1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
এতদিন কীভাবে চলেছে সুপ্রভাত - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

এতদিন কীভাবে চলেছে সুপ্রভাত

  • Update Time : শুক্রবার, ২২ মার্চ, ২০১৯
  • ২৬৬ Time View

সুপ্রভাত পরিবহন। বহুল আলোচিত এই গণপরিবহন। এই বাসের চাকায় পিষ্ট হয়ে প্রাণ দিতে হয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র
আবরার আহমেদ চৌধুরীকে। বাসটির চালকের লাইসেন্স ছিল না। এমনকি লাইসেন্স ছিল না বাসটিরও। ঢাকার রাস্তায় ট্রাফিক ব্যবস্থা কঠোর। মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশ। প্রতিনিয়ত চেক করা হচ্ছে মোটরসাইকেল, সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন গাড়ির কাগজপত্র।

প্রায়ই ঘোষণা দিয়ে পালন করা হচ্ছে ট্রাফিক সপ্তাহ। এর মধ্যেই বৈধ অনুমতি ছাড়াই দিনের পর দিন ঢাকার রাস্তায় চলেছে এই পরিবহনের অনেক বাস। কিভাবে চলেছে- এই প্রশ্নের সদুত্তর দিতে পারছেন না কেউ।

এ বিষয়ে ডিএমপি’র ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার মীর রেজাউল আলম মানবজমিনকে বলেন, ট্রাফিক পুলিশ সচেষ্ট। তারপরও সুপ্রভাত বাসটি সবাইকে ফাঁকি দিয়ে চলেছে। এই বাসটির বিরুদ্ধে ২৭টি মামলাও দেয়া হয়েছে। এ প্রসঙ্গে তিনি আরো বলেন, আমাদের ডাম্পিংয়ের জায়গা সংকট। যে কারণে অনকে সময় ডাম্পিং এড়িয়ে যেতে হয়। বড় গাড়ির জন্য স্থান বেশি প্রয়োজন হয়ে। অনেক সময় গাড়ি রাস্তায় রাখতে হয় বলে জানান তিনি।

সুপ্রভাতের বাসটির লাইসেন্স না থাকার কথা জানিয়েছেন, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। গতকাল দুপুরে রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে আয়োজিত ট্রাফিক শৃঙ্খলা ও সচেতনতা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান তিনি।
ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দিয়ে মেরে ফেলা সুপ্রভাত পরিবহনের পারমিট ছিল ঢাকা-ব্রাহ্মণবাড়িয়া রুটে। ওই বাসটির নামে এর আগে আরো ২৭টি মামলা ছিল। ডিএমপি কমিশনার বলেন, দেয়ালে পিঠ ঠেকে গেছে। ট্রাফিক ব্যবস্থার জন্য আমাদের কিছু পদক্ষেপ গ্রহণ করতে হবে। এখন আমাদের কঠোরভাবে আইন প্রয়োগে যেতে হবে।

তিনি বলেন, দুর্ঘটনা ঘটলে আমরা কাঠগড়ায় দাঁড়িয়ে যাই। জবাব দিতে পারি না। কিন্তু এটার পরিবর্তন হওয়া দরকার। জনগণ যাতে ফুটওভার ব্রিজ ব্যবহার করে, জেব্রা ক্রসিং ব্যবহার করে, এজন্য ট্রাফিক বিভাগকে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়ে তিনি বলেন, দুর্ঘটনা ঘটানোয় বাস যেমন আটক করেন তেমনি দুর্ঘটনার কারণ হলে পথচারীকেও আটক করুন। আটক করে মিডিয়াকে দেখান, দেশের মানুষকে দেখান যে, জীবনের ঝুঁকি নিয়ে, ফুটওভার ব্রিজ ব্যবহার না করে, জেব্রা ক্রসিং ব্যতীত রাস্তা পার হতে গিয়ে দুর্ঘটনা ঘটিয়েছে। দোষ যদি হয় পথচারীর, তাহলে বাস ও বাসের চালক কেন আটক হবে? ভিডিও করুন, শুধু জরিমানা নয়, আটক করুন। আইনগত ব্যবস্থা নিন।

আছাদুজ্জামান মিয়া বলেন, কোনো পরিবহন যদি যেখানে-সেখানে বাস দাঁড় করায় ও যাত্রী ওঠা-নামা করায়, দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়ায় তাহলে ওই পরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। যেখানে মালিক-শ্রমিকের দায়িত্ব আছে সেখানে পথচারীরও দায়িত্ব আছে। এই কাজগুলো এখন আমাদের করতে হবে।

তিনি বলেন, ফিটনেসবিহীন লক্কড়-ঝক্কর বাস আর ঢাকা শহরে চলতে দেবো না। নির্ধারিত বাস স্টপেজের বাইরে বাস দাঁড়াতে পারবে না। জেব্রা ক্রসিংয়ের আগে বাস দাঁড় করাতে হবে। যাত্রী সাধারণ ও পথচারীকে নিরাপদে রাস্তা পার হতে দিন। দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়ালে পথচারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com