1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
এ বছর এখন পর্যন্ত তিনটি ইফতার মাহফিল করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

এ বছর এখন পর্যন্ত তিনটি ইফতার মাহফিল করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি

  • Update Time : শুক্রবার, ১৮ মে, ২০১৮
  • ৪২৫ Time View

এ বছর এখন পর্যন্ত তিনটি ইফতার মাহফিল করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এর মধ্যে রাজনীতিবিদদের সম্মানে বিএনপির ইফতার মাহফিল হবে কাল শনিবার। এতে ক্ষমতাসীন আওয়ামী লীগের কোনো নেতাকে আমন্ত্রণ জানায়নি বিএনপি।

বরাবরের মতো এতিম শিশুদের নিয়ে শুরু হচ্ছে বিএনপির ইফতার আয়োজন। আজ প্রথম রোজায় রাজধানীর লেডিস ক্লাবে এই ইফতার মাহফিল হবে। সব সময় এই ইফতার আয়োজক হিসেবে থাকেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। কারারুদ্ধ থাকার কারণে এবার তিনি থাকতে পারছেন না।

এবার বিএনপির আয়োজনে ইফতার গুলির জন্য পাঠানো আমন্ত্রপত্রগুলোতে আয়োজন হয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান। কিন্তু কয়েকটি মামলায় সাজাপ্রাপ্ত তারেক লন্ডনে রাজনৈতিক আশ্রয়ে থাকায় ইফতার মাহফিলগুলোতে থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্যরা। মূলত তারাই হবেন আয়োজক।

এবার বিএনপির পক্ষ থেকে এখন পর্যন্ত তিনটি ইফতার মাহফিল চূড়ান্ত হয়েছে। এর মধ্যে আজ শুক্রবার হবে এতিম শিশুদের সঙ্গে। কাল শনিবার হবে লেডিস ক্লাবে রাজনীতিবিদদের সঙ্গে এবং রোববার একটি পাঁচ তারকা হোটেলে কূটনীতিকদের সঙ্গে ইফতার হবে।

এর বাইরে আরও কয়েকটি ইফতার মাহফিল হবে। সেগুলো এখনো চূড়ান্ত হয়নি।

রাজনৈতিক দল ও রাজনীতিবিদদের সঙ্গে ইফতারে বরাবরই সব দলের প্রধান, সাধারণ সম্পাদক ও জ্যেষ্ঠ রাজনীতিবিদদের আমন্ত্রণ জানানো হয়। এবার আওয়ামী লীগ ও ১৪-দলের শরিকদের ছাড়া অন্য প্রায় সব রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

খোঁজ নিয়ে দেখা গেছে, অন্যান্য বছর আওয়ামী লীগের সভানেত্রী ও সাধারণ সম্পাদককে ইফতার মাহফিলে আমন্ত্রণ জানাতেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। যদিও সাম্প্রতিক বছরগুলোতে কখনোই আওয়ামী লীগের কোনো নেতা দলের পক্ষ থেকে ইফতারে যোগ দেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একজন নেতা প্রথম আলোকে বলেন, বর্তমান রাজনৈতিক বাস্তবতায় এই আমন্ত্রণ জানানোটা অর্থহীন। তা ছাড়া খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিএনপির প্রধান এখন তারেক রহমান। তিনিই আমন্ত্রণ জানিয়ে পত্র দেবেন এটাই স্বাভাবিক। কিন্তু তারেককে নিয়ে ক্ষমতাসীনদের মধ্যে যে ধরনের মনোভাব তাতে আমন্ত্রণ পাঠানোটা যৌক্তিক মনে করেনি বিএনপি এ কারণে এবার আওয়ামী লীগকে আমন্ত্রণ জানানো হয়নি।

রাজনীতিবিদদের সম্মানে এবারের ইফতারে বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের শরিকদের বাইরে আমন্ত্রণ পাওয়া হলেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-রব) সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। এ ছাড়া সিপিবিসহ বাম রাজনৈতিক দল ও ধর্মভিত্তিক দলগুলোকেও ইফতারে আমন্ত্রণ জানানো হয়েছে।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রথম আলোকে বলেন, চেয়ারপারসনের অনুপস্থিতি ভারপ্রাপ্ত চেয়ারপারসনে আমন্ত্রণে ইফতারে দাওয়াতপত্র পৌঁছানো হচ্ছে। জ্যেষ্ঠ রাজনীতিবিদদের কাছে দলের জ্যেষ্ঠ নেতারা আমন্ত্রণপত্র পৌঁছে দিয়েছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ৩৪ বছর ধরে বিএনপির প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। কোনো রাজনৈতিক সরকারের সময় এবারই তিনি প্রথমবারের মতো কারাগারে আছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজা হওয়ায় গত ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া পুরান ঢাকার নাজিমউদ্দীন রোডের কারাগারে আছেন। গত ১৬ মে উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন তিনি। তবে আরও অন্তত ৬টি মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা থাকায় এখনই কারাগার থেকে মুক্ত হতে পারছেন না তিনি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com