার্যক্রমে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে বলে মন্তব্য করেন তিনি। ভবিষ্যতে যাতে কেউ প্রবাসীদের বিনোদন দেয়ার নামে মানবপাচারের মতো জঘন্য কাজে লিপ্ত না হয় সেজন্য এই চক্রকে দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন রেজা।এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে মালয়েশিয়া প্রবাসীদের মাঝে যে ক্ষোভের সৃষ্টি হয়েছে তা ছড়িয়ে পড়েছে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে। সর্বস্তরের প্রবাসীরা এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেনো না ঘটে সেজন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন।এ প্রসঙ্গে আওয়ামী অনলাইন বোটের কেন্দ্রীয় সদস্য শাহ আলম হাওলাদার বলেন, গুটি কয়েক মানুষের অপকর্মের ফল বইতে হয় লাখো প্রবাসীর। এ ধরনের গর্হিত কাজের জন্য সত্যিকার অর্থে যারা ভ্রমনের উদ্দেশ্যে মালয়েশিয়ায় আসেন বা যারা বিভিন্ন সময়ে দেশ থেকে আসা যাওয়া করেন বিমানবন্দওে তারাও প্রশাসনের হয়রানির শিকার হন। বাংলাদেশীদের প্রতি খারাপ ধারণার সৃষ্টি হয়।এছাড়া বাংলাদেশী নাইটে ফুড স্পন্সর থাকা রসনা বিলাসের স্বত্ত্বাধিকারী ও বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার সভাপতি এস এম রহমান পারভেজ এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, বিনোদনপ্রেমী বাংলাদেশীদের আনন্দদেয়ার পরিকল্পনা নিয়ে অনন্য মামুন এসেছিলেন। কিন্তু তার আড়ালে যে মানবপাচারের উদ্দেশ্য ছিলো তা আমরা বুঝতে পারিনি। একজন চিত্রপরিচালকের এ ধরনের কাজে সত্যিই হতাশ হয়েছি। এ ঘটনার নিন্দা জানিয়েছে মালয়েশিয়া কমিউনিটি টেলিভিশন উজারের পরিচালক জুনায়েদ আহমেদও।এদিকে অনুষ্ঠান সফল হলেও বিতর্ক রয়েছে এর টিকিট বিক্রির কৌশল নিয়েও। অনুষ্ঠানের পরদিন তারকাদের সঙ্গে ডিনারের কথা বলে একই টিকিটি এক’শ রিঙ্গিতের জায়গায় দুই’শ রিঙ্গিতে বিক্রি করা হলেও রাতের খাবার দেয়া হয়নি এবং রাতের খাবারের জায়গায় কোনো তারকারও দেখা মেলেনি। এ নিয়ে সাধারণ প্রবাসীর মাঝেও রয়েছে ক্ষোভ।উল্লেখ্য গেলো ২৩ ডিসেম্বর সঙ্গীতশিল্পী আসিফ আকবর, আঁখি আলমগীর, শখ, ইমন, নিরব, কবির তিথি, মিষ্টি জান্নাত, আইরিন সুলতানাসহ এক ঝাঁক শিল্পী নিয়ে কুয়ালালামপুরে ‘সিনেমেটিক বাংলাদেশী নাইট’ নামে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান করেন পরিচালক অনন্য মামুন। অনুষ্ঠানের পরদিনই মানবপারের অভিযোগে আটক হন তিনি। বর্তমানে অনন্য মামুন পুলিশ হেফাজতে আছেন।  

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com