1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
‘মুক্তিযোদ্ধাকে অসম্মানজনক দাফনে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে’ - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

‘মুক্তিযোদ্ধাকে অসম্মানজনক দাফনে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে’

  • Update Time : মঙ্গলবার, ২২ মে, ২০১৮
  • ২৮৯ Time View
আ ক ম মোজাম্মেল হক, মুক্তিযোদ্ধা, দাফন, আরটিভি অনলাইন, AKM Mozammel Haque, freedom fighter, funeral, RTV online

পাবনার বেড়া উপজেলার এক মুক্তিযোদ্ধাকে জাতীয় পতাকার পরিবর্তে চাটাই দিয়ে মুড়িয়ে দাফনের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে। জানালেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, একজন মুক্তিযোদ্ধার মৃত্যুর পর তার লাশ জাতীয় পতাকায় আচ্ছাদিত করে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন না করে, চাটাই দিয়ে মুড়িয়ে দাফন করা হয়েছে। এটা অত্যন্ত নেক্কারজনক ঘটনা। এ ঘটনার সঙ্গে জড়িতদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না।

মন্ত্রী জানান, মুক্তিযোদ্ধার এই অসম্মানজনক দাফনের জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য ইতোমধ্যে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, পাবনার বেড়া উপজেলায় তাহেজ উদ্দিন সরকার (৮১) নামের এক বীর মুক্তিযোদ্ধাকে জাতীয় পতাকার বদলে চাটাই দিয়ে গার্ড অব অনার দেয়ায় উপজেলা প্রশাসন ও স্থানীয় মুক্তিযোদ্ধা ইউনিটের বিরুদ্ধে নিন্দার ঝড় উঠেছে। অনিচ্ছাকৃত ভুল হয়েছে বলে দাবি করেছেন বেড়া উপজেলা প্রশাসন।

গেল শনিবার দুপুরে স্থানীয় আব্দুল খালেক স্টেডিয়ামে বেড়া পৌর এলাকার সম্ভুনাথপুর মহল্লার বীর মুক্তিযোদ্ধা তাহেজ উদ্দিন সরকারের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

গার্ড অব অনার দেয়ার সময় উপস্থিত সবাই মরহুমের খাটিয়ার ওপর জাতীয় পতাকার বদলে চাটাই দেখে বিস্মিত হন।

এ বিষয়ে মরহুমের ছেলে মিলন সরকার জানান, সম্পূর্ণ ইচ্ছাকৃতভাবে বেড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইসহাক আলী তার বাবাকে অসম্মান করেছেন।

বেড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহবুব হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে আরটিভি অনলাইনকে জানান, বিষয়টি সত্য। তবে ঘটনাটি তার চোখে পড়ে একেবারেই শেষ মুহূর্তে।

তারপরও দায়িত্বে থাকা স্থানীয় উপজেলা ইউনিট কমান্ডার ইসহাক আলীকে জিজ্ঞাসা করলে তিনি ভুল হয়েছে বলে জানান। তবে বিষয়টি স্পর্শকাতর ও মর্মান্তিক। ভবিষ্যতে এ ধরনের ভুল আর হবে না। কারণ মুক্তিযোদ্ধারা আমাদের গর্ব ও জাতির বীর সন্তান। তাদের সম্মান দেখানো উচিত।

এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা আসম আব্দুর রহিম পাকন   বলেন, এ খবর শোনার পর একজন মুক্তিযোদ্ধা হিসেবে অপমানিত বোধ করছি।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ব্যাপক সমালোচনা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com