1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর শিক্ষা সকলের মাঝে ছড়িয়ে দিতে হবে - শাকের তানিন - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ?

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর শিক্ষা সকলের মাঝে ছড়িয়ে দিতে হবে – শাকের তানিন

  • Update Time : বুধবার, ১৫ আগস্ট, ২০১৮
  • ৯৯৬ Time View

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আমাদের প্রতিনিধিকে দেয়া এক সাক্ষাৎকারে বঙ্গবন্ধু’র অসমাপ্ত আত্মজীবনীগ্রন্থে তৃনমূলের ৮৫% জনপ্রতিনিধি শিক্ষায় শিক্ষিত নয় বলে মন্তব্য করেছেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির অন্যতম সদস্য আবু শাকের তানিন খাঁন। তিনি বলেন, নেতৃত্ব, দেশপ্রেম, সাংগঠনিক গঠন কাঠামো নির্মাণ, ত্যাগ-ধৈর্য্য, অধ্যাবসায় শিখতে হলে জাতির জনকের অসমাপ্ত আত্মজীবনী পাঠ করার বিকল্প নেই।

তৃনমূল পর্যায়ে ওয়ার্ড, ইউনিয়ন এমনকি উপজেলা পর্যায়ের নেতারাও অনেকে জানেন না পিতা মুজিবের জম্ম, শৈশব , পিতা মুজিবের রাজনৈতিক দর্শন, পিতা মুজিবের আদর্শ। কালে মহাকালে যে নেতা আর্বিভাব হয়েছে সে নেতার জীবনচরিত কর্মীদের মধ্যে অনুপস্থিত থাকবে তা কখনোই মেনে নেয়া যায় না।
আজ জাতির জনকের আদর্শকে ঢেকে রেখে যারা নৌকার প্রতীক পেতে মরিয়া হয়ে পরেছে, হাজার হাজার কোটি টাকায় বিদেশে বিলাস ব্যসনে আনন্দ করছে তাদের প্রতিহত করতে হবে বলেও জানান শাকের তানিন। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা সম্পর্কে যে নেতা বা জনপ্রতিনিধি সম্যকরূপে ধারনা রাখবে না তাকে আওয়ামীলীগ করার অধিকার দেয়া ঠিক নয়। জাতির ক্লান্তি লগ্নে তরুন সমাজ এবং যুব সমাজের পাশাপাশি সমাজের প্রত্যেকটি নাগরিকের এ পুস্তক গুলো পাঠ করা একান্ত জরুরী।
তাহলেই জাতি একটি একটি আদর্শিত রাষ্ট্র হিসাবে এ দেশকে প্রতিষ্ঠা করতে সক্ষম হবে । শাকের তানিন বলেন,শুধু মুখে আওয়ামীলীগ দাবী করলেই হবে না আওয়ামীলীগের সঠিক ইতিহাস জানতে হবে। জাতির জনকের আদর্শকে বুকে ধারন করতে হবে।
তৃনমূলের কর্মীদের ভালোবাসতে হবে, তাহলেই এদেশ একটি অসাম্প্রদায়িক আধুনিক সোনার বাংলা গড়ে তোলা সহজ হবে বলে মত দেন আবু শাকের তানিন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com