1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
সেমিফাইনাল খেলার সপ্ন দেখছেন - শূটার আঁখি - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

সেমিফাইনাল খেলার সপ্ন দেখছেন – শূটার আঁখি

  • Update Time : সোমবার, ২৪ জুন, ২০১৯
  • ৬৭০ Time View

বাংলাদেশের প্রমীলা শূটারদের মধ্যে বর্তমানে শীর্ষ নাম আরদিনা ফেরদৌস আঁখি। সুদৃষ্টির এই শূটার জাতীয় চ্যাম্পিয়নশিপে ধারাবাহিকভাবে সাফল্য পেয়ে চলেছেন। এখন পর্যন্ত জাতীয় পর্যায়ে  তিনি ১২টি পদক জিতেছেন। দেশের হয়ে আঁখির সেরা সাফল্য ২০১৬ সালে এসএ গেমসে দলীয়ভাবে রৌপ্যপদক জয়।

জাতীয় শুটিং এর শেষ আসরে ১০মিটার এবং ২৫ মিটার রেঞ্জ উভয়তেই স্বর্ণ জিতেছেন আরদিনা। ২৫ মিটার রেঞ্জএর জাতীয় রেকর্ড টিও তার ঝুলিতেই।

কুষ্টিয়ার চৌড়হাসের এই মেয়ে আঁখি পড়ালেখা করেছেন কুষ্টিয়া সরকারী বালিকা বিদ্যালয় ও কুষ্টিয়া সরকারী মহিলা কলেজে। এরপর ঢাকায় প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করেছেন । এখন আঁখির ধ্যানজ্ঞান ও লক্ষ্য সব কিছুই শূটিংকে ঘিরে। অলিম্পিয়া একাডেমিতে ১৫ দিনের ট্রেনিং শেষে এখন বর্তমানে তিনি ইংল্যান্ডে অবস্থান করছেন তার বোনের বাসায়।

আর ইংল্যান্ডেই চলছে বিশ্বকাপ ক্রিকেট। যেখানে প্রতিদ্বন্দ্বিতা করছে লাল-সবুজের বাংলাদেশ। বিশ্বকাপে বাংলাদেশ দলের সম্ভাবনা নিয়ে স্বদেশ নিউজ২৪ এর সাথে কথা বলেছেন দেশের অন্যতম সেরা এই শূটার। ক্রিকেটের সর্বোচ্চ আসরে বাংলাদেশ তাক লাগানো পারফর্মেন্স প্রদর্শন করে চলেছে। ধারাবাহিকতা ধরে রাখতে পারলে ও ভাগ্য সহায় থাকলে টাইগাররা সেমিফাইনালে খেলবে বলে বিশ্বাস আরদিনা আঁখির।

শুধু তাই নয়, সুন্দরী এই শূটার মনে করেন বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ারও যোগ্যতা রাখে। লক্ষ্য পূরণের পথে সাউদাম্পটনে আজ বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। ম্যাচটি নিয়ে আঁখি বলেন, ‘ইনশাল্লাহ বাংলাদেশ সহজেই আফগানিস্তানকে হারিয়ে দেবে। সবদিক দিয়েই মাশরাফি-তামিম-সাকিবরা এগিয়ে। নিজেদের স্বাভাবিক খেলা খেলতে পারলেই জয় হাতের মুঠোয় আসবে’।

ভারতের বিরুদ্ধে দারুণ লড়াই করেছে আফগানরা। ভাগ্য সহায় থাকলে জিততেও পারতেন নবি, রশীদরা। আফগানদের লড়াকু এই পারফর্মেন্স কি চাপে ফেলবে বাংলাদেশকে, ‘মোটেও না। বাংলাদেশ আফগানিস্তানের চেয়ে অনেক এগিয়ে। এখন পর্যন্ত বাংলাদেশ যে পারফর্মেন্স প্রদর্শন করেছে তাতে আফগানদের নিয়ে চিন্তার কিছু নেই। স্বাভাবিক খেলা খেলতে পারলেই জয় সম্ভব।’

