1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
যাত্রা শুরু করতে যাচ্ছে বিশ্বের দীর্ঘতম ননস্টপ ফ্লাইট - Swadeshnews24.com
শিরোনাম
সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী

যাত্রা শুরু করতে যাচ্ছে বিশ্বের দীর্ঘতম ননস্টপ ফ্লাইট

  • Update Time : বুধবার, ২৫ এপ্রিল, ২০১৮
  • ৫২৮ Time View

সিঙ্গাপুর থেকে নিউ ইয়র্ক। বিরতিহীনভাবে আকাশে ২০ ঘণ্টা। বলা হচ্ছে সিঙ্গাপুর এয়ারলাইন্সের নতুন এয়ারবাস এ৩৫০-৯০০ ইউএলআর(আল্ট্রা লং রেঞ্জে)’র কথা। আর এটিই হতে চলেছে বিশ্বের সবচেয়ে দীর্ঘতম ননস্টপ ফ্লাইট। চলতি বছরের শেষের দিকে যাত্রা শুরু করতে যাচ্ছে ফ্লাইটটি। এরইমধ্যে চলতি মাসের ২৩ এপ্রিল সোমবার পরীক্ষামূলক উড্ডয়ন সম্পূর্ণ করেছে। খবর সিএনএন।চার ইঞ্জিন বিশিষ্ট বিমানটিতে ১০০টি বিজনেস শ্রেণির আসন নিয়ে ২০১৩ সালে সেবা দিতে অকার্যকর প্রমাণিত হওয়ায় সিঙ্গাপুর এয়ারলাইন্স ফ্লাইটটি বাতিল করেছিল।চলতি মাসের ২৩ এপ্রিল বিমানটি ফ্রান্সে প্রথম পরীক্ষামূলক উড্ডয়ন সম্পূর্ণ করেছে। পরীক্ষামূলক উড্ডয়নে ৫ ঘণ্টা আকাশে ছিল এই এয়ারবাস এ৩৫০-৯০০ ইউএলআর।এ বিমানটি ১১ হাজার ১৬০ মাইল উড়ে যেতে সক্ষম। আর এর মধ্যদিয়ে সিঙ্গাপুর এয়ারলাইন্স বিশ্বের দীর্ঘতম ননস্টপ এয়ার রুটে নিজেদের হারানো মুকুটটি পুনরুদ্ধার করবে।এর আগে সিঙ্গাপুর এয়ারলাইন্সের মাধ্যমে ২০০৭ সালে এয়ারবাস এ৩৮০ প্রথম বাণিজ্যিক কার্যক্রম শুরু করে।এই এয়ারবাস এ৩৮০ একটি দ্বিতল, সুপ্রশস্ত, চার ইঞ্জিন বিশিষ্ট বৃহৎ যাত্রীবাহী জেট বিমান যার নির্মাতা ইউরোপীয় ইএডিএস অঙ্গ প্রতিষ্ঠান এয়ারবাস। এটি বিশ্বের বৃহত্তম যাত্রীবাহী বিমান এবং বিশালাকায় এই বিমানের স্থানসংকুলানের জন্য বহু বিমানবন্দরকে তাদের সুবিধাদি সম্প্রসারণ করতে হয়। বৃহদাকার বিমানের বাজারে বোয়িং এর একাধিপত্যকে চ্যালেঞ্জ করতেই এই বিমানের নকশা করা হয়। এ৩৮০ প্রথমবারের মত আকাশে ওড়ে ২০০৫ সালের ২৭ এপ্রিল।এদিকে, এয়ারবাসের পাশাপাশি সিঙ্গাপুর এয়ারলাইন্স নিজেদের বহরে যুক্ত করছে আধুনিক বোয়িং বিমান। সিঙ্গাপুর এয়ারলাইন্সে এবার যুক্ত হবে নতুন ৪৯টি বোয়িং ৭৮৭-১০। বিমান সংস্থাটির কাছে এর প্রথম বিমানটি এরইমধ্যে এসে পৌঁছেছে। নতুন এই বিমান আগামী মে থেকে বাণিজ্যিক যাত্রা শুরু করবে।সিঙ্গাপুর এয়ারলাইন্সের প্রধান নির্বাহী গো চুন পং বলেন, এটা আমাদের জন্য সম্মানের কারণ বিশ্বের প্রথম এই মনোমুগ্ধকর বিমানটি আমরাই সবার আগে পেলাম। ৭৮৭-১০ সত্যিই প্রকৌশল আর শিল্পের এক সেরা উদাহরণ। আমাদের বিমান সংস্থার পরিসর আরও বড় করার যে পরিকল্পনা আমরা নিয়েছি, তাতে এই বিমান গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হবে। এটি আমাদের পরিধি ও সেবাকে আরও বাড়াবে, শক্তিশালী করবে।উল্লেখ্য, যাত্রী পরিবহনকারী বিমান হিসাবে সিঙ্গাপুর এয়ারলাইন্সের অবস্থান পৃথিবীর প্রথম ১৫ টি এয়ারলাইন্সের মধ্যে অন্যতম। এটি এশিয়ার অন্যতম বৃহত্তম এয়ারলাইন্সের একটি ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com