1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
সম্মেলনের ঘোষণায় উত্তাপ ছাত্রলীগে - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

সম্মেলনের ঘোষণায় উত্তাপ ছাত্রলীগে

  • Update Time : সোমবার, ১৫ জানুয়ারী, ২০১৮
  • ৪৯২ Time View

আরজে রাফি , নিউজ ডেস্কঃ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনকে নিয়ে ছাত্রলীগের ৩০১ সদস্যের কমিটি চলছে দুই বছর পাঁচ মাস ধরে। গঠনতন্ত্র অনুযায়ী, এর মেয়াদ উত্তীর্ণ হওয়ার পাঁচ মাস পর নতুন করে ২৯তম জাতীয় সম্মেলন করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তা ছাড়া আগামী মার্চ মাসের মধ্যেই সম্মেলন করার ইচ্ছে পোষণ করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এমন ঘোষণার পরই শুরু হয়েছে পদ প্রত্যাশী ছাত্রলীগের নেতাকর্মীদের দৌড়ঝাঁপ। আওয়ামী লীগের এ ছাত্র সংগঠনের নেতৃত্বে কারা আসবেন তা নিয়েও চলছে নানা আলোচনা।

ছাত্রলীগের একাধিক নেতাকর্মী বলেন, বর্তমানের এ কমিটিকে বড় ধরনের কোনো আন্দোলন-সংগ্রামের মুখোমুখি হতে হয়নি। তাই আগামী নির্বাচনের কঠিন সময়কে সামনে রেখে যোগ্য, পরীক্ষিত, ত্যাগী ও পরিশ্রমী নেতৃত্ব তৈরি করতে হবে। নেত্রীর কাছে এমনটিই প্রত্যাশা তাঁদের।

ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যেতে আগ্রহী নেতাকর্মীর সংখ্যা অনেক। নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, সংগঠনটির শীর্ষ দুই পদ পেতে বর্তমান কমিটির সহসভাপতি মেহেদি হাসান রনি, আল আমিন, রুহুল আমিন, সোহান খান, চৈতালী হালদার চৈতি, জাহাঙ্গির আলম, যুগ্ম সাধারণ সম্পাদক দিদার মোহাম্মদ নিজামুল ইসলাম, সায়েম খান ও শাহিদুল ইসলাম শাহেদ, সাংগঠনিক সম্পাদকদের মধ্যে সৈকতুজ্জামান সৈকত, আশিকুল পাঠান সেতু, দারুস সালাম শাকিল, মশিউর রহমান শরিফ, বি এম এহতেশাম, শেখ জসিম উদ্দিন প্রমুখ প্রার্থী হতে পারেন।

এ ছাড়া বর্তমান কমিটির শিক্ষা ও পাঠচক্র সম্পাদক গোলাম রাব্বানী, আইন সম্পাদক আল নাহিয়ান খান জয়, প্রচার সম্পাদক সাইফ বাবু, দপ্তর সম্পাদক দেলোয়ার শাহজাদা,  ত্রাণ ও দুর্যোগ সম্পাদক ইয়াজ আল রিয়াজ, কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব  হোসেন, পরিবেশ সম্পাদক এ বি এম হাবিবুল্লাহ, ক্রীড়া সম্পাদক চিন্ময় রায়, প্রশিক্ষণ সম্পাদক মাজহারুল ইসলাম শামিম, কৃষিবিষয়ক সম্পাদক বরকত হোসেন হালদার, উপআইনবিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ আগামী কেন্দ্রীয় কমিটিতে থাকতে চান।

বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সায়েম খান বলেন, ছাত্রলীগের সম্মেলনের একটা সম্ভাব্য দিনক্ষণ ঠিক হয়েছে। কিন্তু এখনো নির্দিষ্ট সময় ঠিক হয়নি। সম্ভাব্য এ অল্প সময়ের মধ্যে দক্ষতার সঙ্গে কাজ করলে নির্দিষ্ট সময়ের মধ্যে সম্মেলন করা সম্ভব। সম্মেলন সফল করার লক্ষে সংগঠন থেকে আমাদের যে দিকনির্দেশনা দিবে তা আমরা দায়িত্বের সঙ্গে পালন করব।

বর্তমান কমিটির সহসভাপতি মেহেদি হাসান রনি বলেন, ‘কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ার পর ছাত্রলীগের মতো একটি ঐতিহ্যবাহী ও গুরুত্বপূর্ণ ছাত্র সংগঠনের নতুন কমিটি দেওয়াটা এখন সময়ের দাবি। তা না হলে তৃণমূলে ক্ষোভ হতাশা আরো বাড়বে। নতুন কমিটি না হওয়ায় বিশৃঙ্খলা ও কোন্দল তৈরি হচ্ছে। তবে নতুন কমিটিতে সংস্কারপন্থী, অযোগ্য কেউ যেন স্থান না পায় সে ব্যাপারে তিনি আওয়ামী লীগের নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন।

নতুন কমিটিতে পদ প্রত্যাশী একাধিক নেতাকর্মী জানান, বর্তমান কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় আমরা নানাভাবে নতুন কমিটির দাবি জানাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নেতাদের দৃষ্টি আকর্ষণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) নতুন কমিটির দাবিতে সংবাদ সম্মেলনও হয়েছে। সংগঠনের স্থবিরতা কাটাতে এবং আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনার জন্য কর্মীদের সক্রিয় করতে নতুন কমিটির কোনো বিকল্প নেই।

সংগঠনের গঠনতন্ত্রের ১১ ধারার ‘ক’ উপধারা অনুযায়ী কেন্দ্রীয় নির্বাহী সংসদ ২৫১ সদস্য সমন্বয়ে গঠিত হবে বলে উল্লেখ আছে। তবে ২০১৩ সালের ২ এপ্রিল ২৭০ জনকে কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতা মনোনীত করা হয়। সর্বশেষ ২০১৫ সালের কমিটিতে ৩০১ জনকে নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছিল। এর বাইরেও বিভিন্ন বিশ্ববিদ্যালয়, জেলা ও কলেজ কমিটি অনুমোদনের সময় শতাধিক কর্মীকে কেন্দ্রীয় নেতা করা হয়েছে। ফলে ছাত্রলীগের বর্তমান কমিটিতে কেন্দ্রীয় নেতার সংখ্যা কত, তা সঠিকভাবে কেউ জানাতে পারেননি।

২০১৫ সালের ২৬ জুলাই ২৮তম সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব পেয়েছিল ছাত্রলীগের বর্তমান কমিটি। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় নির্বাহী সংসদের মেয়াদ দুই বছর। অথচ কমিটির প্রায় ২৯ মাস পার হলেও নতুন করে সম্মেলনের কোনো ঘোষণা আসেনি। তবে ছাত্রলীগের বিভিন্ন অনুষ্ঠানে যথাসময়ে সম্মেলন দেওয়ার কথা বলেছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠতাবার্ষিকী উপলক্ষে গত ৬ জানুয়ারি শোভাযাত্রার আগের সমাবেশে আগামী মার্চ মাসের মধ্যে জাতীয় সম্মেলনের প্রস্তুতির কথা জানিয়ে ছাত্রলীগকেই এর তারিখ ঠিক করার কথা বলেন তিনি।

সম্মেলনের বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘আগামী ৩১ মার্চ কেন্দ্রীয় সম্মেলন হবে। আগামীর নতুন কমিটিতে দক্ষ ও যোগ্য নেতারাই কমিটিতে আসবে বলে আশা করি।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com