আফগানিস্তানের বিরুদ্ধে জিততে পারলে পরের দুই ম্যাচে টাইগারদের জন্য অপেক্ষা করছে কঠিন প্রতিপক্ষ। সেখানে খেলতে হবে এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে। এই ম্যাচ দু’টিতেও টাইগারদের জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী আঁখি। তবে তিনি আম্পায়ারিং নিয়ে চিন্তিত, ‘আম্পায়াররা যদি ঠিকমতো নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করে আর টাইগাররা নিজেদের ঠিকমতো মেলে ধরতে পারে তাহলে শুধু ভারত-পাকিস্তান নয় সবদেশের বিরুদ্ধেই জয় সম্ভব।’ তারকা এই শূটার ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের বিরুদ্ধে ম্যাচটিকে স্মরণ করেন।

ওই ম্যাচে নির্লজ্জ পক্ষপাতিত্বমূলক আম্পায়ারিং বাংলাদেশের সেমিফাইনাল খেলার স্বপ্ন নস্যাৎ করেছিল। এবার সেই আপসোস দূর হবে বলে বিশ্বাস তার। তাহলে কি সেমিফাইনালে খেলবে বাংলাদেশ? আত্মবিশ্বাসী আঁখি বলেন, ‘কেন নয়? বাংলাদেশ সেমিফাইনালে খেলার মতোই পারফর্মেন্স প্রদর্শন করছে। আশা করছি সেটা সম্ভব হবে।’ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পারে কোন্ দেশ এমন প্রশ্নের জবাবেও নিজের মাতভূমিকে এগিয়ে রাখছেন প্রতিশ্রুতিশীল এই শূটার, ‘আমিতো দোয়া করি আর চাই বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে। বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ারও সামার্থ্য রাখে। এর বাইরে আর কিছু চিন্তা করতে চাই না’। এবারের বিশ্বকাপ রাঙিয়ে চলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশের গৌরব সাকিব আল হাসান।

এখন পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলে প্রথম দু’টিতে হাফ সেঞ্চুরি ও পরের দু’টি সেঞ্চুরি করেছেন বাংলাদেশ দলের সহঅধিনায়ক। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সর্বশেষ ম্যাচে অল্পের জন্য হাফ সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন। টুর্নামেন্টে বেশিরভাগ সময় জুড়ে শীর্ষ রান সংগ্রাহক ছিলেন। বর্তমানে ৪২৫ রান করে আছেন তালিকার দুই নম্বরে। ৪৪৭ রান করে সবার ওপরে আছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। বল হাতেও এখন পর্যন্ত কব্জা করেছেন ৫ উইকেট। সাকিবের দুর্দান্ত পারফর্মেন্সে মুগ্ধ আঁখি বলেন, ‘সাকিব ভাইকে নিয়ে বলার কিছু নেই। সে বিশ্বসেরা অলরাউন্ডার। তার সঙ্গে তুলনা করার মতোই কেউ নেই’। বাংলাদেশের এই গর্ব বিশ্বকাপের সেরা খেলোয়াড় হবেন বলেও আশাবাদী লাস্যময়ী এই শূটার, ‘যেভাবে এগিয়ে যাচ্ছেন সাকিব তাতে সে টুর্নামেন্টের খেলোয়াড় হবে বলে বিশ্বাস করি।

তার সেই যোগ্যতা আছে’। ইংল্যান্ডে অবস্থান করলেও আমার এখন পর্যন্ত কোন খেলা স্টেডিয়ামে সরাসরি বসে দেখার সুযোগ হয়নি । তবে তিনি সামনের ম্যাচগুলোতে গ্যালারিতে যেয়ে টাইগারদের উৎসাহ দিতে পারবেন বলে আশা করছি।

 

স্বদেশ নিউজ২৪/নিউজ ডেস্ক

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com