1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
শিগগিরই বাদলের ধারা - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

শিগগিরই বাদলের ধারা

  • Update Time : সোমবার, ৩ জুন, ২০১৯
  • ৪৮৯ Time View

টানা খরতাপের পর অবশেষে স্বস্তির বৃষ্টি শুরু হয়েছে। ঋতুচক্রের পালাবদলে আর কিছুদিনের মধ্যে বিদায় নেবে গ্রীষ্ম। আর বর্ষাও এগিয়ে আসছে। দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিও হয়েছে। ফলে তাপমাত্রা কমতে শুরু করেছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার ছাড়াও ঈদের দিন রাজধানীতে বৃষ্টি ঝরতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ বলছে, আগামী দুই থেকে তিন দিনের মধ্যে মৌসুমি বায়ু বাংলাদেশ ভূখণ্ডে প্রবেশ করতে পারে। এতে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে। আজ থেকেই বৃষ্টিপাতের পরিমাণ গত দুই দিনের চেয়ে আরও বাড়বে। বিশেষ করে রাজধানীসহ দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলা চট্টগ্রাম, পূর্বাঞ্চলের সিলেট ও উত্তরাঞ্চলে বৃষ্টিপাতের পরিমাণ বেশি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার আশঙ্কাও রয়েছে।

খরতাপের পর অবশেষে স্বস্তির বৃষ্টি শুরু হয়েছে। ঋতুচক্রের পালাবদলে আর কিছুদিনের মধ্যে বিদায় নেবে গ্রীষ্ম। আর বর্ষাও এগিয়ে আসছে। দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিও হয়েছে। ফলে তাপমাত্রা কমতে শুরু করেছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার ছাড়াও ঈদের দিন রাজধানীতে বৃষ্টি ঝরতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ বলছে, আগামী দুই থেকে তিন দিনের মধ্যে মৌসুমি বায়ু বাংলাদেশ ভূখণ্ডে প্রবেশ করতে পারে। এতে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে। আজ থেকেই বৃষ্টিপাতের পরিমাণ গত দুই দিনের চেয়ে আরও বাড়বে। বিশেষ করে রাজধানীসহ দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলা চট্টগ্রাম, পূর্বাঞ্চলের সিলেট ও উত্তরাঞ্চলে বৃষ্টিপাতের পরিমাণ বেশি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার আশঙ্কাও রয়েছে।

গত শনিবার রাত থেকে গতকাল সারা দিন রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকায় বৃষ্টি হয়েছে। এ সময় কালবৈশাখী আঘাত হেনেছে রাজধানীসহ দেশের অনেক এলাকায়। রাজধানীতে গত শনিবার সন্ধ্যা ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত ৪৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সকাল সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ১২ মিলিমিটার। গতকাল সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নওগাঁয় বদলগাছিতে, ৬৫ মিলিমিটার।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুর রহমান বলেন, মৌসুমি বায়ু ইতিমধ্যে ভারত মহাসাগরের আন্দামান দ্বীপপুঞ্জ অতিক্রম করে বাংলাদেশের কাছাকাছি বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে সারা দেশে টানা বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি আগামী চার-পাঁচ দিন চলতে পারে। মৌসুমি বায়ু দু-তিন দিনের মধ্যে বাংলাদেশে প্রবেশ করলে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে। সে ক্ষেত্রে ঈদের দিনও বৃষ্টির সম্ভাবনা আছে।

২–৩ দিনের মধ্যে মৌসুমি বায়ু বাংলাদেশে প্রবেশ করতে পারে
মৌসুমি বায়ুর প্রভাবে দেশে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে
আজ থেকে বৃষ্টির পরিমাণ গত দুই দিনের চেয়ে আরও বাড়বে

আবহাওয়াবিদেরা বলছেন, সাধারণত প্রতিবছর জুনের প্রথম সপ্তাহে বাংলাদেশ মৌসুমি বায়ু হাজির হয়ে বর্ষা শুরু হয়। গত বছর ও তার আগের বছর মৌসুমি বায়ু কিছুটা আগেই বাংলাদেশে হাজির হয়েছিল। এ বছর যথাসময়ে অর্থাৎ জুনের প্রথম সপ্তাহের মধ্যে মৌসুমি বায়ু বাংলাদেশ উপকূলে হাজির হচ্ছে বলে ধারণা করছে আবহাওয়া দপ্তর। মূলত টেকনাফ দিয়ে বিস্তীর্ণ ওই বায়ুপ্রবাহটি বাংলাদেশ ভূখণ্ডে প্রবেশ করে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। ফলে আগামী দু-তিন দিনের মধ্যে টেকনাফ ও কক্সবাজারে প্রবল বৃষ্টি হতে পারে।

ভারতের আবহাওয়া অধিদপ্তর আইএমডি বলছে, এ বছর মৌসুমি বায়ু বেশ শক্তিশালী হয়ে ইতিমধ্যে দেশটির দক্ষিণের রাজ্য কেরালা উপকূল দিয়ে প্রবেশ করেছে। আগামী দু-এক দিনের মধ্যে তা ভারতের পশ্চিমবঙ্গে প্রবেশ করবে। ইতিমধ্যে পশ্চিমবঙ্গে এর প্রভাবে বৃষ্টি শুরু হয়েছে।

আকাশ মেঘলা থাকায় ও বৃষ্টি শুরু হওয়ায় রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকায় তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কমে গেছে। সেই সঙ্গে বাতাসের আর্দ্রতা ৮০ থেকে বেড়ে ৯০ শতাংশ হয়েছে। ফলে দেশের অনেক এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ২০ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com