1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
হামলার ৩ বছর আগে নুর মসজিদে পাঠানো হয়েছিল শূকরের মাথাভর্তি বাক্স - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

হামলার ৩ বছর আগে নুর মসজিদে পাঠানো হয়েছিল শূকরের মাথাভর্তি বাক্স

  • Update Time : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯
  • ১২৫ Time View

ক্রাইস্টচার্চের মসজিদ আল নুর শুক্রবারের ভয়াবহ সন্ত্রাসী হামলার শিকার হওয়ার আগেও অবমাননাকর অবস্থার শিকার হয়েছিল। ২০১৬ সালে সেখানে পাঠানো হয়েছিল শূকরের মাথাভর্তি বাক্স। মসজিদে এমন বাক্স নিয়ে গিয়ে হিটলারকে স্যালুট জানিয়েছিল কিছু লোক। এ খবর দিয়েছে অনলাইন নিউজিল্যান্ড হেরাল্ড।

মসজিদ আল নুরে শূকরের মাথা ও আবর্জনাভর্তি বাক্সগুলো পাঠানোর ভিডিও সপ্তাহান্তে ছড়িয়ে পড়েছে অনলাইনে। স্থানীয় নাৎসীপন্থি কমপক্ষে ২০টি শক্তিশালী সেল তা শেয়ার করেছে। ওই ভিডিওতে দেখানো হয়, ব্যবসায়ী ফিলিপ নেভিলে আরপস ২০১৬ সালের মার্চে মসজিদ আল নুরে শূকরের মাথা, বর্জ্যভর্তি বাক্স নিয়ে গিয়েছেন। এই ভিডিওর মাধ্যমে গ্রুপটির প্রচারণা তুলে ধরা হয় বলে বলা হচ্ছে। এক সহযোগীর সঙ্গে ২০১৬ সালে ওই মসজিদে গিয়েছিলেন আরপস।

তখন তিনি মসজিদের সিঁড়িতে দাঁড়িয়ে ক্যামেরার দিকে তাকিয়ে হিটলারের প্রতি স্যালুট জানিয়েছিলেন। এক পর্যায়ে তিনি মসজিদে শূকরের মাথা ও বর্জ্যভর্তি বাক্সগুলো বহন করেন। তিনি বলেন, শ্বেতাঙ্গ শক্তি। আমি ঘন ঘন মসজিদে যাই না। এই বাক্সে থাকা উচিত ছিল হাতবোমা। এই ঘটনায় ফিলিপ নেভিলে আরপসকে অপরাধী হিসেবে অভিযুক্ত করা হয় এবং জরিমানা করা হয় ৮০০ ডলার। সর্বশেষ এই ভিডিওটি প্রকাশ না করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড হেরাল্ড।

ফেসবুকে বোরকা নিষিদ্ধ করার একটি পেজ ‘ব্যান দ্য বোরকা’ চালু হয়। তাতে শুক্রবারের হামলার পর মন্তব্য লিখেছেন আরপস। তিনি যখন মন্তব্য লিখেছেন তখনও নুর মসজিদে হামলা চলছিল। এ সম্পর্কে তিনি ফেসবুকে হামলাকারী ব্রেনটন টেরেন্টের প্রশংসা করে একটিই শব্দ লিখেছেন। তিনি লিখেছেন ‘এক্সিলেন্ট’। এ সম্পর্কে তার মন্তব্য জানতে নিউজিল্যান্ড হেরাল্ড তার মুখোমুখি হয়। তিনি বলেন, শুক্রবারের গণহত্যার যে অভিযোগে মুখোমুখি ব্রেনটন টেরেন্ট, তার মধ্য দিয়ে তিনি ‘একের বিপরীতে অন্যের’ বদলা নিয়েছেন। তবে তিনি ছিলেন ‘রাজনৈতিক’।  তিনি বলেন, টেরেন্টের এই কর্মকা-ের ফলে দেশপ্রেম ক্ষতিগ্রস্ত হবে।

এই গ্রুপটির পেজ কে বা কারা পরিচালিত করে সে বিষয়ে গুগলের কাছে প্রশ্ন করা হয়। কিন্তু কোনো উত্তর পাওয়া যায় নি বলে লিখেছে নিউজিল্যান্ড হেরাল্ড। বলা হয়েছে, ওই পেজটিতে রয়েছে এন্টি-সেমিটিক পোস্টার। রয়েছে মসজিদের চারপাশে এ জাতীয় স্টিকার। এই গ্রুপে আরো ছবি রয়েছে আরপস ও অন্য একজন ব্যক্তির। তাদেরকে দেখা যাচ্ছে হিটলারকে স্যালুট দিচ্ছেন। এ সময় তারা আধা-স্বয়ংক্রিয় রাইফেলের ওপর ভর করে এমন স্যালুট দিচ্ছেন।
মসজিদে শূকরের মাথা পাঠানোর ওই ঘটনার তিন বছর পরে শুক্রবার একই মসজিদে সন্ত্রাসী ব্রেনটন টেরেন্ট এলোপাতাড়ি গুলি করে হত্যা করে কমপক্ষে ৫০ জন মুসলিমকে।

ম্যাসে ইউনিভার্সিটির প্রফেসর পল স্পুনলি ৪০ বছর ধরে শ্বেতাঙ্গ আধিপত্যবাদীদের ওপর গবেষণা করছেন। তিনি ২০১৬ সালের ওই ঘটনা সম্পর্কে অবহিত। তিনি বলেছেন, আমি জানি না তারা আসলেই স্বদেশী নাকি নিজেদের কোনো স্বার্থ চরিতার্থ করতে এসব করেছে। তবে তাদের আচরণ ও ব্যক্তিবিশেষকে অনলাইনে দেখে কর্মকান্ড সম্পর্কে আঁচ করা যায়। তিনি আরো বলেন, কয়েক দশক ধরেই নিউজিল্যান্ডে সক্রিয় রয়েছে শ্বেতাঙ্গ আধিপত্যবাদী গ্রুপগুলো। তবে দুই দশকের বেশি সময় তারা ইহুদিদের ওপর থেকে দৃষ্টিভঙ্গি সরিয়ে নিয়ে টার্গেটে পরিণত করেছে মুসলিম গ্রুপগুলোকে। এর সঙ্গে অনেক নিউজিল্যান্ডার জড়িত নন। তবুও এটা ঘটছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com