1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
পলাশবাড়ীতে দাদন ব্যবসার রমরমা বাণিজ্যে নিঃস্ব হচ্ছে অসহায় মানুষ-গ্রাম ছাড়া অনেক পরিবার - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

পলাশবাড়ীতে দাদন ব্যবসার রমরমা বাণিজ্যে নিঃস্ব হচ্ছে অসহায় মানুষ-গ্রাম ছাড়া অনেক পরিবার

  • Update Time : সোমবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৩৫২ Time View

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ীতে দাদন ব্যবসার রমরমা বাণিজ্যে নিঃস্ব হচ্ছে গ্রামের অসহায় মানুষ। ভিটেমাটি হারিয়ে পথে বসছে দাদন ব্যবসায়ীর অত্যাচারে। নিজ এলাকা ছেড়ে ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে অবস্থান করছে এসব অসহায় ভুক্তভোগী পরিবার গুলো। এমন একটি এলাকার নাম গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মহদীপুর ইউনিয়নের দূর্গাপুর গ্রাম বিশেষ ভাবে উল্লেখযোগ্য। সেখানে তালুকদার পাড়ার মুনছুর আমিন তালুকদার, তার স্ত্রী সাবেক ইউপি সদস্য আর্জিনা বেগম ও পুত্র মনিরুজ্জামান রাসেলের নেতৃত্বে গড়ে ওঠা দাদন ব্যবসায়ী সিন্ডিকেট। চড়া সুদে টাকা দিয়ে অসহায় মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে ঘর-বাড়ী দখলসহ সুদে-আসলে টাকা অনাদায়ে শারীরিক নির্যাতন ছাড়াও বিভিন্ন হুমকি-ধামকি ও ভয়ভীতি প্রদর্শন করে গ্রাম ছাড়া করতে বাধ্য করছে। নিরাপত্তার অভাবে অনেকেই ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে পালিয়ে বেড়াচ্ছে। মিথ্যা মামলার জড়িয়েও হয়রানী করছে অনেককেই। এমন পরিস্থিতির শিকার হয়ে একই এলাকার আঃ হান্নানের পুত্র শরিফুল, সবুজ ও আরিফসহ অনেকেই গ্রাম ছাড়া হয়েছে। আঃ হান্নানের পুত্রদ্বয়সহ একই গ্রামের মোহাম্মদ আলীর জামাতা শাফি দাদন ব্যবসায়ীর টাকা ফেরৎ দিতে ব্যর্থ হওয়ায় তাদের শয়ন গৃহে তালাবদ্ধ করে মালামাল বাড়ীতে নিয়ে গেছে সাবেক ইউপি সদস্য আর্জিনা বেগম ও তার পরিবারের লোকজন। উক্ত দাদন ব্যবসায়ীচক্র এমনি ভাবে দূর্গাপুর গ্রামের মৃত লুৎফর রহমানের পুত্র কাঠ মিস্ত্রি জেনারুল ইসলাম, মৃত সায়েদ আলী পুত্র শামছুল ও মৃত তছির উদ্দিনের ছেলে সাজু মিয়ার বিরুদ্ধে ডাকাতির মিথ্যা মামলা জড়ানো হয়েছে।
দাদন গ্রহীতাদের শয়ন গৃহে তালাবদ্ধের বিষয়ে আর্জিনা বেগম বলেন, ওরা এনজিও’র টাকা দেওয়ার ভয়ে নিজের ঘরে নিজেরাই তালাবদ্ধ করে ঢাকায় চলে গিয়েছে।
তবে সংবাদকর্মীরা কথিত দাদন ব্যবসায়ীর মতামত সংগ্রহ করতে গেলে তাদেরকে বিভিন্ন গাল-মন্দসহ ছাড়াও মিথ্যা মামলায় জড়ানোর হুমকি প্রদর্শন করেন।
এদিকে গত ২০ জানুয়ারী মহদীপুর ইউনিয়নের দূর্গাপুর নতুনবাজারে ভুক্তভোগী পরিবার গুলোসহ স্থানীয় এলাকাবাসী দাদন ব্যবসায়ীর বিরুদ্ধে একটি মানববন্ধন করেন।
এ ব্যাপারে মানববন্ধন শেষে দাদন ব্যবসায়ীর দৃষ্টান্তদূলক শাস্তির দাবীতে ওইদিন দাদন গ্রহীতারাসহ প্রায় সাড়ে ৩শ’ এলাকাবাসীর স্বাক্ষরকৃত একটি অভিযোগের কপি ও সংবাদকর্মীদের পক্ষ থেকে পৃথক একটি সাধারণ ডায়েরী পলাশবাড়ী থানায় দাখিল করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com