1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বরগুনার জঙ্গি অস্ত্রসহ বরিশালে গ্রেপ্তার - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

বরগুনার জঙ্গি অস্ত্রসহ বরিশালে গ্রেপ্তার

  • Update Time : শুক্রবার, ৩১ আগস্ট, ২০১৮
  • ১৯৪ Time View

বরিশালে অভিযান চালিয়ে আব্দুল্লাহ আল মিরাজ ওরফে খালেদ সাইফুল্লাহ ওরফে সাইফুলকে (২৫) গ্রেপ্তার করেছে র‌্যাব-৮। আজ শুক্রবার বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে র‌্যাব।

জানা যায়, বরিশালের কোতয়ালী থানাধীন দরগাবাড়ি রোড এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জেএমবি সদস্য মিরাজকে আটক করা হয়। তার পিতার নাম ইব্রাহিম খলিল, তাদের বাড়ি বরগুনা জেলার মনশাতলী গ্রামে। এ তার কাছ থেকে কাছ থেকে একটি পিস্তল, ০২টি খালি ম্যাগাজিন, ৪ রাউন্ড গুলি, ১৫টি ইলেকট্রিক সার্কিট, ১টি তাতাল, ২টি হেক্সো ব্লেড, ১৬টি জিহাদী বই, ১টি সিডি, ১টি টেবিল ঘড়ি, ১টি মোবাইল, ২টি জিহাদী পাসপোর্ট এবং বিভিন্ন প্রকার ইলেট্রিক যন্ত্রপাতি উদ্ধার করা হয়।

র‌্যাব জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত মিরাজ নিষিদ্ধ ঘোষিত জেএমবির সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন। তিনি বরগুনা জেলার রফাচন্ডী মাদ্রাসা থেকে ২০০৬ সালে দাখিল পাস করেন। এরপর ইলেকট্রনিক্স কাজ শেখার জন্য বরগুনা সদররের একটি দোকানে কাজ করার সময় জসীম উদ্দিন রহমানীর বক্তব্য ওয়াজ শুনে জিহাদে উদ্ধুদ্ধ হয়।এসময় তার সাথে আতিকুর রহমান ওরফে বাবু ওরফে শাওন (২৪), নাজমুল ওরফে উকিল ওরফে রেশান, তরিকুল ওরফে সাকিব ওরফে নাজমুল সাকিব, আলামিন ওরফে হাসান ওরফে আলমগীর, আল আমিন ওরফে রাজীব ওরফে আজিজুলসহ আরো কয়েকজন সমমনোভাবাপন্ন লোকের সাথে পরিচিত হন এবং ধীরে ধীরে এদের সাথে ঘনিষ্ট হন।
এক পর্যায়ে ২০১২ সালে মনিরের সাথে জসিম উদ্দিন রহমানীর সাথে গোপন বৈঠক করার সময় পুলিশের হাতে আটক হন মিরাজ। জামিনে আসার পর বেশ কিছুদিন বাড়িতে অবস্থান করেন।

জিজ্ঞাসাবাদে মিরাজ আরো জানান, এরপর ২০১৪ সালে থেকে তার সাথে আবার নাজমুল, তারিকুল, সবুজসহ অন্যান্যদের সাথে যোগাযোগ হয়। ওই সময় থেকে মিরাজ আরো অনেকের সাথে বিভিন্ন স্থানে গোপনে বৈঠক করে এবং জেএমবি কার্যক্রম তথা সশস্ত্র উগ্রবাদে উদ্ভুদ্ধ হন। নাজমুল ওরফে উকিলের নির্দেশে মিরাজ প্রশিক্ষণ গ্রহণ করেন এবং নিজ বাড়ী ও দেশের বিভিন্ন স্থানে মাঝে মাঝে অবস্থান করতেন।

আটককৃত মিরাজ সার্কিট বানাতে পারদর্শী বলে জানা যায়। মিরাজ মোবাইলফোনে একাধিক সিমের মাধ্যমে তার সহযোগীদের সাথে যোগাযোগ করতেন। তবে একান্ত প্রয়োজন না হলে মোবাইলে মিরাজ সিম ব্যবহার করতেন না। সহযোগীদের সাথে দেখা করার জন্য মিরাজ মাঝে মাঝে নির্দেশিত স্থানে গিয়ে দেখা করতেন বলে জানায়।
র‌্যাব-৮ এর উপ-পরিচালক আতিকা রহমান জানিয়েছেন, আটককৃত জঙ্গীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com