1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ যেন এক আতঙ্ক (ভিডিও) - Swadeshnews24.com
শিরোনাম
‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ যেন এক আতঙ্ক (ভিডিও)

  • Update Time : রবিবার, ৯ ডিসেম্বর, ২০১৮
  • ৪১৮ Time View
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ যেন এক আতঙ্ক

রাজধানীতে আরেক আতঙ্কের নাম গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ। কেবল চলতি বছরেই এমন দুর্ঘটনা ঘটেছে অর্ধ-শতাধিক। হতাহত হয়েছে বহু মানুষ। বছরের অন্যান্য সময়ের চেয়ে শীতের সময় সিলিন্ডার বিস্ফোরণ বেড়ে যায় কয়েক গুণ।
চিকিৎসকরা বলছেন, সিলিন্ডার বিস্ফোরণে পুড়ে যাওয়া রোগীর সুস্থ হওয়া অনেকটা নির্ভর করে ভাগ্যের ওপর। আর বেঁচে যাওয়াদের সারাজীবন ভুগতে হয় সীমাহীন দুর্ভোগে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শুয়ে আছে এক বৃদ্ধা। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে হারিয়েছেন উপার্জনক্ষম একমাত্র সন্তানকে। নিজেরও পুড়ে গেছে শরীরের প্রায় ৩০ শতাংশ।
প্রায় প্রতিদিনই বার্ন ইউনিটে আসছেন এমন বহু মানুষ। এদের বেশিরভাগকেই বাঁচানো সম্ভব হয় না। এক একটি গ্যাস সিলিন্ডারকে বোমার সঙ্গে তুলনা করলেন এ চিকিৎসক।
বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের তথ্যানুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে ২৬ নভেম্বর পর্যন্ত ঢাকা বিভাগে গ্যাস দুর্ঘটনায় ১০৬টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে গ্যাসলাইন লিকেজে ৫৫টি ও এলপি গ্যাসের সিলিন্ডার থেকে ৫৩টি। এসব ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছে অর্ধশত।
চলতি শীত মওসুমেও এ ধরনের দুর্ঘটনা বাড়ার আশঙ্কা করছে ফায়ার সার্ভিস।
অথচ একটু সচেতন হলেই এ ধরনের দূর্ঘটনা এড়ানো সম্ভব বলে মনে করে ফায়ার সার্ভিস।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com