1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
লিজে আরও একটি ড্যাশ উড়োজাহাজ আসছে - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

লিজে আরও একটি ড্যাশ উড়োজাহাজ আসছে

  • Update Time : মঙ্গলবার, ৩ জুলাই, ২০১৮
  • ৩৯৪ Time View

বর্তমানে দুটি ড্যাশ মডেলের উড়োজাহাজ দিয়েই দেশীয় অভ্যন্তরীণ ও আঞ্চলিক রুটে যাত্রী পরিবহন করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। কিন্তু যাত্রীর চাপ মোকাবেলায় আরেকটি ড্যাশ উড়োজাহাজ লিজে আনতে যাচ্ছে সংস্থাটি।

বিমান সংকটের কারণে অভ্যন্তরীণ ও আঞ্চলিক রুটে যাত্রী চাহিদা বাড়লেও রুটগুলোতে ফ্লাইট বাড়াতে পারছিল না রাষ্ট্রায়ত্ব বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ কারণে তারা এবার রুট বাড়ানোর লক্ষ্যে পরিকল্পনা করছে।

পরিকল্পনার অংশ হিসেবে সংস্থাটি নতুন আরেকটি ড্যাশ-৮ মডেলের উড়োজাহাজ লিজে আনার পরিকল্পনা করছে। ড্যাশ উড়োজাহাজটি আনা হচ্ছে কানাডা থেকে। যে ড্যাশ উড়োজাহাজটি আসছে সেটির মাধ্যমে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে যাত্রী পরিবহন শুরু করতে পারবে বলে আশাবাদী বিমান বাংলাদেশ।

বিমান বাংলাদেশ সূত্র জানায়, চলতি বছরের সেপ্টেম্বরে ড্যাশ-৮ মডেলের এই উড়োজাহাজটি আনা হচ্ছে। এটি বিমানে যুক্ত হলে খুব সহজে রুটের সংখ্যা বাড়ানাের পাশাপাশি যাত্রী পরিবহনের ওপর চাপও কমে আসবে। ড্যাশ মডেলের লিজে আনা এই উড়োজাহাজটিতে থাকবে ৭৪টি আসন। এ ছাড়াও উড়োজাহাজটি জ্বালানী সাশ্রয়ীও হবে।

বর্তমান বিমানের থাকা মাত্র দুটি ড্যাশ দিয়ে যাত্রী পরিবহনে হিমসিম খেতে হয়। অনেক সময় একটি রক্ষণাবেক্ষণে দিলে অনেক সমস্যায় পড়তে হয় বিমানকে। অনেক সময় ফ্লাইট বাতিল বা সময়ও পরিবর্তন করতে হয়। এসব বিপত্তি থেকে উত্তোরণের জন্যই এবার আরেকটি ড্যাশ উড়োজাহাজ যুক্তের পরিকল্পনা করা হচ্ছে।

বিমান সূত্র আরও জানায়, বিমানের বর্তমানে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, চারটি বোয়িং ৭৩৭-৮০০ এবং দুটি ড্যাশ-৮ কিউ ৪০০ উড়োজাহাজ রয়েছে । এসব উড়োজাহাজ দিয়ে চলছে ১৫টি আন্তর্জাতিক ও সাতটি অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার কাজ।

এ ছাড়াও চলতি বছর আগস্ট ও নভেম্বরের মধ্যে দুটি অত্যাধুনিক বোয়িং ৭৮৭-৮ যুক্ত হচ্ছে। যার নাম দেওয়া হয়েছে ড্রিমলাইনার উড়োজাহাজ।

বিষয়টি ব্যাপারে নিশ্চিত করে সংস্থাটির মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক আশরাফুল আলম জানান, দেশীয় অভ্যন্তরীণ ও আঞ্চলিক রুটে যাত্রীর চাপের কথা বিবেচনা করেই আরেকটি ড্যাশ উড়োজাহাজ আনার পরিকল্পনা করা হয়েছে।

বিমান বাংলাদেশ বর্তমানে দেশের অভ্যন্তরীণ সাতটি ও আঞ্চলিক রুটে দুটি ফ্লাইট পরিচালনা করছে। এর মধ্যে রাজশাহী রুটে বিমানের সপ্তাহে চারটি ফ্লাইট চলে। নতুন উড়োজাহাজ যুক্ত হলে তা বাড়িয়ে সাতে উন্নীত করা যাবে। অন্যদিকে সৈয়দপুর রুটে চারটি চলছে। নতুনটি আসলে তা বাড়িয়ে ১৪টি করা হবে।

পাশাপাশি বর্তমানে যশোরে আটটি চললেও তা বাড়িয়ে ১৪টি ফ্লাইট করা হবে। এসব রুটে ফ্লাইটের সংখ্যা বাড়ার পাশাপাশি সৈয়দপুর থেকে কক্সবাজার ও চট্টগ্রাম রুটে ফ্লাইট চালু হবে। পাশাপাশি আঞ্চলিক রুট ইয়াঙ্গুন ও কলকাতার ফ্লাইটও বাড়বে বলে জানা গেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ ‘বিমান বাংলাদেশ বর্তমানে অভ্যন্তরিণ ও আঞ্চলিক রুটে যোগযোগ বাড়ানোর উদ্দেশ্যে বিমানের বহরে আরও একটি ড্যাশ উড়োজাহাজ যুক্ত হচ্ছে। ড্যাশ-৮ মডেলের এই বিমানটি চলতি বছরের সেপ্টেম্বরেই যুক্ত হবে বলে আমরা আশাবাদী।

বর্তমানে বিমান বাংলাদেশ বিমানের বহরে রয়েছে দুটি ড্যাশ উড়োজাহাজ। আর নতুনটি আসলে ড্যাশ উড়োজাহাজের সংখ্যা দাঁড়াবে তিনটিতে। দুটি ড্যাশ দিয়ে অভ্যন্তরীণ রুটে বিপুল সংখ্যক যাত্রীর চাহিদা মোকাবেলা করতে আমরা হিমসিম খেয়ে যাচ্ছি। এই বর্ধিত যাত্রীদের চাপ মোকাবেলা করতেই আমরা তৃতীয় উড়োজাহাজটি যুক্ত করতে যাচ্ছি।’

উড়োজাহাজটি যুক্ত হলে অভ্যন্তরীণ ও আঞ্চলিক রুটের ফ্লাইটের সংখ্যা আরও বাড়ানো সম্ভব হবে বলে মনে করেন শাকিল মেরাজ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com