1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
রেকর্ড গড়ে দ্রুততম মানব ইসমাইল ও মানবী শিরিন - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

রেকর্ড গড়ে দ্রুততম মানব ইসমাইল ও মানবী শিরিন

  • Update Time : শুক্রবার, ২৫ জানুয়ারী, ২০১৯
  • ৫৩৫ Time View

৭ বারের দ্রুততম মানব মেজবাহ আহমেদ ট্র্যাক অ্যান্ড ফিল্ডে তার নিজের প্রিয় ইভেন্ট ১০০ মিটার স্প্রিন্টে লড়বেন না। নিজের সংস্থা নৌবাহিনী থেকে নতুনদের উঠে আসার সুযোগ করে দিতেই ১০০ মিটার স্প্রিন্টে লড়াই না করার সিদ্ধান্ত নেন এই স্প্রিন্টার। মেজবাহ আহমেদের সেই চাওয়াই পূরণ হয়েছে এবারের জাতীয় অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে। তারই সংস্থার আরেক অ্যাথলেট মো. ইসমাইল হোসেন জাতীয় রেকর্ড গড়ে জিতেছেন বাংলাদেশের দ্রুততম মানবের খেতাব। ১০.২০ সেকেন্ড সময় নিয়ে ১০০ মিটার স্প্রিন্টে দৌড় শেষ করেন ইসমাইল। এর আগে ১৯৯১ সালে হয়েছিল পুরুষদের ১০০ মিটার স্প্রিন্টে জাতীয় রেকর্ড। গোলাম আম্বিয়ার হ্যান্ডটাইমিংয়ে রেকর্ডটি ছিল ১০.৪০। ১৯৯৯ সালে ইলেকট্রনিক্স টাইমিং ১০.৫৪ দৌড়িয়ে রেকর্ড গড়েছিলেন মাহবুব হোসেন।দুই রেকর্ড ভেঙে ২৮ বছর পর সেটা ভেঙে নতুন রেকর্ড গড়লেন ইসমাইল। এদিকে নারী বিভাগে ১০০ মিটারে চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর শিরিন আক্তার। তিনি সময় নিয়েছেন ১১.৮ সেকেন্ড। তিনি হারিয়েছেন তারই সংস্থা নৌবাহিনীর আরেক স্প্রিন্টার সোহাগী আক্তারকে।
গত বছর রেকর্ড গড়ার জন্য অ্যাথলেটিক ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ১০০ মিটার লড়াই করার জন্য নেমেছিলেন মেজবাহ। তাহলেই তিনি পেছনে ফেলে দিতেন ৩৬ বছর আগে রেকর্ড গড়া মোশাররফ হোসেন শামীমকে। সত্তরের দশকে সর্বোচ্চ ৭ বার দ্রুততম মানব হওয়ার কৃতিত্ব দেখিয়েছিলেন শামীম। ২০১৭ সালের ডিসেম্বরে এসে সেই মোশাররফ হোসেন শামীমের গড়া রেকর্ডে ভাগ বসিয়ে দেন বাংলাদেশ নৌবাহিনীর এই অ্যাথলেট। ২০১৮ সালে তার সামনে সুযোগ ছিল মোশাররফ হোসেন শামীমের রেকর্ডকে পেছনে ফেলার। কিন্তু ৮ম বারে এসে মেজবাহ নিজেই পেছনে পড়ে গেলেন। কুমিল্লার যুবক হাসান আলি ১০.৮০ সেকেন্ড সময় নিয়ে জিতে নেন দ্রুততম মানবের মুকুট। এবার মেজবাহ নিজেকে সরিয়ে নেয়ার কারণে ফেভারিটের তালিকায় উঠে আসেন ইসমাইল হোসেন। এবং শেষ পর্যন্ত ফেভারিটের মর্যাদা রক্ষা করলেন তিনি। হারিয়েছেন বিকেএসপির স্প্রিন্টার হাসান মিয়াকে। তিনি সময় নিয়েছিলেন ১০.৮০ সেকেন্ড। তৃতীয় হয়ে ব্রোঞ্জ পদক জিতেছেন নৌবাহিনীরই আরেক দৌড়বিদ রকিবুল হাসান। তিনি সময় নেন ১০.৪০ সেকেন্ড। গতকাল একই দিনে অনুষ্ঠিত হয়েছে মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টের লড়াইও। এবারো মুকুট ধরে রেখেছেন নৌবাহিনীর অ্যাথলেট শিরিন আক্তার। ১১.৮০ সেকেন্ড সময় নিয়ে দ্রুততম মানবীর খেতাব জয় করলেন এই নারী স্প্রিন্টার। তিনি হারিয়েছেন তারই সংস্থা নৌবাহিনীর আরেক স্প্রিন্টার সোহাগী আক্তারকে। গত বছরও সোহাগী আক্তার হয়েছিলেন রানারআপ। তিনি সময় নিয়েছেন ১১.৯০ সেকেন্ড। তৃতীয় হয়ে ব্রোঞ্জ জিতেছেন সেনাবাহিনীর অ্যাথলেট শরিফা খাতুন। তিনি সময় নেন ১২.৩০ সেকেন্ড।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com