1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
চলতি সপ্তাহেই এস-৪০০ প্রতিরক্ষা ব্যবস্থা পাচ্ছে তুরস্ক - Swadeshnews24.com
শিরোনাম
‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব

চলতি সপ্তাহেই এস-৪০০ প্রতিরক্ষা ব্যবস্থা পাচ্ছে তুরস্ক

  • Update Time : শনিবার, ৬ জুলাই, ২০১৯
  • ১৪১ Time View
Turkey to get S-400 defence system this week

রাশিয়ার আলোচিত এস-৪০০ প্রতিরক্ষা ব্যবস্থার প্রথম চালান চলতি সপ্তাহেই পেতে যাচ্ছে ন্যাটোভুক্ত দেশ তুরস্ক। দেশটির গণমাধ্যমে প্রকাশিত এক খবরে এমনটা উল্লেখ করা হয়েছে।

রোববার রুশ বিমানঘাঁটি থেকে দুটি কার্গো বিমানে করে এস-৪০০ এর এই চালান আনা হবে। আর ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা স্থাপনের কাজে রুশ বিশেষজ্ঞরা সোমবারের মধ্যে তুরস্ক পৌঁছাবে। কোনও সূত্রের নাম উল্লেখ না করেই তুরস্কের বেসরকারি টেলিভিশন চ্যানেল হাবেরতুর্ক এ খবর দিয়েছে।

যুক্তরাষ্ট্র যখন বার বার তুরস্ককে নিষেধাজ্ঞা আরোপের হুমকি দিচ্ছে তখন আঙ্কারা সরকার রাশিয়া থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার প্রথম চালান গ্রহণ করতে যাচ্ছে। রাশিয়া আগেই জানিয়েছিল, চলতি বছরের জুলাই মাসের মধ্যে তারা তুরস্কের কাছে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা হস্তান্তর করবে।

রুশ এ ব্যবস্থা কেনার সিদ্ধান্ত নেয়ায় মার্কিন সরকার আঙ্কারা সরকারের ওপর বেশ ক্ষুব্ধ হয়েছে। তবে তুরস্ক বলছে, যেকোনো কিছুর মোকাবিলায় তারা এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনবে। প্রয়োজন হলে মার্কিন নিষেধাজ্ঞা মোকাবেলা করতেও প্রস্তুত রয়েছে তুরস্ক বলে জানিয়েছে দেশটির সরকার।

উল্লেখ্য, এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কেনা নিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান ও মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের মধ্যে টানাপোড়েন সৃষ্টি হয়েছে। যুক্তরাষ্ট্র বলছে, তুরস্ক এই প্রতিরক্ষা ব্যবস্থা ক্রয় করলে তারা দেশটির কাছে এফ-৩৫ যুদ্ধবিমান বিক্রি করবে না।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com