1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
এক সিমে সব অপারেটর চালু আগস্টে - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

এক সিমে সব অপারেটর চালু আগস্টে

  • Update Time : বুধবার, ৪ জুলাই, ২০১৮
  • ২৩০ Time View
এক সিমে সব অপারেটর চালু আগস্টে

মোবাইল ফোন নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদলের (এমএনপি) প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে আগামী আগস্ট মাসে। অর্থাৎ আগামী মাস থেকেই গ্রাহকরা এই সুবিধা নিতে পারবেন।
এ কাজের দায়িত্ব পাওয়া প্রযুক্তি কোম্পানি ইনফোজিলিয়ন বিডি টেলিটেক কনসোর্টিয়াম লিমিটেড এমএনপি প্লাটফর্মে মোবাইল নেটওয়ার্ক অপারেটর, টেলিফোন নেটওয়ার্ক অপারেটর ও অন্যান্য অপারেটরদের সংযুক্ত করেছে।
ইনফোজিলিয়নের ব্যবস্থাপনা পরিচালক মাবরুর হোসাইন জানিয়েছেন, টেলিকট নিয়ন্ত্রক সংস্থা ৩১ জুলাইয়ের আগেই সব কাজ শেষ করার নির্দেশনা দিয়েছে। একইসঙ্গে আগস্টে এই সেবার চালু ব্যাপারে নির্দেশনা রয়েছে।
তিনি বলেন, গ্রাহকদের এই সেবা দিতে আমরা ২০ জুলাইয়ের মধ্যে পুরোপুরি প্রস্তুত হবো।

জানা গেছে, তিন অপারেটর এই নেটওয়ার্কের সঙ্গে যুক্ত হয়েছে। সর্বশেষ গত ২৪ জুন যুক্ত হয়েছে বাংলালিংক। এর আগে প্রথমে গ্রামীণফোন এবং পরে রবি যুক্ত হয়। কিন্তু রাষ্ট্রায়ত্ত কোম্পানি টেলিটক এখনও এই নেটওয়ার্কে যুক্ত হয়নি।
মাবরুর বলেন, আমি আশা করছি- টেলিটক এই ২০ জুলাইয়ের মধ্যে সেবাটির সঙ্গে যুক্ত হওয়ার প্রক্রিয়া চালাবে। কারণ নিয়ন্ত্রক নির্ধারিত সময়ের মধ্যেই এই সেবা চালু করতে চায়।
গত বছরের ৩০ নভেম্বর টেলিকম নিয়ন্ত্রক সংস্থা এমএনপি সেবার লাইসেন্স তুলে দেয় ইনফোজিলিয়ন বিডির হাতে। ওই সময়ে ১৮০ দিনে কাজ শেষ করে সেবা দেয়ার নির্দেশনা দেয়া হয়।
এ সেবা চালু হওয়ার পর গ্রাহকরা ৩০ টাকা ফি দিয়ে নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তনের আবেদন করতে পারবেন। আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে তার অপারেটর বদলে যাবে। পুনরায় অপারেটর পরিবর্তন করতে হলে তাকে ৯০ দিন অপেক্ষা করতে হবে।
নম্বর পরিবর্তনের ঝক্কিতে যেতে চান না বলে সেবায় সন্তুষ্ট না হওয়ার পরও অনেকে এতদিন অপারেটর বদলাতে পারেননি। এমএনপি চালু হলে তারা নম্বর ঠিক রেখেই অন্য অপারেটরে যাওয়ার সুযোগ পাবেন। ফলে অপারেটররাও তাদের সেবার মান উন্নত করতে চেষ্টা চালাবে বলে সরকার আশা করছে।
আরও পড়ুন :
১১ বিজয়ীকে এলইডি টিভি পুরস্কার দিল হুয়াওয়ে
পোশাকে ভর করে দেশের রপ্তানি আয় বেড়েছে ৫.৮১ শতাংশ

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com