1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বড় শাস্তির মুখে পিএসজি! - Swadeshnews24.com
শিরোনাম
‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব

বড় শাস্তির মুখে পিএসজি!

  • Update Time : শুক্রবার, ৯ মার্চ, ২০১৮
  • ২৪৯ Time View

নিজের করা গর্তেই পতিত হলো পিএসজি। রিয়াল মাদ্রিদের বিপক্ষে ফিরতি লেগে জয় পেতে মরিয়া ছিল প্যারসি সেইন্ট জার্মেই। গত মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে রিয়াল মাদ্রিদকে জ্বালাতন করার জন্য উগ্রপন্থী সমর্থকদের দায়িত্ব দিয়েছিল পিএসজি। উগ্রপন্থী সেই সমর্থকদের বিতর্কিত কর্মকাণ্ডে পিএসজিই এখন উয়েফার কাঠগড়ায়। যেকোনো মুহূর্তে নেমে আসতে পারে শাস্তির খড়গ! পার্ক দেস প্রিন্সের ভেতরে যে পরিমাণ দর্শক ছিল তার চেয়ে কম ছিল না বাইরে।

তারা বেশ হট্টগোলও করেছে। মাঠ এবং মাঠের বাইরে আতশবাজি ফুটিয়েছে, আগুনের ফুলকি তৈরি করে চিৎকার-চেঁচামেচি করেছে। লেজার লাইট দিয়ে দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেছে। খেলোয়াড়দের আসা-যাওয়ার পথেও প্রতিবন্ধকতা সৃষ্টি করার চেষ্টা করেছে। রোনালদোর দিকে বোতলও ছুড়ে মারা হয়েছে।

পিএসজি সমর্থকদের আচরণে দুই-দুইবার ম্যাচ বন্ধ করতে বাধ্য হয়েছেন জার্মান রেফারি ফেলিক্স।প্রথম লেগে ৩-১ গোলে হেরে আসার পর নিজেদের মাঠের দ্বিতীয় লেগটাকে পিএসজি ঘোষণা করেছিল যুদ্ধ। আর সেই যুদ্ধে শত্রু রিয়ালকে ঘায়েল করতে পিএসজি শুধু মাঠের ১১ জন ফুটবলারের উপরই নির্ভর করেনি, তাদের সঙ্গে যুদ্ধে নামিয়ে দিয়েছিল ক্লাবটির উগ্রপন্থী সমর্থকদেরও।

চরমপন্থী ওই সমর্থকদের স্টেডিয়ামে প্রবেশের অনুমতিও দিয়েছিল পিএসজি।এসব কারণে পিএসজির আয়োজক কমিটি প্রশ্নের সম্মুখীন হয়েছে। শুধু তাই নয়, এবার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া শুরু করেছে ইউরোপের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। উয়েফার অনুচ্ছেদ ১৬ এর ডিসিপ্লিনারি রেগুলেশন অনুযায়ী পিএসজির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

যেখানে বলা আছে ম্যাচ আয়োজনের ক্ষেত্রে যেকোনো ধরনের অনিয়ম ও বিশৃঙ্খলার দায় ক্লাবের উপর বর্তাবে। তার মধ্যে রয়েছে দর্শকদের মাঠ দখলের চেষ্টা, আতশবাজি, আগুন, লেজার লাইট কিংবা অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে কোনো কিছু নির্দেশ করা, মাঠে কোনো বস্তু ছুড়ে মারা, আপত্তিকর কিংবা অবমাননাকর অঙ্গভঙ্গি করা, জাতীয় সঙ্গীত পরিবেশনের সময় কোনোভাবে বিরক্ত করা এবং মাঠ ও মাঠের বাইরে অন্য যেকোনো ধরনের বিশৃঙ্খলা তৈরি করা।

সেই বেদনা-হতাশার সঙ্গে এবার যোগ হতে যাচ্ছে শাস্তিও। ম্যাচ শেষেই  সমর্থকদের বিতর্কিত কর্মকাণ্ডের জন্য পিএসজির বিরুদ্ধে উয়েফার কাছে নালিশ করে রিয়াল মাদ্রিদ। রিয়ালের অভিযোগ আমলে নিয়ে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা এরই মধ্যে তদন্তে নেমেও পড়েছে। গণমাধ্যমের খবর, প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের পরিকল্পিতভাবে নাজেহাল করার চেষ্টায় কড়া শাস্তিই নেমে আসবে ক্লাব পিএসজির ঘাড়ে। কারণ, পিএসজিই পরিকল্পনা করেই উগ্রপন্থী ওই সমর্থকদের লেলিয়ে দিয়েছিল রিয়ালের পেছনে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com