1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
মুমিনুলের সেঞ্চুরি, দুর্দান্ত বাংলাদেশ - Swadeshnews24.com
শিরোনাম
আজ টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ইফতার-সেহরিতে কী খাবেন রোজায় কম দামে মাছ মাংস দুধ ডিম মিলবে যেখানে শনিবার দেশে ফিরছেন ওবায়দুল কাদের এফডিসিতে কাজের পরিবেশ ফিরে আসুক: শাকিব খান ২০২৪ সালে টিকটকে আয়ের নতুন সুযোগ এবার ঈদে চমক দেখাবেন বুবলী ব্যর্থতা থেকে ঘুরে দাঁড়াতে যে নতুন কৌশল নিচ্ছে বিএনপি শাকিব যেভাবে খেলছে খেলতে থাকুক: ওমর সানী বিপাকে পড়েছেন নিপুণ প্রয়োজনে আমরাও স্যাংশন দিতে পারি: প্রধানমন্ত্রী ফেসবুক বিভ্রাটের শিকার ৫ লাখের বেশি ব্যবহারকারী জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হলেন মেহের আফরোজ চুমকি চৌদ্দগ্রাম প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ২০২৪ অনুষ্ঠিত ভ্রমণে নামাজ যেভাবে পড়বেন

মুমিনুলের সেঞ্চুরি, দুর্দান্ত বাংলাদেশ

  • Update Time : বুধবার, ৩১ জানুয়ারী, ২০১৮
  • ২৮৮ Time View

মধ্যাহ্ন বিরতির ঠিক আগের বলেই যখন ইমরুল কায়েস আউট হলেন, তখন অনেকের মনেই ‘কু’ ডাক দিচ্ছিল। দারুণ শুরুর পর কোথায় একটু মধ্যহ্ন বিরতিতে নির্ভার থাকা যাবে, তা নয়, উল্টো দুটি উইকেট খুইয়ে ফেলা! তবে বিরতি থেকে ফিরে দুর্দান্তরূপেরই দেখা দিলেন মুমিনুল হক। লঙ্কান বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলাই করলেন। বলের সঙ্গে পাল্লা দিয়ে তুলে নিলেন দারুণ এক সেঞ্চুরি। তাঁর সেঞ্চুরিতে ভর করে চট্টগ্রাম টেস্টে দেড় সেশনের মধ্যেই বড় সংগ্রহের ভিত্তিটা গড়ে ফেলেছে বাংলাদেশ। চা বিরতির আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ছিল ২ উইকেটে ২৫০। মুমিনুল অপরাজিত ১০৭ রানে, ১০৩ বলে!

আস্থার প্রতীক হয়ে ব্যাট করছেন মুমিনুল। ছবি: প্রথম আলোআস্থার প্রতীক হয়ে ব্যাট করছেন মুমিনুল।

মুশফিকুর রহিমও কম যান না। মুমিনুলের সঙ্গে তাঁর জুটিটা ১৩০ রানের। মুশফিকও দাঁড়িয়ে আছেন ফিফটির দ্বারপ্রান্তে। তিনি করেছেন ৪৭।
চট্টগ্রাম টেস্টে শুরুটা প্রত্যাশামতোই হয়েছিল বাংলাদেশের। বিনা উইকেটে ৭২ রান তুলে দলের ভিতটা শক্ত করছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। লঙ্কান বোলারদের সাধারণ মানে নামিয়ে বেশ দ্রুততার সঙ্গেই উঠছিল রান। কিন্তু দিলরুয়ান পেরেরার বলে ব্যাট-প্যাডের ফাঁক দিয়ে বোল্ড হন তামিম। এরপর দলীয় ১২০ রানে ইমরুল কায়েস এলবিডব্লু  হলে কিছুটা চাপে পড়েছিল বাংলাদেশ।
দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। ছবি: শামসুল হক  দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। ৫৫ বলে ৫২ রানের ইনিংসে বাউন্ডারি মেরেছেন ৬টি, ছক্কা একটি। অন্যতম অভিজ্ঞ ক্রিকেটারের কাছ থেকে আরও বেশি কিছু আশা করেছিল দল। কিন্তু তামিম সেই প্রত্যাশা মেটাতে পারেননি। সে তুলনায় ইমরুল ছিলেন অনেকটাই ধীর-স্থির। ঠিক যেমনটা খেলেন তিনি। তবে উইকেটটাও দিয়ে এসেছেন বড় অসময়ে। ‘চায়নাম্যান’ লক্ষ্মণ সানদাকানের বলে বিভ্রান্ত হয়ে এলবিডব্লু। রিভিউ নিলে হয়তো বেঁচে যেতেন। ইমরুলের আউটের সঙ্গে সঙ্গেই মধ্যাহ্ন বিরতির ঘোষণা দেন আম্পায়ার।

গর্বের মুহূর্ত: টেস্ট অভিষেক হলো সানজামুল ইসলামের। তিনি দেশের হয়ে টেস্ট খেলা ৮৭তম ক্রিকেটার। ছবি: শামসুল হকগর্বের মুহূর্ত: টেস্ট অভিষেক হলো সানজামুল ইসলামের। তিনি দেশের হয়ে টেস্ট খেলা ৮৭তম ক্রিকেটার। ছবি: শামসুল হক

এরপর তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন ৪৭ রানের জুটি গড়ে বাংলাদেশকে বড় স্কোরের স্বপ্ন দেখাচ্ছেন মুশফিক-মুমিনুল। ৬৩ রান নিয়ে ব্যাট করছিলেন মুমিনুল। তিন ইনিংস পর টেস্ট ক্যারিয়ারে ১৩তম ফিফটির দেখা পেলেন তিনি। অন্য প্রান্তে ১৬ রান নিয়ে ব্যাট করছিলেন মুশফিকুর।
শ্রীলঙ্কা পাঁচ বোলার ব্যবহার করেছে সকাল থেকে। শুরুর বোলারদের মধ্যে লাহিরু কুমারা বেশ খরুচে। ৩ ওভার বল করে তিনি দিয়েছেন ২৩। সফল দিলরুয়ান পেরেরা। সুরঙ্গা লাকমল সমীহ আদায় করছেন। অভিজ্ঞ রঙ্গনা হেরাথকে এনে বাংলাদেশের রানের চাকায় লাগাম পড়িয়েছেন। সানদাকান যে ভীতি ছড়াবেন তার ইঙ্গিত তিনি দিয়েই দিয়েছেন।
বাংলাদেশ দলকে আজ নেতৃত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ। সাকিব আল হাসানের চোটজনিত অনুপস্থিতিতে আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্বের অভিষেক হচ্ছে তাঁর।

চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে টসের মুহূর্ত। ছবি: শামসুল হকচট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে টসের মুহূর্ত।

টেস্ট অভিষেক হচ্ছে বাঁ হাতি স্পিনার সানজামুল ইসলামের। চট্টগ্রামের স্পিন-উপযোগী উইকেটে তিন স্পিনার নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। সুযোগ হয়নি আবদুর রাজ্জাকের। একাদশে একমাত্র পেসার হিসেবে আছেন মোস্তাফিজুর রহমান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com