1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
১০ সেপ্টেম্বর থেকে বড়পুকুরিয়ায় কয়লা সরবরাহ: বিদ্যুৎ সচিব - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

১০ সেপ্টেম্বর থেকে বড়পুকুরিয়ায় কয়লা সরবরাহ: বিদ্যুৎ সচিব

  • Update Time : শনিবার, ২৮ জুলাই, ২০১৮
  • ২৪২ Time View

আগামী ১০ সেপ্টেম্বর থেকে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্রে কয়লা সরবরাহ করা হতে পারে বলে জানালেন বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমদ কায়কাউস।

শনিবার সকালে বিদ্যুৎ ভবনে ‘ছাদ সৌর শক্তি ক্রয়ের জন্য নেট মিটারিং গাইডলাইন’ উদ্বোধনী অনুষ্ঠানের পর সাংবাদিকদের তিনি একথা জানান।

আহমদ কায়কাউস বলেন- বড়পুকুরিয়া কয়লা খনি কর্তৃপক্ষ ১০ সেপ্টেম্বরের মধ্যে কয়লা উৎপাদনের আশ্বাস দিয়েছে। তারা কয়লা সরবরাহ শুরু করলেই আমরা আবার বিদ্যুৎ উৎপাদন করতে পারব।

তিনি বলেন, সরকার ১০ সেপ্টেম্বরের আগে বিদ্যুৎ উৎপাদন পুনরায় শুরু করতে কয়লা আমদানি বিষয়ে আলোচনার জন্য উচ্চপর্যায়ের একটি কমিটি গঠন করেছে। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডও(পিডিবি) ইতোমধ্যে বিকল্প পদ্ধতিতে উত্তরাঞ্চলে বিদ্যুৎ সরবরাহ শুরু করেছে।

বিদ্যুৎ সচিব বলেন, আপাতত উত্তরাঞ্চলের মানুষ লোডশেডিং বা কম ভোল্টেজ সমস্যার সম্মুখীন হতে পারে। তবে পবিত্র ঈদুল আজহার সময় উত্তরাঞ্চলের জেলাগুলোতে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে পদক্ষেপ নিয়েছে পিডিবি।

ঈদের সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ রাখতে কিছু কয়লা রেখেই আমরা উৎপাদন বন্ধ করেছিলাম বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, খনি থেকে কয়লা লোপাট হওয়ার ঘটনায় দোষী সাব্যস্ত ব্যক্তিদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হয়েছে। এখন পুলিশ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ঘটনাটির তদন্ত করবে এবং দোষী ব্যক্তিদের বিচারের ব্যবস্থা করবে।

উল্লেখ্য, বড়পুকুরিয়া কয়লা খনি থেকে কয়লা সরবরাহ বন্ধ হওয়ায় গত ২২ জুলাই ৫২৫ মেগাওয়াট ক্ষমতার বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন বন্ধ ঘোষণা করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com