1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
কুলিয়ারচরের ভুল প্রশ্নপত্রে এস.এস.সি. পরীক্ষা, আতঙ্কিত পরীক্ষার্থী ও অভিভাবকবৃন্দ - Swadeshnews24.com
শিরোনাম
সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী

কুলিয়ারচরের ভুল প্রশ্নপত্রে এস.এস.সি. পরীক্ষা, আতঙ্কিত পরীক্ষার্থী ও অভিভাবকবৃন্দ

  • Update Time : রবিবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৩৩৫ Time View

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ২০১৮ সালের সিলেবাসের প্রশ্নপত্র দিয়ে ২০১৯ সালের সিলেবাসে অধ্যয়ন করা এস.এস.সি পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এস.এস.সি পরীক্ষা শুরুর প্রথম দিনে পরীক্ষা গ্রহণের সঙ্গে সংশ্লিষ্টদের গাফিলতির কারণে প্রায় ১০০ নিয়মিত পরীক্ষার্থী বাংলা রচনামূলক বিষয়ে ২০১৮ সালের পুরাতন সিলোবাসের প্রশ্নপত্রে পরীক্ষা দেয়, যদিও নৈমেত্তিক পরীক্ষা দেয় ২০১৯ সালের প্রশ্নপত্র দিয়ে।

শনিবার (২ ফেব্রুয়ারি) সকালে কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ সময় পরীক্ষার পর্যবেক্ষক, নিরীক্ষক এমনকি ২০১৯ সালের সিলেবাস অনুযায়ী অংশগ্রহণকারী পরীক্ষার্থীরাও ২০১৮ সালের সিলেবাসের প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা দেওয়ার বিষয়টি বুঝতে পারেনি। পরীক্ষা শেষে বাড়ি ফিরে এক পরীক্ষার্থী প্রথমে বিষয়টি খেয়াল করে কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়েরর প্রধান শিক্ষকে বিষয়টি অবগত করেন। পরে প্রধান শিক্ষক পরীক্ষার্থীদের খাতা যাচাই করে এর সত্যতা খুঁজে পান। ইতোমধ্যে ভুল প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা নেওয়ার বিষয়টি ছড়িয়ে পড়লে সন্ধ্যায় অভিভাবকরা ওই পরীক্ষা কেন্দ্রের সামনে জড়ো হয়। এবং পরীক্ষার্থীদের ভবিষ্যৎ নিয়ে শিক্ষদের কাছে উদ্বেগ প্রকাশ করে।খবর পেয়ে কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইএনও) কাউছার আজিজ পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে থাকা সংশ্লিষ্ট শিক্ষকদের তার কার্যালয়ে তলব করে ভুল প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা নেওয়ার বিষয়টি জানতে চাইলে শিক্ষকরা জানান, ভুলবশত প্রশ্নপত্র পরিবেশন করার সময় নিয়মিত ছাত্রদের অর্থাৎ ২০১৯ সালের সিলেবাস অনুযায়ী অংশ নেওয়া শিক্ষার্থীদের মাঝে ২০১৮ সালের সিলেবাসের প্রশ্ন দিয়ে পরীক্ষা নেওয়া হয়।

বিষয়টি ইতোমধ্যে শিক্ষা বোর্ডের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এবং ওই পরীক্ষার্থীদের উত্তরপত্র আলাদা খামে করে বোর্ডে প্রেরণ করা হবে। এ অবস্থায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাৎক্ষণিকভাবে মুঠোফোনে শিক্ষাবোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। এ ব্যাপারে কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সহকারি সচিব মো. মতিয়ার রহমানের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলতে চাইলে তিনি এ ব্যাপারে কোনো কথা বলতে রাজি হননি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com