শিরোনাম

হঠাৎ অস্থিরতা ও খারাপ লাগা বড় কোনো রোগের লক্ষণ?

| ১৩ সেপ্টেম্বর ২০১৮ | ৮:৩৮ অপরাহ্ণ

হঠাৎ অস্থিরতা ও খারাপ লাগা বড় কোনো রোগের লক্ষণ?

প্রশ্ন: হঠাৎ অস্থিরতা ও খারাপ লাগা বড় কোনো রোগের লক্ষণ?

উত্তর: নানা কারণেই কারও হঠাৎ অস্থির ও খারাপ লাগতে পারে। তবে রক্তে শর্করাস্বল্পতা ও নীরব হার্ট অ্যাটাক—এই দুটো কারণ হলো সবচেয়ে মারাত্মক। ডায়াবেটিসের রোগী, যাঁরা ওষুধ বা ইনসুলিন ব্যবহার করেন, তাঁদের রক্তে শর্করাস্বল্পতা হলে অস্থির লাগে, বুক ধড়ফড় করে, ঘাম হয়, হাত-পা কাঁপে। তৎক্ষণাৎ চিনি বা মিষ্টি খেলে তা ভালো হয়ে যায়। আবার নীরব হার্ট অ্যাটাকেও এই ধরনের উপসর্গ থাকতে পারে। এ ধরনের উপসর্গে জরুরি চিকিৎসার প্রয়োজন।

 ডা. এ বি এম আব্দুল্লাহ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।

এ বিভাগের সর্বাধিক পঠিত

ফেইজবুকে আমরা

  • পুরনো সংখ্যা

    SatSunMonTueWedThuFri
         12
    17181920212223
    24252627282930
           
          1
    9101112131415
    30      
         12
           
          1
    2345678
    30      
       1234
    262728293031 
           
         12
           
      12345
    2728293031  
           
    891011121314
    2930     
           
        123
           
        123
    25262728   
           
    28293031   
           
          1
    2345678
    9101112131415
    3031     
          1
    30      
      12345
    272829    
           
        123
           
    28