1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ইসরায়েলকে আর ভূমি ইজারা দেবে না জর্ডান - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

ইসরায়েলকে আর ভূমি ইজারা দেবে না জর্ডান

  • Update Time : মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮
  • ২২৩ Time View
জর্ডান, ইসরায়েল, শান্তিচুক্তি, Jordan, Israel, Peace Treaty, rtvonline

ইসরায়েল সীমান্তবর্তী বাকুরা ও গুমার অঞ্চল দুটি আর ইজারা দেবে না জর্ডান। তাই ১৯৯৪ সালের জর্ডানিয়ান-ইসরায়েল শান্তিচুক্তি নবায়ন করবে না দেশটি। চুক্তিটি অনুসারে, ইসরায়েলের কাছে ২৫ বছরের জন্য ভূমি দুটি ইজারা দেয় দেশটি। চুক্তিটির মেয়াদ শেষ হবে ২০১৯ সালের অক্টোবরে।

সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে দেশটির বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহর একটি টুইট বার্তার বরাত দিয়ে একথা জানিয়েছে ‘দ্য জর্ডান টাইমস’।

টুইট বার্তায় জর্ডানের বাদশাহ বলেন, বাকুরা ও গুমার সবসময় আমাদের অগ্রাধিকারের শীর্ষে ছিল…তাই অঞ্চল দুটি ইজারা দেয়ার চুক্তি থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছি আমরা। এই ভূমি দুটি জর্ডানের এবং জর্ডানিয়ানরাই ব্যবহার করবে।

দেশটির পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতির বরাত দিয়ে জর্ডানিয়ান গণমাধ্যমটি জানায়,  শান্তিচুক্তি শেষ করার বিষয়ে বাদশাহর সিদ্ধান্তের কথা জানিয়ে রোববার ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ে দুটি চিঠি দেয়া হয়েছে।

এদিকে রোববার ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বরাত দিয়ে রয়টার্স জানায়, সীমান্তবর্তী ভূমি দুটি ২৫ বছরের জন্য ইজারা দেয়ার চুক্তির মেয়াদ বাড়াতে জর্ডানের সঙ্গে সমঝোতা করবে ইসরায়েল।

সোমবার সন্ধ্যায় জর্ডান টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে দেশটির পররাষ্ট্র বিষয়কমন্ত্রী আয়মান সাফাদি বলেন, এখনও এই বিষয়ে আলোচনার আহ্বান জানায়নি ইসরায়েল। আর যদি তাদের সঙ্গে আলোচনা হয়, তবে সেটি হবে কীভাবে চুক্তিটি শেষ করা যায় তা নিয়ে।

চুক্তিটি অনুসারে, কোনও পক্ষ যদি চুক্তিটি নবায়ন করতে না চায়, তবে তা মেয়াদ শেষ হওয়ার এক বছর আগেই অপর পক্ষকে জানাতে হবে। অন্যথায়, স্বয়ংক্রিয়ভাবে আবারও ২৫ বছরের জন্য চুক্তিটি নবায়ন হয়ে যাবে।

উল্লেখ্য, চুক্তিটি হয় ১৯৯৪ সালে কিন্তু ইসরায়েল ১৯৪৮ সালে আরব-ইসরাইল যুদ্ধের পর থেকেই অঞ্চল দুটি দখলে রেখেছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com