1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
মার্কিন ভিসা আবেদনের জন্য লাগবে ফেসবুক ও হোয়াটসঅ্যাপের তথ্য - Swadeshnews24.com
শিরোনাম
সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান

মার্কিন ভিসা আবেদনের জন্য লাগবে ফেসবুক ও হোয়াটসঅ্যাপের তথ্য

  • Update Time : সোমবার, ৩ জুন, ২০১৯
  • ২১৭ Time View
PARIS, FRANCE - MARCH 15: In this photo illustration, the logos of the messaging applications, WhatsApp, Instagram, Messenger and Facebook are displayed on the screen of an Apple iPhone on March 15, 2019 in Paris, France. Social media Facebook, Instagram, Messenger and WhatsApp have been affected by a global outage for nearly 24 hours on March 14, 2019 cutting virtual worlds to nearly 2.3 billion potential users. Facebook has explained the causes of malfunctions that have disrupted its networks in recent days. This failure is due to the "server configuration change" that has caused cascading problems Facebook is excused for the inconvenience caused to users and companies that are dependent on Facebook, Instagram or WhatsApp to run their business.(Photo by Chesnot/Getty Images)

ভিসার ক্ষেত্রে নতুন নিয়ম তৈরি করেছে যুক্তরাষ্ট্র। নতুন আইন অনুযায়ী এখন থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসার জন্য আবেদনকারীদের ফেসবুক-হোয়াটসঅ্যাপের বিস্তারিত তথ্য জমা দিতে হবে। তবে এতে মার্কিন ভিসা পাওয়া আরও কঠিন হয়ে পড়বে বলে মনে করছেন বিশ্লেষকেরা।

মার্কিন ভিসার নতুন এই নিয়ম নিয়ে বিশ্বজুড়ে আলোচনা শুরু হয়েছে। অনেকেই নিজের সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টের তথ্য জানাতে চান না। কারণ, হ্যাক হয়ে যাওয়ার ভয় থাকে। পাশাপাশি গোপনীয়তা বজায় থাকবে না মনে করে। সেখানে এই নতুন নিয়ম বিতর্কের সৃষ্টি করেছে।

বিবিসির খবরে বলা হয়েছে, মার্কিন পররাষ্ট্র দপ্তরের নতুন নিয়মে বলা হয়েছে, আবেদনকারীকে তাঁর সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যবহৃত নাম এবং পাঁচ বছর ধরে ব্যবহার করছেন—এমন ই–মেইল ও ফোন নম্বর মার্কিন ভিসা আবেদনের সঙ্গে জমা দিতে হবে। সামাজিক যোগাযোগমাধ্যমের তথ্য জমা দেওয়ার পর মিলবে মার্কিন ভিসা। গত বছর যখন নতুন এই নিয়মের প্রস্তাব করা হয়েছিল, তখন মার্কিন পররাষ্ট্র দপ্তর জানিয়েছিল, এটা ১ কোটি ৪৭ লাখ মানুষকে প্রভাবিত করবে।

কূটনীতিক ও সরকারি কর্মকর্তাদের ভিসার ক্ষেত্রে সব সময় এই কঠোর ব্যবস্থা নিয়ম প্রযোজ্য হবে না। যুক্তরাষ্ট্রে ভ্রমণ কিংবা পড়াশোনার জন্য যাঁরা যেতে আগ্রহী, তাঁদের তথ্য জমা দিতে হবে। সামাজিক যোগাযোগের মাধ্যম সম্পর্কে কেউ মিথ্যা তথ্য দিলে তাঁকে অভিবাসনসংক্রান্ত বিষয়ে কঠোর পরিণতি ভোগ করতে হবে বলে সতর্ক করে দিয়েছে পররাষ্ট্র দপ্তর। তবে কেউ যদি সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার না করেন, তাহলে সেটি উল্লেখ করার সুযোগ থাকবে ভিসা আবেদন ফরমে।

মার্কিন প্রশাসনের কর্মকর্তারা বলছেন, সাম্প্রতিক বছরগুলোয় বিশ্বজুড়ে দেখা গেছে যে সন্ত্রাসীদের কর্মকাণ্ডের জন্য একটি ক্ষেত্র হচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যম। এর মাধ্যমে সন্ত্রাসীদের বাছাই করা সম্ভব হবে বলে কর্মকর্তারা মনে করেন। ২০১৮ সালের মার্চ মাসে ট্রাম্প প্রশাসন নতুন এ নিয়মের প্রস্তাব করে। সে সময় মার্কিন একটি মানবাধিকার সংস্থা আমেরিকান সিভিল লিবার্টিস ইউনিয়ন বলেছিল, সামাজিক যোগাযোগমাধ্যম নজরদারি করে কোনো কার্যকর কিছু হয়েছে, এমন প্রমাণ নেই।

সিভিল লিবার্টিজ ইউনিয়ন বলেছে, এর ফলে মানুষ অনলাইনে তাদের মতপ্রকাশের বিষয়টি নিজে থেকেই সীমিত করে ফেলবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com