1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ওয়াশিংটনে ইমরান খান যা বললেন - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

ওয়াশিংটনে ইমরান খান যা বললেন

  • Update Time : সোমবার, ২২ জুলাই, ২০১৯
  • ৯০ Time View

প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথম যুক্তরাষ্ট্র সফরে রয়েছেন ইমরান খান। রোববার তিনি ওয়াশিংটনে ক্যাপিটল ওয়ান এরিনাতে বিশাল এক সমাবেশে ভাষণ দিচ্ছিলেন। কিন্তু সেখানে বক্তব্যের মাঝামাঝি সময় পাকিস্তান বিরোধী স্লোগানের মুখোমুখি হন তিনি। ভারতের বার্তা সংস্থা এএনআই বলছে, বেলুচিস্তানের অধিকারকর্মীদের স্লোগানে ইমরান খানের বক্তব্য বিঘিœত হয়। ইমরান খান তার বক্তব্যের মাঝামাঝি, এমন সময় তিনজন বেলুচ অধিকারকর্মী স্লোগান দেয়া শুরু করেন। এ বিষয়ক একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ছড়িয়ে পড়েছে।

ওদিকে মুত্তাহিদা কওমি মুভমেন্ট এবং অন্য সংখ্যালঘুদের গ্রুপগুলোও ইমরান খানের সফরের বিরুদ্ধে ওয়াশিংটনে বিক্ষোভ করেছে। এসব বিষয় এড়িয়ে গেছে পাকিস্তানের গণমাধ্যম।
তারা শুধুই ইমরান খানের জনসমাবেশে বক্তব্যের ওপরই জোর দিয়েছে। পাকিস্তানের পত্রিকা ডন নিউজ রিপোর্টে ইমরান খানের ‘নয়া পাকিস্তান’ বিষয়ক বক্তব্যকে জোরালোভাবে তুলে ধরেছে। ইমরান বলেছেন, নির্বাচনী প্রচারণার সময় যেসব স্লোগান দেয়া হয়েছিল তার মূল ও অন্যতম হলো নয়া পাকিস্তান। এই নয়া পাকিস্তান তাদের সামনেই সৃষ্টি করা হয়েছে।

ওয়াশিংটনের ওই বক্তব্যে পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) প্রধান ও প্রধানমন্ত্রী ইমরান খান আরো অনেক বিষয়ে কথা বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ, শাহিদ খাকান আব্বাসি সহ বিরোধী নেতাদের বিরুদ্ধে সরকার যে ব্যবস্থা নিয়েছে সে বিষয়ে তিনি বক্তব্য রাখেন। উল্লেখ্য, শাহিদ খাকান আব্বাসিকে সম্প্রতি গ্রেপ্তার করে জাতীয় জবাবদিহিতা বিষয়ক ব্যুরো (এনএবি)। ইমরান বলেন, এটা হলো সেই নয়া পাকিস্তান, যেখানে রাজনীতিকদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয় এবং জবাবদিহি করতে হয়। এসব মানুষকে এর আগে কোনোদিন কোনো প্রশ্নের মুখোমুখি করা হয় নি। বক্তব্যে ইমরান খান মেধাতন্ত্রের পক্ষে কথা বলেন। তিনি এক্ষেত্রে অস্ট্রেলিয়া ক্রিকেট টিমকে উদাহরণ হিসেবে তুলে ধরেন। বলেন, অস্ট্রেলিয়ান ক্রিকেট সারা বিশ্বে আধিপত্য বিস্তার করেছে। এর কারণ তারা মেধার ওপর ভিত্তি করে অগ্রসর হয়।

নিজের সরকারের বিরুদ্ধে কোনো প্রতিহিংসার বশবর্তী হয়ে আচরণ করার বিষয় প্রত্যাখ্যান করেন ইমরান। তিনি বলেন, রাজনীতিকদের বিরুদ্ধে যে জবাবদিহিতা নিশ্চিত করা হচ্ছে তা নিয়ে পুরনো মামলা ছিল। সেই মামলার কার্যক্রমই চলমান। তিনি আরো বলেন, পিটিআই সরকার নতুন কোনো মামলা দেয় নি। ইমরান খানের ভাষায়, আমরা যেটা করেছি তা হলো প্রতিষ্ঠানগুলোকে স্বাধীনতা দিয়েছি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com