Select your Top Menu from wp menus
শুক্রবার, ১৯শে জানুয়ারি ২০১৮ ইং ।। রাত ১:৩৯

দক্ষিণ আফ্রিকায় ব্যর্থতায় বাদ তাসকিন

আরজে রাফি ,নিউজ ডেস্কঃ তাঁর মধ্যে অনেকেই দেখতে পান মাশরাফি বিন মুর্তজার ছায়া। ক্যারিয়ারের শুরুতে অসাধারণ কিছু সাফল্য এনে দিয়ে সবার দৃষ্টি কেড়েছিলেন তরুণ পেসার তাসকিন আহমেদ। বিশেষ করে অভিষেক ম্যাচে ভারতের বিপক্ষে পাঁচ উইকেট নিয়ে জানান দিয়েছিলেন ভবিষ্যতে ভালো কিছু করার ক্ষমতা রাখেন তিনি। তরুণ এই পেসারর সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা ভালো না। তাই আসন্ন ত্রিদেশীয় সিরিজের দলে রাখা হয়নি তাঁকে।

জাতীয় দলের প্রধান নির্বাচক মিনাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, গত কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকা সিরিজে প্রত্যাশিত পারফরম্যান্স দেখাতে পারেননি বলেই এই সিরিজের দলে রাখা হয়নি তাসকিনকে।

এ ব্যাপারে নান্নু বলেন, ‘তাসকিনের পারফরম্যান্সের ধারাবাহিকতা নেই। বিশেষ করে সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজে প্রত্যাশিত ফর্ম ছিল না তাঁর। সেই হিসেবে আমরা মনে করি, এখন ওর ঘরোয়া ক্রিকেটে খেলা প্রয়োজন। বিশেষ করে লংগার ভার্সন ক্রিকেটে তাঁর খেলা উচিত। আর এ কারণেই তাঁকে বিরতি দেওয়া হয়েছে।’

আসলেও তাই, গত দক্ষিণ আফ্রিকা সফরে তাসকিনের পাফরম্যান্স ছিল একেবারেই বাজে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাত্র দুটি উইকেট নিয়েছিলেন। যে কারণে আসন্ন ত্রিদেশীয় সিরিজের দলে রাখা হয়নি এই তরুণ পেসারকে। তাঁর সঙ্গে বাদ পড়েছেন ওপেনার সৌম্য সরকার, উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাস ও পেসার শফিউল ইসলাম।

এদিকে আর কদিন বাদেই ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ বসছে। আগামী ১৫ থেকে ২৭ জানুয়ারি ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে এই সিরিজ। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ৩১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি চট্টগ্রামে হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ৮ থেকে ১২ ফেব্রুয়ারি শেরেবাংলায় সিরিজের দ্বিতীয় টেস্ট।

১৫ ফেব্রুয়ারি ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে প্রথম টি-টোয়েন্টি। ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে সিলেটে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *